অনুভূতির সুপ্ত কোণে পর্ব-০২

0
2448

#অনুভূতির_সুপ্ত_কোণে🍂
#কায়ানাত_আফরিন(মাইশা)
পর্ব:২
ঘুম থেকে উঠে নিজেকে কারও বেডরুমে আবিষ্কার করেই অবাকের চরম সীমান্তে পৌঁছে গিয়েছে মেহেরর। এখনও লাল বেনারসী পড়া সে। মেহের মনে করতে থাকে যে সে তো রাতে ছাদে ছিলো ; তাহলে এখানে এলো কিভাবে?রুমটির একপাশে আদ্রাফের কিছু ছবি দেখে বুঝতে বাকি রইলো না যে এটা আদ্রাফেরই রুম আর সেই তাকে নিয়ে এসেছে ।
.
মেহের শুধু পারছে না রেগে-মেগে নিজের চুলগুলো ছিড়ে ফেলতে।আদ্রাফ কেন তাকে নিয়ে এলো ; এটা ভাবতেই মেহেরের মন চাচ্ছে আদ্রাফকে জাস্ট খুন করে ফেলতে। ওর পাশে নিশ্চিন্তেই ঘুমিয়ে আছে আদ্রাফ। মেহেরের মাথায় একটা দুষ্টু বুদ্ধি চাপে।
বিড়বিড়িয়ে বলে ওঠে………..
.
—আমার কথা না শুনে শেষমেষ আমায় এখানে এনে এখন আরামের ঘুম ঘুমাচ্ছিস ব্যাটা ! দেখাচ্ছি মজা।
.
মেহের এবার ওয়াশরুম থেকে এক মগ পানি নিয়ে পুরো মগের পানিটা আদ্রাফের ওপর ঢেলে দিলো। সাথে সাথেই উঠে যায় সে। ওর টিশার্ট , কম্বল , বিছানা অনেকটাই পানি দিয়ে চুপসে গেছে। আদ্রাফের এ দৃশ্য দেখে খিলখিলিয়ে হেসে ওঠে মেহের।
আদ্রাফ কটাক্ষ দৃষ্টিতে তার দিকে তাকিয়ে থাকলেও গম্ভীর গলায় বলে ওঠে……..
—এসব কি মেহের? সকাল সকাল কি শুরু করেছো?
.
—যা করেছি……..ঠিক করেছি। আমায় রুমে নিয়ে আসার শাস্তি এটা।
.
আদ্রাফ শুধু পারছে না এই পাগলটার মাথা ফাটিয়ে দিতে। এত সহজে রাগে না সে। কিন্ত এখন রাগটা কন্ট্রোল করা খুবই কঠিন হয়ে গিয়েছে ওর জন্য । একটা লম্বা শ্বাস নিয়ে বলে ওঠে……….
.
—পাগলামীটা একটু বেশি হয়ে যাচ্ছে না?
.
—মোটেও না।
.
ব্যস আদ্রাফকে আর পায় কে। মেহেরকে কোলে নিয়ে একেবারে বাথটাবে ফেলে দিতেই মেহের ভিজে টুইটুম্বুর হয়ে যায়। চোখের পলকে আদ্রাফের এমন কাজে হতভম্ব হয়ে গিয়েছে সে। আর আদ্রাফ তো ডোণ্ট কেয়ার ভাব নিয়ে দাঁড়িয়ে আছে ওর দিকে তাকিয়ে। মেহের গর্জে বলে ওঠে……
.
—এটা কি করলে তুমি?তোমারে আমি একমগ পানি ঢেলে দিয়েছিলাম আর তুমি আমায় বাথটাবে ফেলে দিলে?
.
আদ্রাফ বাকা হাসি দিয়ে ঝুকে পড়ে মেহেরের দিকে । তারপর প্রতিউত্তরে বলে ওঠে……….
.
—তুমি যেমন দুস্যুরাণী আমিও তো সেই দস্যুরাণীর বর। আদ্রাফ এহসানকে এতই কাচা খেলেয়ার মনে করো মেহু?
.
বেচারী মেহের তো চুপসে গেসে। এতক্ষণ জ্বলন্ত গ্যাসের ন্যায় থাকলেও এখন হয়ে আছে ভিজা বিড়াল। গায়ে বেনারসীটা লেপ্টে থাকার কারনে আদ্রাফ তা দেখে অদ্ভুদ হাসি হাসে। তারপর বলে ওঠে……….
.
—-বিয়ের শোকে এখনো বেনারসী পাল্টাতে মন চাচ্ছে না নাকি? আমি জামা এনে দিচ্ছি তোমার ব্যাগ থেকে জলদি ফ্রেশ হয়ে আসো।
.
.
.
সারা বাড়িতে গমগম করছে মেহমান। আর মেহের তো পুতুলের ন্যায় এককোণে বসে আছে। আর থাকবেই না কেন? পাড়ার আর বিয়ে বাড়ীর সকল মহিলা যে ওকে ঘিরে বসে আছে।কেউ ওর গাল টিপছে তো কেউ ওর হাতে উপহার তুলে দিচ্ছে। এসব কাজ শেষ করে এখন মেহের সম্পূর্ণ ক্লান্ত।
.
—কি গো ভাবিজান………..রাতে কি হলো?
.
ডাইনিং রুমে একাই বসে ছিলো মেহের। পেছনে ঘুরে দেখে ১৬-১৭ বছর বয়সী তিনটি মেয়ে। ওদেরকে মেহের ভালোমতোই চিনে। আদ্রাফ আর নাদিয়ার চাচাতো বোন।আর এগুলো ভারি দুষ্টু। মেহেরও কম কিছু না। একটু দুষ্টু হাসি দিয়ে বলে ওঠে ,
.
–শুনতে চাও।
.
–শোনার জন্যই তো এসেছি।
একথা বলতে বলতেই চেয়ার পেতে বসে পড়ে তিনজন।মেহের এবার বলা শুরু করে…………
.
—বাসররাত ! বাসররাত ! বাসররাত ! কথায় বলে মেয়েদের জীবনের অনেক গুরুত্বপূর্ণ রাত এটা।
এমন কিছুই খাটে বসে ভাবছিলাম আমি। আশেপাশে গোলাপের সুগন্ধে যেন সারা ঘর মৌ মৌ করছে। আমার ভাবনার মধ্যে কখন যে আদ্রাফ এসে পড়েছিল আমি বুঝতেই পারিনি। আমি সাথে সাথেই যেন লজ্জায় কুকড়ে যাই। তোমাদের আদ্রাফ ভাই আমার হাতে আলতো করে নিজের হাত রেখে বলে……”ছাদে যাবে”
.
মেহের এবার ওদের তিনজনের দিকে তাকায়। ওদের উৎসুক দৃষ্টি দেখে কেউ বুঝতেই পারবে না যে মেহের ডাহা মিথ্যা কথাগুলো বলছে। একজন তো অধৈর্য হয়ে বলে ওঠে………
.
—তারপর কি ভাবি?
.
—ছাদে কিছুক্ষণ ঘোরাঘুরির পর আমরা রুমে এসে পড়ি।সময়টা যেন কেমন যেন থমকে গিয়েছিলো। আদ্রাফ আমার দিকে তাকানো আর আমি আদ্রাফের দিকে। হঠাৎ বাতাসের দাপড়ে সারা ঘরের মোমগুলো নিভে যায়।😁
.
ওদের উৎসুক দৃষ্টি দেখে মেহের শুধু পারছে না মাটিতে গড়াগড়ি করে হাসতে। এই নাদান মেয়েগুলো আসলেই ওর কথাগুলো সত্যি মনে করছে।
.
—আমাদের কাহিনী শোনানো হয়েছে?
.
আদ্রাফের কন্ঠ পেয়ে চোখগুলো বড় বড় করে ফেলে মিহির। পিছে ঘুরি দেখে আদ্রাফ গম্ভীর চোখে তাকিয়ে আছে ওর দিকে। ওরা তিনজন বিরক্তসুরে বলে ওঠে………
.
—উহ্ ভাই ? কত সুন্দর তোর বাসররাতের কাহিনী শুনছিলাম।
.
—তাই নাকি মেহু?
দাঁত চেপে বলে ওঠে আদ্রাফ।মেহের তো এবার শেষ। কোনোমতে আমতা আমতা করে বলে ওঠে……….
.
—মা…..মা….মানে ওরা শুনতে চ…….চেয়েছিলওওও।
.
মেহেরকে আর কোনো কথা বলতে না দিয়ে ওর হাত চেপে রুমে নিয়ে আসে আদ্রাফ। মেহেরকে দেয়ালের সাথে চেঁপে দাঁড় করিয়ে ভ্রু কুচকে তাকিয়ে আছে সে।আদ্রাফ মিহি গলায় বলে ওঠে………
.
—কাহিনী তো গতরাতে কম করো নাই। আবার বারিয়ে বানিয়ে কি শুনাচ্ছো ওদের? আগে আমায় বলো। মোম নিভে যাওয়ার পর কি হয়েছিলো?
.
মেহেরতো না পারছে পালাতে আর না পারছে সরে আসতে। আদ্রাফ ওর মুখের কাছে মাথা নামিয়ে বলে.
.
—গতকাল যে তুমি আমায় কিস করেছিলে এটা বললে আরও বেশি ভালো হতো। যাইহোক ! মিথ্যা বলা মহাপাপ। এখন তোমার বলা কথাগুলো আমি নাহয় সত্য করে দেই?😁
.
.
.
.
~চলবে~

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে