হৃদয় জুড়ে শুধু তুমি পর্ব-০৭

0
1630

#হৃদয়_জুড়ে_শুধু_তুমি
#পর্ব_০৭
#জান্নাতু্ল_বিথী

মুহূর্তেই সব কিছু বদলে গেছে। একটু সময়ের মাঝেই সিমির মুখে হাসি ফুটে উঠে।শিহাবও অনেক খুশি এই বিয়ের জন্য। শিহাবকে বিয়ের কথা বলতেই ও কোনো দ্বিমত প্রকাশ করে নাই। ৩ দিন পর শিহাব আর সিমির এ্যাংগেজমেন্ট।আমি রুমে এসে দেখি সিমি শুয়ে আছে। আমি ওর পেছনে গিয়ে দাড়িযে ওর কাধে হাত রেখে বলি..
“সিমি এখন আবার কি হলো তোমার।এখন তো খুশি থাকার কথা।..”
“শুয়ে নেই আপু ভাবছি…”(সিমি)
“কি ভাবছো..????”(অবাক হয়ে)
“না সেরকম কিছু না। ভাইয়া এতো সহজে রাজী হয়ে গেলো কেনো…????”(সিমি গালে হাত দিয়ে এমন ভাব করে মনে হচ্ছে গভীর কিছু মাথায় ঘুর পাক খাচ্ছে।)
“সেটা তো তোমার ভাইয়াই জানে….”
“শুধু ভাইয়া না আমিও জানি…”(চোখ মেরে)
“কি জানো..???”(অবাক হয়)
“না কিছুই না। থ্যাংকইউ আপু আজ তোমার জন্যই সব কিছু সঠিক সময়ে সঠিক ভাবে হয়েছে।”(আমাকে জড়িয়ে ধরে)
“তোমার জন্য শিহাব ভাইয়া ছাদে অপেক্ষা করছে….”(মুচকি হেসে)
আমার কথা শুনে সিমি অনেকটা চমকে যায়।লজ্জায় লাল হয়ে যায়।
“আমি কখনোই উনার সাথে সরাসরি কথা বলি নাই।আর এখন ও বলতে পারবো না।”(সিমি)
“ইয়া আল্লাহ সরাসরি কথা না বলেই এভাবে ফেসে গেলে আর যদি কথা বলতে তাহলে জানি কি হতো।এখন যাও তাড়াতাড়ি উনি অনেক্ষন যাবত অপেক্ষা করেছেন।”(আমি)
“আমার কথা শুনে সিমি লজ্জা পেয়ে যায়।আর রুম ত্যাগ করে।

____________________

শিহাব সেই কখন থেকে সারা ছাদ জুড়ে পায়চারী করছে।কিন্তু যার জন্য অপেক্ষা করছে তার আসার নাম নেই। হঠাৎ কারো পায়ে শব্দে পায়চারী বন্ধ করে শব্দ লক্ষ্য করে ওই দিকে তাকাতেই মনে হলো তার অপেক্ষার অবসান ঘটলো। কিন্তু ও খেয়াল করলো সিমি দারের সামনেই দাড়িয়ে আছে নিচের দিকে তাকিয়ে।এটা দেখে শিহাব মুচকি হাসলো।ও খুব ভালো করেই জানে যে সিমি ওর কাছে আসতে লজ্জা করে।তাই ও নিজেই সিমির দিকে এগিয়ে গেলো।..
“এখানে দাড়িয়ে আছো যে….???”(শিহাব)
উত্তরে সিমি কিছুই বলে নাই।শুধু নিচের দিকে তাকিয়ে আছে।…
“এই মেয়ে নাকি আমাকে বিয়ে করবে।বলছি যে মেডাম একটু কথা বলবেন দয়া করে।”
“কেনো ডাকছেন..।। “(সিমি)
“ওহহহহ হ্যা গুড পয়েন্ট। তুমি কি আমাকে ভালোবাসো..????”(শিহাব)
“হঠাৎ এখন প্রশ্ন কেনো..????”(সিমি)
“যদি সত্যিই ভালোবাসো তাহলে আমাকে বলো নাই কেনো।জানো তো তোমাক বিয়ের কথা শুনে কতো কষ্ট পাইছি…????”(শিহাব)
সিমি তো শিহাবের কথা শুনে পুরোই অবাক..
“বিয়ে আমার কষ্ট আপনি পান কেনো..???”(সিমি)
“ভালোবাসি তাই।…”(শিহাব সোজা ভাবে বলে দেয়।)
সিমি এখন ও অবাক চোখে তাকিয়ে আছে শিহাবের দিকে।..
“দেখো সিমি আমি তোমাকে সত্যিই ভালোবাসি।এবং অনেক আগে থেকেই।কিন্তু কখনো বলার সাহস পাই নাই।ভাবতাম তুমি কি ভাববে বা অয়ন ভাইয়া কি ভাববে তাই বলতে পারি নাই।কিন্তু এখন বলতে কোনো অসুবিধা নেই।আমি তোমাকে কথা দিচ্চি সারাটা জীবন তোমাকে আগলে রাখার চেষ্টা করবো আমি।”(শিহাব)

_________________________

অয়নের সাথে বসে আছি আমি। দুজনেই গল্প করছি বসে বসে।কথার মাঝখান দিয়ে অয়ন আমাকে প্রশ্ন করে…
“আচ্ছা দিয়া তোমার কাছে এই ভালোবাসাটা আসলে কি…????”(অয়ন)
“আমি কখনোই কাউকে ভালোবাসি নাই তাই এ সম্পকে কোনো ধারনা আমার নেই।”(আমি)
এই ধরনের উত্তরে কখনই কেউ খুশি হয় না।কিন্তু অয়নকে খুশি হতে দেখলাম।..
“আমার কাছে ভালোবাসা মানে দুজন দুজনার হাত ধরে একসাথে চলার অঙ্গীকার করা।দুজন দুজনার সুখ দুঃখের সাথী হওয়া।এক জনের বিপদে আরেক জন ঝাপিয়ে পড়া ইত্যাদি ইত্যাদি বুঝি।”(অয়ন)
আমি অয়নের কথা মন্ত্র মুগ্ধের মতো শুনছি।অয়ন অনেক শক্ত মনের মানুুষ উনার মুখে এই ধরনের কথা শুনা আমি সত্যিই অবাক হয়ে যাই।…
“আচ্ছা আপনি কখনো কাউকে ভালোবেসেছিলেন..????”(আমি)
“হুমমম ভালোবেসেছিলাম ভালোবাসি এবং সারাজীবন ভালোবেসেই যাবো।…”(অয়ন)
“কে সে..???????”(অনেকটা উৎসাহ নিয়ে)
“কে সে সেটা বলতে পারবো না। ও নিজেই জানে না যে আজ ১ টা বছর যাবত কেউ একজন ওকে নিয়ে এতো স্বপ্ন দেখছে।তাকে একটি বার দেখার জন্য পাগল হয়ে আছে।সে তো নিজেকে নিয়েই ব্যস্ত অন্যদিকে তার এতো খেয়াল আছে নাকি।কখনো হারিয়ে ফেলি আবার কখনো বা অনেক কাছে পাই কিন্তু এক বারও বলতে পারি না “মায়াবিনী তোমাকে আমি অনেক ভালোবাসি।আমার প্রতিটা নিশ্বাসে মিশে আছো তুমি। আমার এই #হৃদয়_জুড়ে_শুধু_তুমি। তোমাকে ছাড়া সত্যিই আমি অচল।”জানোতো আমার এই মনে অনেক কষ্ট।আমি এমন একজন মানুুষ যে তার ভালোবাসার মানুষকে বলতে পারে না ভালোবাসি। যদি সে ছুড়ে ফেলে দেয় সেই ভয়ে।”(অয়ন)
অয়নের কথা শুনে আমার চোখে পানি টলমল করছে।অয়ন আকাশের দিকে তাকিয়ে চোখ বন্ধ করে কথা গুলো বলছে।অয়ন দেখার আগেই চোখের পানি গুলোকে আড়াল করি আমি।আমার অনেক খারাপ লাগচে এটা ভেবেই যে অয়ন কতো কষ্ট বুকে নিয়ে বেচে আছে।
” By the way তোমার সাথে অনেক কথা শেয়ার করলাম।কাউকে বলবা না কিন্তু।আসলে ও মনে হচ্ছে অনেক কষ্টে আছে তাই ওর কথা মনে পড়লো।…”(অয়ন)
“আচ্ছা ও কি আপনাকে চিনে..????”(আমি প্রশ্ন করি অয়নকে)
“এখন হয়তো চিনে কিন্তু আজ থেকে ঠিক ১ বছর আগে যখন ওকে প্রথম দেখি তখন ও আমাকে চিনতো না।!!!!!!!(অয়ন)
একটু থেমে অয়ন আবার বলতে থাকে..
“আজ থেকে ১ বছর আগে আমি আমার কাজিনের বিয়েতে গিয়ে ওকে দেখেছিলাম।ভেবেছি ও নিজেও বিয়েতে এসেছে কিন্ত পরে দেখি ও আসলে বিয়েতে আসে নাই হয়তো কোনো কাজে এসেছে এখানে।আর আমি দ্বিতীয় বারের মতো খোজ নিতে গিয়ে দেখি ও আর নেই। প্রথমবার ওর কথা বলার স্টাইল দেখে প্রেমে পড়লাম। তার পর আর ওকে ভুলতে পারি নাই।তার ঠিক ছয়মাস পর আবারও একটা শপিংমলে ওকে দেখি।তারপর থেকে প্রতিদিন ওকে একবার করে হলেও দেখতাম। কিছুদদিন আগে একটা কেসের সাথে ও যুক্ত হয়ে পড়ে। তারপর ওর সাথে প্রথমবারের মতো কথা বলি।…”(অয়ন)

____________________________

“বাবা ভাবতেছি এখানকার সমস্যা গুলোর সমাধান হলেই ওদের কে পাচার করে দেবো।কি বলো তুমি…????(…….)

“এই অয়ন চৌধুরি অনেক চালাক ওর ফাদে পড়ার আগেই আমাদের সব কাজ শেষ করতে হবে।যেনো শেষে অয়ন চৌধুরি এসে কোনো কিছুর চিহৃ টুকুও না পায়।..”(…….)
“ঠিক আছে বাবা তুমি যেভাবে চাইবে সেভাবেই হবে।তার আগে যার জন্য তোমাকে এতো বছর জেলে থাকতে হলো তাকে শাস্থি দিতে হবে।…”(…..)
“হুমমম আমার ছেলে মেয়ের প্রতি আমার সম্পূর্ণ বিশ্বাস আছে বেটা।….”(…….)
তার পর দুজনেই পুরো ঘর কাফিয়ে হেসে উঠে……..

চলবে কি……..?????

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে