রাব্বাতুল বাইত পর্ব-০৫

0
2248

#গল্প_রাব্বাতুল_বাইত
#লেখক_হানিফ_সরকার_শান্ত
#পর্বঃ৫

ফাতিহা তোমাকে আমার সম্পর্কে কিছু কথা বলার জন্য এখানে নিয়ে এসেছি। আমার সম্পর্কে কতটুকু তুমি জানও তা আমি জানি না। কিন্তু আজ আমি তোমাকে আমার সম্পর্কে কিছু কথা বলতে চাই। ফাতিহা তোমার সাথে যে আমার বিয়ে সেটা আমি কখনো ভাবতে পারিনি। তোমাকে বিয়ে করার কোনো ইচ্ছে আমার ছিল না ফাতিহা। শুধু মাএ মায়ের জোরাজুরিতে তোমাকে বিয়ে করতে হয়েছে।

ফাতিহা আমি একটা মেয়েকে ভালোবাসি আর আমি তাকেই বিয়ে করতে চাই। আমি তাকে কথা দিয়েছি আমি বিসিএস ক্যাডার হয়ে তাকে বিয়ে করব। আমি যে মেয়ে টাকে ভালোবাসি তার নাম রিয়া। রিয়ার বাবা হচ্ছে বাংলাদেশের নাম করা শিল্পবতীর। রিয়া অনার্স তৃতীয় বর্ষে পড়ে হিসাববিজ্ঞান নিয়ে। ফাতিহা রিয়াকেই বিয়ে করব।

ফাতিহা আমি তোমাকে এখন কী বলতে বলবো আশা করি তুমি বুঝতে পেরেছ। ফাতিহা আমি ডিভোর্স চাই। আমি তোমাকে নিয়ে কখনো সংসার করতে পারব না।

ফাতিহা তুমি মাকে বলবে আমাকে তোমার পছন্দ নয়। আমার সাথে থাকলে তুমি সুখে থাকতে পারবে না। তুমি ডিভোর্স চাও।

আমি এসব কখনো আম্মাকে বলতে পারবো না। আপনি জানেন আম্মা আমাকে কতটা আশা কতটা স্বপ্ন নিয়ে নিয়ে বাড়ি বউ করে এনেছে। আমি এইসব কথা বলে আম্মার মন ভাঙ্গতে চাই না। একজন মানুষের মন ভাঙ্গা মানে মসজিদ ভাঙ্গার সমান আমি এত বড় পাপ করতে পারব না।

আর আপনি বলেছেন ডিভোর্সের কথা আমি আপনাকে কখনো ডিভোর্স দিতে পারব না। ডিভোর্স দেওয়া হালাল কিন্তু আল্লাহ সুবাহান তায়ালা ডিভোর্স দেওয়া পছন্দ করে না।

আপনি রিয়া নামে একটা মেয়েকে ভালোবাসেন সেটা আপনার অতীত হয়ে গেছে। এত দিন আপনি রিয়াকে ভালোবেসেছেন কিন্তু এখন আর রিয়াকে ভালোবাসতে পারবেন না। কারণ আপনি এখন বিবাহ। এখন আপনার ভালোবাসার মানুষ আছে আর সেটা হলো আপনার বউ মানে আমি।

ফাতিহা তুমি আমার কথা টা বুঝার চেষ্টা কর আমি তোমাকে কখনো ভালোবাসতে পারব না। রিয়ার আর আমার সম্পর্ক পবিত্র সম্পর্ক।

হা হা হা হা হা 😆😆 আপনি আমাকে হাসালেন। আপনাদের সম্পর্ক পবিত্র সম্পর্ক 🤭 আপনি জানেন বিয়ের আগে কোনো বেগানা নারী পুরুষ একত্রিত হবে সেখানে তিনজন একত্রিত হয় শয়তান [[রাসুল (সাঃ) বলেন ]]
( সহীহ্ তিরমিজি ১১৭১)

সেখানে আপনাদের ভালোবাসা পবিত্র।

আল্লাহ বলেন তোমরা অশ্লীলতার ধারে কাছেও যেও না। (( আল ইসার১৭৩২))

রাসুল( সাঃ) কিছু কিছু লোককে কাল হাশরের দিনে যিনা কারি দের কাতারে দাঁড়ারানো হবে কিসের কারণে যিনা করে নাই হাত দিয়ে যিনা করেছে পা দিয়ে যিনা করেছে। চোখ দিয়ে যিনা করেছে। কান দিয়ে যিনার কথাবাতা শুনেছে এই সব কিছু হাদিসে আছে। এই সব কিছুর কাল হাশরের ময়দানে যিনা কারিদের কাতারে দাঁড়িয়ে যাবে।

রাসুল( সাঃ) বলেন তুমি মনে মনে চিন্তা ভাবনা কর এই মেয়ে সাথে যদি একটু প্রেম করতে পারতাম। পার্কে দেখা করতে পারতাম। তোমার ঘরে বসে চিন্তা করলা রাসুল( সাঃ) বলেন এইটা তোমার মনের যিনা।

আপনি আমার স্বামী আমি চাই না আপনি এইসব পাপ করেন যিনা করেন। আপনার চিন্তা ভাবনা পরিবর্তন করুন।

আমি যদি এই রিয়াকে সামনে পাই তা হলে,,,,,,,,,,,,,,

তা হলে কি ফাতিহা কি করবে………?

সময় এলে দেখতে পারবেন।

এখন থেকে আমি আপনার সাথে প্রেম করব। আপনি জানেন আমার কত ইচ্ছে ছিল বিয়ের পড়ে স্বামীর সঙ্গে প্রেম করব।
রিয়ার সঙ্গে যে প্রেমের সম্পর্ক ছিল সেটা ছিল পাপের।
আর আমার সাথে যে সম্পর্ক হবে সেটা হবে পবিত্র সম্পর্ক। যে সম্পর্ক চিরকাল রবে আমি আপনার সঙ্গে প্রেম করে বুড়ী হতে চাই আমাকে কী এই সুযোগ দিবেন।

ফাতিহা আমি তোমাকে ভালোবাসি না কত বার বলবো। ফাতিহা জুড় করে ভালোবাসা যায় না।

আপনি আমাকে ভালোবাসবে এইটা ঠিক হয়ে গেছে আল্লাহ সুবাহান তায়ালা এইটা ঠিক করে রেখেছে।

অনেক কথা বলেছেন এখন নিচে চলুন আমাকে রান্না করেতে হবে। বলে ফাতিহা নিচে নেমে আসতে থাকে।

মুবাসিরা ফাতিহা আর অভি এখনো ছাঁদ আাসেনি।
না মা ভাইয়া ভাবি এখনো আসেনি।
মুবাসিরা রান্না করা শেষ হয়েছে…..? হে মা রান্না করা শেষ।

মুবাসিরা তুই গিয়ে ফাতিহা আর অভিকে বল রান্না করা শেষ খাবার খাওয়ার জন্য নিচে আসতে
মা আমাকে আর উপরে যেতে হবে না। এই দেখ ভাবি এসে গেছে।

তারপর

সবাই এক সাথে খাবার খাওয়ার পর
বউমা তুমি উপরে গিয়ে তৈরি হয়ে আস অভি আর তুমি গিয়ে বিয়ান সাহেবকে গিয়ে দেখে আস।
মা আমি কোথাও যেতে পারব না।
কি বলিস এইসব তুই অভি ফাতিহার বাবা তোর শশুর হয় তাকে গিয়ে দেখে আসতে পারবি না তুই…?
না মা আমি পারব না।
ফাতিহার বাবা তোর শশুর হয় তাকে তুই দেখতে যেতে পারবি না।
যার জন্য লায়লা চৌধুরী আজ তোদের সামনে। অভি তুই জানিস ফাতিহাকে কেন আমাদের বাড়ির বউ করে এনেছি তা হলে শুন,, ,,,,,,,,,,,,,

আজ থেকে ছয় মাস আগের কথা

তোর মামা ফোন করে অনেক বলাবলিতে তোর মামা বাড়ি ময়মনসিংহে ঈশ্বরগঞ্জে যেতে রাজি হই তাতো তোরা জানিস।
ময়মনসিংহের ঈশ্বরগঞ্জ থানায় রাস্তা তেমন একটা ভালো না। যাওয়ার পথে আমাদের গাড়ি এক্সসিডেন হয়। তারপর এখানেই ড্রাইভার মারা যায়। আমার মাথায় প্রচন্ড আঘাত পায় অঙ্গে হয়ে পড়ে তাকি এই সময় এই রাস্তা দিয়ে ফাতিহা আর ফাতিহার বাবা যাচ্ছিল।
তারা আমাকে দেখে হাসপাতালে নিয়ে যায়।
ডাক্তার বলে আমার শরীর থেকে রক্ত বড়তে হবে। আমার মাথায় ফেটে কাচের টুকরো মাথায় ডুকে যায়।
অপারেশন করতে। শরীরলে রক্ত না বড়লে অপারেশন করা যাবে না।

ফাতিহা বাবা অনেক জায়গায় যা কিন্তু কোথাও রক্ত পায়নি। আমার রক্তের গ্রুপ এবি নেগেটিভ।
ফাতিহা আব্বা রক্ত জোগাড় করতে পারনি…?

নারে মা রক্ত জোগাড় করতে পারি নাই।

আব্বা একটা কথা বলবো…? হে মা বল কী বলবি……? আব্বা আমার রক্তের গ্রুপ এবি নেগেটিভ আব্বা আমি এই মহিলাকে রক্ত দিতে পারব।

মা রে তুই এই মহিলাকে রক্ত দিবি। আব্বা তুমি বললে দিমু।
তারপর

ফাতিহা আমাকে রক্ত দেয়। ২৪ ঘন্টা পর আমার জ্ঞান ফিরে।
জ্ঞান ফেরে আমি দেখি আমি হাসপাতালে

ডাক্তার ফাতিহা আর ফাতিহার বাবাকে বলে রোগীর জ্ঞান ফেরেছে আপনারা চাইলে দেখা করতে পারেন।

ফাতিহা আর ফাতিহার বাবা রুমে এসে ফাতিহা বলে আসসালামু আলাইকুম,,,,,, আন্টি কেমন লাগতেছে আপনার …..?
ভালো মা তোমারা কারা মা…..? আন্টি আমি হলাম ফাতিহা ইসলাম আর ওনি হচ্ছে আমার আব্বা ফারুক ইসলাম।

কিন্তু আন্টি আপনি কোথায় যাচ্ছিলেন আর আপনার বাড়ি কোথায়….? আমার বাবার বাড়ি হচ্ছে এই ঈশ্বরগঞ্জেই আমার ভাই এর নাম হচ্ছে হানিফ চেয়ারম্যান।

ওও আপনি চেয়ারম্যান সাহেবর বোন (ফারুক ইসলাম)

চলবে।।।,,,,,,,,,,,,

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে