সেদিন দেখা হয়েছিলো অন্তিম পর্ব

0
1871

#সেদিন দেখা হয়েছিলো❤
#লেখিকাঃ নাবিলা আহমেদ
#অন্তিম পর্ব

স্টেজে উঠে আমি মালা নিয়ে। পা টিপে টিপে শুভ্রর সামনে গেলাম। শুভ্র আমাকে দেখেই চশমাটা খুলে ফেললো। আমার অসস্তি লাগছে খুব। একেইতো একটা অপরিচিত ছেলেকে মালা পড়াতে হবে। আবার যদি সেই ছেলেটা এভাবে তাকিয়ে থাকে। আমি কোনরকম শুভ্রর গলায় মালাটা পড়িয়ে স্টেজ থেকে নেমে এলাম। কে জানতো?শুভ্রর সাথে এটাই আমার শেষ দেখা না। এরপর থেকেই শুভ্র আমাকে ফলো করতো। আমি যেখানে যেতাম ঠিক কোন না কোনভাবে শুভ্র সেখানে পৌছে যেতো। এরকমই একদিন আমি কলেজে যাচ্ছিলাম। আজকে মিম বা রাহাত কেউ সাথে নেই। হঠাৎই কোথাথেকে শুভ্র সামনে চলে এলো। আজকে আমার মেজাজ গরম হয়ে গেলো প্রচুর, রেগে বললাম,!

____কি চাই আপনার?এভাবে আমাকে ফলো করেন কেন আপনি?

শুভ্র যা বললো আমি অবাক হয়ে গেলাম। কোন ভাব ভঙি ছাড়া বলে বসলো,!

____বিকজ আই লাভ ইউ, ভালবাসি তোমাকে। কলেজের দেখা সেই প্রথমদিন থেকে। তুমি কি বুঝতে পারোনা?একটা ছেলে এভাবে একটা মেয়েকে কেন ফলো করে। যখন ছেলেটা মেয়েটাকে ভালবাসে রাইট?

আমি চেঁচিয়ে বললাম,!

____নট রাইট মিস্টার শুভ্র। ছেলেটার মনে খারাপ ইনটেনশন থাকলেও ফলো করতে পারে,!

শুভ্র মেবি অবাক হলো, এরপর বললো,!

____কি বলতে চাইছো তুমি?

____আমি কি বলতে চাইছি। আই হোপ আপনি ভাল করেই বুঝতে পেরেছেন। আপনি নিজেকে খুব চালাক মনে করেন তাই না?আপনি কেন আমাকে এভাবে ফলো করেন?সবার কাছে আমার বদনাম করাতে?আপনি না একজন বিজনেসম্যান?তাহলে বিহেভিয়ার এরকম চিপ কেন?রাস্তার ছেলেদের মতো মেয়েদের ফলো কেন করেন?আপনার অনেক টাকা আছে। আর তাই ভালবাসি বলে আমাকে ভোলাতে চাইছেন?ভুলিয়ে ভালিয়ে ফায়দা ওঠাতে চাইছেন?যদি সেটা ভেবে থাকেন দ্যান ইউআর রং। আমি ওই টাইপের মেয়ে নই আর আপনি,!

আমার কথা শেষ না হতেই শুভ্র চিৎকার করে বললো,!

____এনাফ রোজ, এসব কি বলছো তুমি?আমার সম্পর্কে এতটা খারাপ ভাবনা তোমার মনে?আর তুমি কি করে ভাবলে আমি তোমার বদনাম করাবো?আরে ড্যাম ইট ভালবাসি আমি তোমাকে,!

____বাট আমি বাসি না ওকে?আর বদনাম অলরেডি করিয়েছেন,!

বলে হনহন করে হেটে চলে আসলাম। শুধু মাএ ওনার জন্য কলেজে আমাকে শুনতে হয়েছে। আমি নাকি ওনাকে ওনার টাকা দেখে ফুসলিয়েছি। তাইতো রাগের বশে যা খুশি তাই বলে দিলাম। কিই বা করার ছিলো আমার?কোন মেয়েই নিজের সম্পর্কে এসব শুনতে পারবে না,!

______বর্তমান______

সেদিন আমি চলে আসার পরই তাহলে শুভ্রর এক্সিডেন্ট হয়েছিলো। হে আল্লাহ আমিতো এরকম কিছু চাইনি। নিজের কাছে নিজেকে খুব অপরাধী লাগছে আমার। আল্লাহ কি ক্ষমা করবে আমাকে?যখন শুভ্রর সবটা মনে পড়ে যাবে। তখন ও কি ক্ষমা করবে আমাকে?

______________________________________

ছাদ থেকে আম্মুর ডাকে নিচে এলাম। বাবা আর আম্মু সোফায় বসে আছে। দেখে মনে হচ্ছে সিরিয়াস কিছু বলতে চাইছে। আম্মু আমাকে নিয়ে পাশে বসিয়ে বললো,!

____রোজ মা আমরা যা বলি মন দিয়ে শোন,!

আমি মাথা ঝাকলাম আম্মু আবার বললো,!

____কাল তোকে ছেলেপক্ষ দেখতে আসবে,!

আমার মাথায় আকাশ ভেঙে পড়লো। আমি কিছু বলতে যাবো তখন বাবা বললো,!

____দেখ যা বলার পরে বলিস। দেখতে এলেইতো আর বিয়ে হয়ে যায় না তাইনা?ওরা আসতে চাইছে যখন আসুক তুই না করিস না মা,!

আমি আর কিছু বলতে পারলাম না। পরেরদিন ছেলেপক্ষর সামনে বসে আছি আমি। ওদের নাকি আমাকে পছন্দ হয়েছে। এবার আমার কান্না পাচ্ছে খুব। এবার চিরচেনা একটা কন্ঠ শুনে তারদিকে তাকালাম। তাকিয়ে আমার মুখ হা হয়ে গেলো। সোফায় শুভ্র বসে আছে আমার দিকেই তাকানো। হয়তো আমাকে চিনতে চাইছে। তারমানে শুভ্রর সাথে আমার বিয়ে?জানিনা কেন মনটা আনন্দে ভরে গেলো। না চাইতেও ঠোটের কোনে হাসি ফুটে উঠলো। এরমাঝে একজন মহিলা প্রবেশ করলো। তাকে দেখে আমার বাবা বলে উঠলো,!

____শিখা তুই?

আমি অবাক হয়ে তাকিয়ে আছি কে উনি?আমাকে দেখতে আসবে বলে নানুবাড়ির সবাই আছে। নানুমনি মহিলাকে জড়িয়ে ধরে কান্না করে দিলো। আমার মতো শুভ্রও অবাক দৃষ্টিতে তাকিয়ে আছে। ওই মহিলা এবার আওয়াজ করে বললো,!

____মা কেমন আছো?

আমি অবাকের চরম সিমানায় পৌছে গেলাম। তাহলে কি এটাই খালামনি?নানুমনি কাঁদতে কাঁদতে বললো,!

____আমরা না হয় রাগ করেছিলাম। তোকে আরেক জায়গায় বিয়ে দিতে চাইছিলাম। তাই বলে তুই এভাবে কাউকে না জানিয়ে চলে গেলি?আর গেলি যখন আর এলি না কেন?

খালামনিও কাঁদতে কাঁদতে বললো,!

____হঠাৎ করে সাহেলের বিজনেস লসের দিকে চলে যায়। সেই সময় আমরা আমেরিকা ছিলাম। এমন লস হয় আমরা ভেঙে পড়ি। কি করবো কিছু মাথায় আসছিলো না। সাহলেও একদিন অসুস্থ হয়ে যায়। আমি ওখানকার একটা অফিসে চাকরি নেই। এভাবে ২বছর চলে যায় তখন আমি জানতে পারি আমি প্রেগন্যান্ট। সাহেল সুস্থ হয়ে আবার বিজনেস দাড় করায়। তোমাদের উপর অভিমান জমা হয়েছিলো মা ক্ষমা করে দাও,!

অনেক ড্রামা হলো সবার। আমিও জানলাম শুভ্র আমার খালাতো ভাই। শেষে খালাতো ভাইয়ের সাথে বিয়ে হলো আমার। সবাই মিলে শুভ্রর রুমে বসিয়ে দিয়ে গিয়েছে। রুমটা ব্লাক এন্ড রেড গোলাপ দিয়ে সাজানো। হা করে তাকিয়ে আছি এরমাঝে শুভ্র রুমে এলো। শুভ্রকে দেখে বিছানা থেকে নেমে গেলাম সালাম করতে। শুভ্র আমাকে দাড় করিয়ে লো ভয়েসে বললো,!

____তোমার স্থান আমার বুকে রেড রোজ,!

আমি চমকে গিয়ে তাকিয়ে বললাম,!

____আপনার না মেমোরি লস?

শুভ্র বিছানায় বসতে বসতে বললো,!

____ছিলো এখন ঠিক হয়ে গিয়েছে,!

আমি অবাক হয়ে বললাম,!

____তাহলে অভ্র যে বললো?

তারআগেই শুভ্র বললো,!

____অভ্র সেটাই বলেছে যেটা আমি বলতে বলেছি। ১সপ্তাহ আগেই আমার সব মনে পড়েছে। আমি এইটুকু মিথ্যে না বললে তুমি বুঝতে না। যে তুমিও আমাকে ভালবাসো আই এম সরি। আই রিয়েলি লাভ ইউ। তোমার মনে পড়ে রেড রোজ। সেদিন দেখা হয়েছিল, কলেজে প্রথমবার। ঠিক সেদিন থেকে ভালবাসি,!

সত্যি আমি শুভ্রকে ভালবাসি। ঝাপটে ধরে কাঁদতে কাঁদতে বললাম,!

____হ্যা আমিও ভালবাসি তোমাকে শুভ্র,!

আমার কথায় শুভ্র হয়তো প্রান ফিরে পেলো। শক্ত করে জড়িয়ে ধরে রইলো কতক্ষণ। এরপর আমাকে কোলে তুলে নিলো। শুভ্রর ভালবাসা আমাদের ভালবাসা আজ স্বার্থক হলো,!

#সমাপ্ত❤

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে