#মেঘের আড়ালে💞(ফিরে আসা)
#সিজেন_টু
সূচনা পর্ব
লেখিকাঃ ফাতেমা জোহরা নাভিলা
০১.সবুজ ঘাসের মাঝ বরাবর উল্কোসুল্কো ভাবে
দাঁড়িয়ে আছে ইয়াদ। মুখে তার সেই আঁকা বাকা দাঁতের মুগ্ধ করা হাসি। তার ঠিক সামনে ভ্রু কুঁচকে মাথা নিচুঁ করে দাঁড়িয়ে দুই হাত এর বৃদ্ধা আঙুল দিয়ে কাঁধের ব্যাগের বেল্ট কচঁলাচ্ছে নূর। নূর এভার মাথা তুলে কিছুটা ভয়ে ভয়ে আড়চোখে ইয়াদ এর দিকে তাকালো, সাদা থ্রিকোয়াটার প্যান্ট এর উপরে গোলাপি ক্লার এর শার্টের উপরে বুকের দিকে দুই তিনটে বোতাম খোলা, যার দমকা হাওয়াতে কিছুক্ষন পর ফাঁকে ফাঁকে ফর্সা কালো লোমহীন উম্মাদ বুক দেখা যাচ্ছে, শার্টের ফাঁকে কালো সানগ্লাসটা ঝুলানো, হাতা কনুই পর্যন্ত ঘোঁটানো, চেহারাতে এক ক্লান্তির ছাপ, চোখগুলো কিছুটা ফুলে লাল হয়ে আছে , চোখের নিচে কালছে দাগ ও পরেছে, কই এই দুইদিনে তো এর আগে এই দাগ গুলো ছিলো না তাহলে।।।
ইয়াদ এভার ধীরো পায়ে আমার সামনে আসতে লাগলো মুখে তার সেই আকা-বাকা দাঁতের মাতাল করা মুগ্ধ হাসি রেখাটেনে,,, আমার কাছে এসে নিজের এলোমেলো চুলে হাত বুলিয়ে,আমার দিকে এক নজর তাকিয়ে হাত টেনে তার সাথে হাটা ধরলো সামনের দিকে, সেই দশ বারো জনের ভিরে মাঠের মাঝ বরাবরা বট গাছের সামনে আমাকে তাদের মাঝে নিয়ে আসলো । তাদের মাঝে এনে আমার হাত ছেড়ে দিলো আর ইশারা করলো তাদের সাথে বসতে।।।।
আমি কিছুটা ভয়ে কৌতূহল নিয়ে আশেপাশে চোখ বুলিয়ে সবুজ ঘাসের উপর বসার সাথে সাথেই,,, উনি উনার ফ্রেন্ডকে হাতের ইশারা দিলেন, দিয়ে আমার দিকে বাকা হয়ে ঠোটঁ কামড়ি এক হাসি দিলেন আর বুক থেকে সানগ্লাসটা নিয়ে খুলে চোখে দিলেন। তার হাসিতে আজ কিছুটা রহস্যময় খিচুরির গন্ধেয় টের পাচ্ছি আমি।।। আচ্ছা ছেলেটার মাথায় ভুলে টুলে এই বট গাছের কোনো ছেঁকা খাওয়া বীর নারীর প্রেত্নি এসে তার ঘাড়ে আছড় টাছড় করলো নাতো আবার এমনেই যেই ধলা বিদেশী বিলাতি বিলাই করলে করতেই পারে কোনো সন্দেহ নাই, সেই সুখে হয়তো কথা নাই বার্তা নাই এতো চিরল দাঁত এর এড দেখাচ্ছে। যে আগে ভুলে ও একটু হাসতো না কথা কথায় খালি আইটেম বোম হয়ে ব্লাস্ট হতো সেই আজ।।।
০২.
“ভাবনায় ইত্যি পরলো গিটার এর টোনে”,,,,
“চুপ চাপ বসে তুমি মেঘের আড়ালে”
“দূতেরা তোমায় নিয়ে গান লিখে যাবে”
“তোমার পথ চেয়ে সারাটা জীবন”
“আমার দিন রাত আজ হয়েছে পাগল
“এই মন”
” কিছু বোঝেনা ”
“জীবন তোমাকে ছাড়া”
“ঝড়িয়ে দাও”
“অসীম অগচরে”
“ঝড়িয়ে দাও”
“বৃষ্টি সুর ধরে”
“ঝড়িয়ে দাও”
“তোমার শীতল প্রেমে🎶🎶🎶🎶
“মেঘে উড়ে উড়ে”
“আসো বৃষ্টি সুরে”
“ভেজা শালিক এর কলরবে ”
“যেটুকু সময়
পাবো তোমায় কাছে”
আপন করে নেব ভুলে”
“এই মন কিছু বোঝেনা”
জীবন তোমাকে ছাড়া(পুরোটা গান উনি আমার দিকে তাকিয়ে গায়লেন)
তো এভার কি বলবে ম্যাডাম ,,,,, কথার খেলাপ করবে না কি কথা রাখবে। কথার খেলাপ করা কিন্তু ভুলে করা যাবে না, আমি একদমই কথার খেলাপ করার পছন্দ করিনা। আমি তোমার কথা রাখার জন্য এই দুইদিন তোমার সামনে আসিনি। তাই আসা করবো তুমি তোমার কথা,,,,
আপনি আগে থেকেই গিটার বাজাতে পারতেন ইয়াদ ভাই,,,,আর গান ও।।। কিছুটা অসহায় হয়ে।।। ধোকা এতো বড় দিলেন শেষমেস আমায়,,,
ইয়াদ এর বিপরীতে নূর বলল,,,
উঁহু,,, আমি ছোট থেকেই ভালো গান গায়তে পারতাম কিন্তু গিটার বাজানো একদমই জানতাম না। তোমার জন্য এই দুইদিনে দিন রাত এক করে শিখতে হয়েছে।তুমি যে এমন এক শত্য দিয়েছিলে গিটার বাজিয়ে সবার সামনে গান গায়ে শুনাতে পারলে তুমি আমার প্রোপস এক্সেপ্ট করবে।।। তো এখন কি করবে।।।ভ্রু নাচিয়ে বিশ্বজয় করা হাসি দিয়ে।।
নিজের কথায় প্যাঁচে নিজেই যেই এমন বাজে ভাবে ফেঁসে যাবো তা কখনো কল্পনা জল্পনাতে ও চিন্তা করিনি,আমার এখন জিজুর উপরে রাগ লাগছে তার কথায় তো এমন কন্ডিশন দিয়েছিলাম।।। এখন কি করবো না ও তো করতে পারবো না আর। হোয়াট এ টেনে টুনে কপাল কি হবে এখন আমার যে সাইকো থেকে দূরে থাকার জন্য এতো কিছু সেই এসে জুটলো।।।
আমার থেকে কোনো উত্তর না পেয়ে ইয়াদ ভাই আবার ও বলতে লাগলেন,,,
তো, রেডি তো কাল থেকে ফাইনালি শুরু হতে যাচ্ছে। ৩২ বাতি শয়তানি হাসি দিয়ে।।।
আমি উনার কথায় ভাবলেশহীন ভাবে উত্তর দিলাম,,, কি শুরু হবে আবার,,,, আর কি কোনো টনেডো, আইলা,লাইলা আসার বাকি আছে এই ছোট জীবনে।।।
যাহ দুষ্টু,নাক টেনে আইলা লাইলা (ভ্রু নাচিয়ে) কেন আসবে তোমার জীবনে। আসলে এই ইমতিয়াজ ইয়াদ সিদ্দীক আসবে, তোমার ভাষায় মেঘেড় আড়ালে এক চিলতে প্রেমের আগমন নিয়ে।। কাল রেডি থেকো কলেজের শেষে এই ইয়াদ এর লাভ টর্চার সহ্য করার জন্য ম্যাডাম। আর শুনো রাতরে ফোন দিলে প্রথম ফোনেই ফোন ধরবা। যদি না ধরো তাহলে,,,, ডেবিল স্মাইল দিয়ে চোখ থেকে সানগ্লাস নামিয়ে চোখ টিপ দিয়ে চলে গেলো।।।
নূর হন্তদন্ত হয়ে দাঁড়িয়ে আছে আর মনে মনে খুব বাজে গালি গালাঁজ আসছে ইফরান এর উপর তার জনই আজ ছোবলা পরতে হলো,,,,,
চলবে
[ভুলগুলো ক্ষমার চোখে দেখবেন আসা করি।আবার ও ফিরে আসলাম তাদের নিয়ে, এভার থিম আগে থেকে অনেকটা আলাদা, জানিনা কেমন লাগবে আপনাদের।আপনাদের মতামত কমেন্ট অবশ্য জানাবেন]