অজানা অনূভুতি পর্ব-০১

0
2511

#অজানা_অনূভুতি
#সায়ন্তিকা_আহমেদ_শুভ্রা
#পর্ব_১

স্কুল ফাকি দিয়ে ফুসকা খেতে গিয়েছিলাম। আমি আর আমার ফ্রেন্ড মাইসা,

~আপাদত গালে হাত দিয়ে দাড়িয়ে আছি আমি।সামনে দাঁড়িয়ে দা ভিলেন অফ মাই লাইফ ফারহান ফারাবি।

~কি রে স্টুপিড স্কুলে কি ছোট আম্মু তোকে এ জন্য ভর্তি করিয়েছে? যে ক্লাস না করে ক্লাস বাংক করে রাস্তায় এসে এসব হাবিজাবি খাবি?

~আপনার সমস্যা টা কি বলেন তো। আমার ইচ্ছা আমি যা করার তা করবো বাট আমাকে এসব আপনি বলার কে?

–বলতে দেরি চর খেতে দেরি হয় নাই।২ টা থাপ্পড় খেলাম আমি।

~এবার বুঝতে পারছোস কে আমি? স্টুপিড মেয়ে কোথাকার। আজ বাসায় গিয়ে আমি যদি না ছোট আম্মু কে বলছি তো আমার নাম ফারহান ফারাবি না গট ইট।নাও স্ট্রেট গো টু হোম।এন্ড ইউ মাইসা তুই যাস্ট বাসায় যাবি এই অসভ্য মেয়ের সাথে থেকে তুই ও অসভ্য হয়ে গেছিস।আমি অফিস থেকে এসে তোর বিচার করবো নাও গো।

~আমি কিছু না বলে বাসার পথে হাটছি আর ভাবছি এই ফারাবি নামের লোক টা আমার লাইফে এসে সব উলট পালট করে দিছে আর আম্মুর একমাত্র বোনের ছেলে তার কথা শুনে যে আমাকে মাইর দিবে তাতে কোনো সন্দেহ নাই।

~ বাসায় ঢোকার সাথে সাথে আম্মু বললো, কিরে আফরা আজ তু এতো তারাতাড়ি বাসায় কেনো?স্কুল থেকে তো ছুটি হতে অনেক দেরি আছে?

~আসলে আম্মু আমার না অনেক হেডেক হচ্ছিলো তাই আমি ম্যাম কে বলে আসছি।আর আমি একা না মাইসু ও আসছে আমার সাথে।

~আম্মু মাইসার কথা শুনে আর আমাকে কিছু বললো না। চলে গেল। এই আফরা গোসল করে এসে খাবার খেয়ে যা।

~আচ্ছা আসছি আম্মু। বলেই গোসল এর জন্য ওয়াসরুম এ চলে গেলাম।

(এ হচ্ছে আফরা।এবার ১০ শ্রেনীর ছাত্রী। মা বাবার ২ মাত্র মেয়ে।এক বড় ভাই আছে যে ডক্টর। বাবা ডিফেন্স এ জব করে আর মা হাউসওয়াইফ।কিন্তু তিনি তার ২ ছেলে মেয়ে কে খুব ভালোবাসেন)

(এবার ফারহান ফারাবি এর পরিচয় দেওয়া যাক। আফরা এর বড় আম্মু মানে, বড় খালা এর বড় ছেলে।ফারহান ফারাবি, তিনি একজন অনেক বড় বিজনেস ম্যান।বয়স ২৯ এর কাছাকাছি। তার ছোট বোন মাইসা এজড ১৬,। ১০ এ পড়ে। মা হাউসওয়াইফ আর বাবা ও বিজনেসম্যান।)

~খাবার খেয়ে বসে ভাবছি পড়তে বসতে হবে আমার। বাট আমার পড়তে একটুকুও ভালো লাগে না। ফোন ও নেই আমার যে গেমস খেলবো।আমাকে বা মাইসা কে ফোন কিনে দেওয়া হয় নাই কারণ আমাদের বয়স কম হওয়ায়।

~আফ্রু মাইসা কল দিছে ফোন নিয়ে যা আর শোন তোর জন্য প্রাইভেট টিউটর ঠিক করা হয়েছে সে বিকেলে আসবে রেডি থাকিস।

~আম্মুর থেকে মোবাইল নিয়ে,হ্যালো মাইসু কি হয়েছে?

~আরে আমার কিছু হয় নাই।সরি রে দোস্ত আমার জন্য তুই বকা খালি শুধু শুধু।আমার অনেক খারাপ লাগছে ভাইয়া শুধু তোর সাথেই এইরকম বিহেভ করে।

~দূর তোর অই খাটাশ ভাই এর কথা ছার আর শোন আমি কিছু মনে করি নাই সো চিল।তুই ছরি বলিস না।

~দেটস লাইক মাই বেষ্টি। কাল তো ফ্রাইডে আম্মু বলছে তোদের বাসায় আমরা সবাই আসবো।আই এম এক্সাইটেড

~আহা,বুঝি তো আমি যে,তুমি কেন এতো এক্সাইটেড। ভাইয়া বাসায় থাকবে তাই তো।

~দূর তোর অই বুড়া ভাই এর জন্য কে যাবে আমি তো তোর জন্য আসবো।হিহিহি

~আলুপাম রাখ রাখছু ঘুম আসতাছে।কল রেখে ঘুমিয়ে গেলাম আমি গেমস খেলতে খেলতে এটা আমার অভ্যাস।

~ঘুমের মাঝে মুখের উপর পানি পড়ছে, আম্মু গো আমাদের বাসার ছাদ ফুটো হয়ে গেছে বৃষ্টি আমার মুখে পড়ছে। আল্লাহ বাচাও। চোখ না খুলেই বলে যাচ্ছি একদম এ।

~ওর কথা শুনে আমার অনেক হাসি পাচ্ছে বাট তবুও থামিয়ে ধমক দিয়ে বললাম যে,এই স্টুপিড ওঠ পড়ে ঘুমাচ্ছিস আর বাজে বকছিস তুই?

~ফারহান ভাইয়ার গলার আওয়াজ পেয়ে লাভ দিয়ে বসে পড়লাম আমি। আর ডেবডেব করে তার দিকে তাকিয়ে আছি আর ভাবছি সে এখানে কি করে?

~যত্তসব এইসব আলতু ফালতু ড্রেশ পড়িয়ে নিজের ফিগার দেখাতে চাচ্ছিস?

~ওনার কথা শুনে আমার মাথা খারাপ হয়ে গেল নিজের দিকে তাকিয়ে দেখি পানি পড়ায় আমার টি সার্ট ভিজে গিয়ে বাজে দেখাচ্ছে। তাই তাড়াতাড়ি ওরনা দিয়ে ঢেকে নিয়ে বললাম,আপনি এখানে কেন?মিনিমাম সেন্স নাই কারো ঘরে আসতে হলে নক করতে হয়।

~মহিষ এর মতো পরে পরে ঘুমালে এমন ই মনে হবে।যা ফ্রেস হয়ে এসে টেবিল এ বস।

~টেবিল এ বসবো মানে?কেনো বসবো?

~খালামনি,বলে নাই যে আজ থেকে তুই আমার কাছে পড়বি?

~আমি তো অবাক কি হচ্ছ্র এসব আল্লাহ হোয়াট দা হেল?আমার লাইফ এর কি এমনি কম বারোটা বাজাইছেযে এখন থেকে পড়াইতেও হবে।চুপচাপ গিয়ে চেঞ্জ করে এসে বসলাম।

~ইংরেজি বই বের করে ওখান থেকে চ্যাপ্টার নাম্বার ১২ পড়।

~আমিও পড়া শুরু করলাম, হয়ে গেছে।

~তাহলে বলা শুরু কর।

~………………….শেষ ভাইয়া।

~গুড, নাও ডেংগু নিয়ে কমপজিশন মুখস্ত করে দে আমাকে।

~ পড়া শেষ হওউয়ার পড় আম্মু ভাইয়াকে ডেকে নিয়ে গেল আর নাস্তা খাওয়ালো।আমি টিভি ছেড়ে মাছরাঙা চ্যানেলে সিভা দেখে শুরু করলাম। উনি নাস্তা খেয়ে এসে আমার পাসে বসলেন।

~ আফ্রি তুই কাল থেকে কোনো ক্লাস বাংক করবি না।প্লাস তুই আর মাইসা অন্য কোনো ফ্রেন্ডস বানাবিও না কথা তো দূর বাই এনিচান্স বলোস আর আমি জানি তোদের দুটুকে ধরে আমি ১ ঘন্ট পেটাবো মাথায় রাখিস।আসি বাই যা পড়া দিছি কমপ্লিট করে রাখবি।

~আল্লাহ এর কথা শুনা ছাড়া উপায় নাই আমার।জানিনা কেন আম্মুর কাছে বিচার দিলে পাত্তা ই দেয় না। বলে তার থেকে বেশি আমার ভালো কেও চাইবে না।

~রাতে ভাইয়া এসে ফ্রেস হয়ে রাতের খাবার খেতে গেলো।

~আফ্রু তুই নাকি কাল ক্লাস বাংক দিছোস সাথে অই পাজি মেয়েটা।

~আসতে ভাইয়ু, আসলে না আমার আর মাইসার অনেক ফুসকা খেতে ইচ্ছে করছিলো তাই।

~আর কখমো যাতে এরকম না শুনি আমি।

~ভাইয়া কাল তো ফ্রাইডে আমাকে ঘুরতে নিয়ে যাব যমুনা ফিউচার পার্কে প্লিজ।এন্ড কাল তো মাইসা ও থাকবে।

~বিকেলে রেডি হয়ে থাকিস, নিয়ে যাবো।

~ হুররররে ভাইয়া ইউ আর দি বেষ্ট আই লাভ ইউ।

~আই লাভ ইউ ২ বাচ্চা। যা গিয়ে ঘুমিয়ে পড়।জানি না কি হয়েছে অই বাচ্চা মেয়েটা কে এতো ভালো কেনো লাগে জানি তো এটা ঠিক না তবুও মন তো আর মানে না।এই#অজানা_অনূভুতি এর চাপে। কেনো এতো ছোট তুই মাইসু।কাল তো যাবে আমার সাথে ঘুরতে তারপরেও বলা বারণ।

~ আমার না অনেক আনন্দ হচ্ছে কাল ঘুরতে যাবো।মাইসা কে সারপ্রাইজ দেওয়া যাবে ইয়াহু।অনেক খুশি হবে মাইসু।
এসব না ভেবে একটা বিন্দাস ঘুম দিই।

~এই মাইসা উঠ, উঠে নামাজ পড়ে নে। আজ শুক্রবার যা পড়ে আবার ঘুমাইস।

~আম্মুর ডাকে উঠে ফ্রেশ হয়ে নিলাম আর নামাজ পড়তে গেলাম। দেখি ভাইয়া ও নামাজ পড়ে আসছে এখন তো জানি ভাইয়া জগিং এ যাবে।বুঝি না এরা এতো বডি বানাই কি করবে।

.(চলবে).

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে