আমাদের মেয়েদেরকে প্রায় শুনতে হয় তুমি ছবিতে যেমন বাস্তবে কিন্তু তেমন না!

0
828

আমাদের মেয়েদেরকে প্রায় শুনতে হয় তুমি ছবিতে যেমন বাস্তবে কিন্তু তেমন না! -এদেশের প্রায় প্রত্যেক মেয়েই এই কথা অনেক বার শুনেছে।

কথা হচ্ছে- মেয়েরা সব সময় চেষ্টা করে ছবিতে সুন্দর ভাবে নিজেকে উপস্থাপন করতে। কার ঠ্যাকা পড়েছে সারাক্ষণ সুন্দর করে সেজেগুজে থাকার?
বাস্তবের বেশীরভাগ মেয়েদেরই গালে পিম্পল, চোখের নীচে কালো দাগ, গালে ব্রণের কালো কালো দাগ থাকে। কারণ, রাত জেগে জেগে যে মেয়েটি লেখে,যে মেয়েটি তার প্রিয় মানুষটিকে ঘন্টার পর ঘন্টা সময় দেয় তার ইচ্ছে থাকলেও পরিপাটি সুন্দর থাকার উপায় থাকেনা…..।

গায়ে গোলাপ ফুলের সুগন্ধ নিয়েও কোনো মেয়েই জন্মায় না। এরজন্য ছোট একটা পারফিউম লাগে..। পারমিউম……।

পারফিউম ছাড়াও গায়ের একটা আলাদা গন্ধ থাকে। সেই গন্ধ শুঁকে নাক কুঁচকে গেলে সেটা ভালোবাসা নয়। সেটা ছিল উপরি ভালোলাগা।

নিখুঁত দাগহীন গাল, দাগহীন ত্বক, ঝরঝরে সোজা স্ট্রেট চুল দেখে যার প্রেমে পড়েছেন –সেটা আসলে ভালো লাগা। ভালবাসা নয়। ভালবাসা মানে- তুমি কালোতেও সুন্দর, তুমি সাদা ফর্সাতেও সুন্দর। তুমি সাজলেও সুন্দর, না সাজলেও সুন্দর। তুমি হাসলেও সুন্দর, না হাসলেও সুন্দর।গালে ডিম্পল থাকলেও সুন্দর, না থাকলেও সুন্দর।

সৌন্দর্য কোনো বিশেষ ইন্টারনেট প্যাকেজ না । সৌন্দর্য হচ্ছে ব্যক্তিত্বে, বিদ্যায়, বুদ্ধিতে, জ্ঞানে, কৌতুকে, যুক্তিতে আবেদনময় হয়ে ওঠা…..।

ভালবাসা আর সৌন্দর্য দেখে ভালো লাগা এক বিষয় নয়। ভালবাসা মানে যা কিছু সুন্দর ও অসুন্দর তার সবটুকু গ্রহণ করবার ক্ষমতা কারোর প্রতি তৈরি হওয়াই হলো ভালোবাসা.. । তুমি মমতায় নাইটিঙ্গেল বলে নয়, সবকিছুতে তুমি কেবল ‘তুমি’ বলেই তুমি অনন্য। তুমি ‘তুমি’ বলেই কেবলমাত্র তোমাকে ভালবাসতে ইচ্ছে করে- এটিই ভালবাসা!

ভালবাসা মানে কেবলমাত্র ভালো লাগা নয়, ভালো না লাগাকেও ভালো লাগা! আর এটাই হচ্ছে ভালোবাসা ❤️

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে