তোমাতে আসক্ত পর্ব-০৩

0
3294

#তোমাতে আসক্ত
#নাহিদা ইসলাম
#পর্ব ৩

[অনেক কমেন্ট আসছে অঞ্জলি, দিব্বা নামটা পরিবর্তন করে দেওয়ার জন্য তাই অঞ্জলি নাম পরিবর্তন করে মিহি আর দিব্বা নাম পরিবর্তন করে মিনতি দেওয়া হলো। ভুলগুলো ক্ষমা সুন্দর দৃষ্টিতে দেখবেন। কারো গল্প ভালো না লাগলে পড়বেন না৷ তাই অভদ্রতা পরিচয় দিবেন না। ধন্যবাদ ]

আমার বউ এর গায়ে হাত তুলার সাহস পেলে কোথায় মিনতি। গতকাল পর্যন্ত তোমার বোন ছিলো আজকে তোমার বড় জ্যা মনে রেখো।

অভ্র শান্ত স্বরে কথাগুলো অপুকে চিৎকার করে ডাকা শুরু করলো। সাথে সাথে অপু দৌড়ে এসে জিজ্ঞেস করলো

–কী হয়েছে ভাইয়া।

–তোর বউ মিহির গায়ে হাত তুলেছে। আর কখনো যেনো এমন না দেখি।

–স্যরি ভাইয়া ভুল হয়ে গেছে মিনতির পক্ষ থেকে আমি ক্ষমা চাচ্ছি।

অপু অভ্রকে জমের মতো ভয় পায়।। মিহির অভ্রের এতো আদিক্ষেতা দেখে বললো,

–আমার বোন আমাকে থাপ্পড় মেরেছে আপনার কী।

অভ্র মিহির দিকে অগ্নি দৃষ্টিতে তাকাতে ই মিহি ভয় পেয়ে যায়।

এই রে লাস্ট মুহুর্তে একটা কথা বলে গেলাম ফেসে। এখন আবার কী করে আল্লাহ জানে। বেয়াদ্দপ উগান্ডা হাতি তোর জন্য ই তো আজকে আমার মিনতির কাছে থাপ্পড় খেতে হলো আবার তুই ই আদিক্ষেতা দেখাতে আসলি। মিহি এক পা দু পা করতে করে অভ্র থেকে কিছুটা দূরে সরে, দৌড়ে রুমে চলে আসলো।।

মিনতি পুরো দৃশ্যটা দেখলো। অপু আর অভ্র কথা বলতেছে। মিনতি মিহিকে এভাবে যেতে দেখে অবাক হয়নি। কারণ মিহির যে এসব অভ্যস আগে ও ছিলো।

মিহি মিনতি গ্রামের মেয়ে। বাবার কৃষক বলে কিন্তু অতটা ও নিম্ন ফ্যামিলির না। মোটামোটি মিনতির বাবা নিজের জমি ফসল বিক্রি করে খুব ভালো ই চলে তাদের। যেদিন কোনো অপরাধ করে বাসায় ফিরতো মিহি সেদিন যদি বুঝতে পারবো যে বাসার সবাই তার অপরাধের কথা জেনে গেছে তাহলে কখনো জানালা দিয়ে কখনো সিঁড়ি সাথে লেগে থাকা গাছ দিয়ে পালিয়ে যেতো।

অপুর সাথে কথা বলে মিহি বলে পিছনে তাকাতে দেখি মিহি নেই। অভ্র মিহি না দেখে
নিজের রুমের দিকে পা বাড়ায়।

অভ্র যেতে ই মিনতে অপুর দিকে তাকিয়ে বললো,

–অভ্র ভাইয়াকে এতো ভয় পাওয়ার কী আছে।

–ভাই বড় ধন রক্তের বাঁধন যদি হয় পৃথক নারীর কারন।

–এটা দিয়ে তুমি কী বুঝাতে চাচ্ছেন অপু।

–আমার ভাইকে আমি যথেষ্ট সম্মান করি ভয় ও পাই তাতে তোমার যেনো কোনো সমস্যা না থাকে। মিহি এমন ছেলে পেয়েছে মিহির ভাগ্য। তুমি আমাকে নিয়ে ভাবো মিহিকে নিয়ে ভাবার জন্য অভ্র আছে।

–বোনটা আমার তুমি বুঝবা কী অপু।

–হুম অযথা জামেলা করো না। বিয়েটা হয়ে গেছে মিনতি। তুমি এখন যা ই করো কোনো কিছু পরিবর্তন হবে না।

–তুমি বিয়েটা এতোটা স্বাভাবিক ভাবে নিচ্ছো কীভাবে অপু।

–অভ্র ভাইয়া যা করেছে ভালোর জন্য ই করেছে। তুমি এগুলো নিয়ে মাথা গামাও আমার বাবা এতো প্যারা নিতে ভালো লাগে না। চলো তো।

এটা বলে ই মিনতির হাত ধরে নিয়ে চলে যায়।

__________________

রুমে যেয়ে একটার পর একটা ড্রেস দেখছে মিহি। রুমে অনেকগুলো ড্রেস রাখা সবগুলো ই খুব সুন্দর সুন্দর। খুব সুন্দর লং কামিজ, গোল জামা সাথে লেগিংস্,প্যান্ট সব কিছু ই এনেছে দেখছি।।। কয়েকটা শাড়ি ও এনেছে দেখছি। শাড়িগুলো ভালো লেগেছে।

হঠাৎ অভ্র রুমে এসে দেখে পুরো বেডে ছড়িয়ে ছিটিয়ে আছে ড্রেসগুলো।

–এই মেয়ে আপনি ড্রেসগুলো দিয়ে আমার রুমের অবস্থা তো খারাপ বানিয়ে ফেলেছেন।

–আচ্ছা একটা কথা বলতে চাই।

অভ্র আলমারি থেকে নিজের শার্ট বের করতে করে বললো,

–আমি শুনতে চাই না।

–আরে না হয় আপনাকে নিয়ে আমার মনে সন্দেহ থাকবে।

–আপনার মনে আমাকে নিয়ে সন্দেহের পাহার থাকুক আমার কোনো সমস্যা নেই।

–তাহলে কী ভাববো আপনি সত্যি ই এটা করেছেন।

অভ্র ভ্রু কুঁচকিয়ে জিজ্ঞেস করলো।

–কী করেছি।

–আগে কী বিয়ে করেছিলেন।

–হোয়াট ননসেন্স।

–না মানে তাহলে মেয়েদের ড্রেস সম্পর্কে আপনার এতো ধারনা কীভাবে। বিয়ে না করলে তো এতো সুন্দর সুন্দর ড্রেস কিনতে পারতেন না।

অভ্র আস্তে আস্তে মিহির পাশে এসে দাঁতে দাঁত চেপে বললো,

–অনি আমার বোন। সব সময় আমি ড্রেস কিনে দিতাম।

–ওহ আচ্ছা। এখন দূরে যান।

–আপনার কাছে আসার কোনো ইচ্ছে ই আমার নেই। ড্রেসগুলো সুন্দর করে গুছিয়ে রাখেন। বড্ড অগোছালো আপনি।

–ভালো হয়েছে আপনার কী।

–আমার কিছু না কিন্তু আপনার মতো একটা অপদার্থকে সহ্য করতে হবে কতো দিন কে জানে।

–ঠিক বলেছেন, আমার আর আপনার পরিস্থিতি এক মিস্টার অভ্র।

–কী বললেন।

মিহি কাপড় গুছানো শুরু করেছে,এমন ভাব করছে যেনো অভ্রের বলা আর কোনো কথা ই কানে যাচ্ছে না মিহির।

প্রায় রাত হয়ে এসেছে।

মিহি লং কামিজ সাথে পেন্ট পড়ে চুলগুলো ছেড়ে দিয়ে বেলকনিতে বসে আছে। মিনতির রিসিপশন আজকে সবাই বেশ আনন্দ করছে। এতোক্ষণ রেডি হয়ে সবাই নিচে চলে গিয়েছে। আজকে যদি বাসায় থাকতো তাহলে তো বাবা মায়ের সাথে বেশ আনন্দ করে বোনের রিসিপশনে আসতো। কতো ই না মজা করতো। কিন্তু অভ্র নামের মানুষটার জন্য তা আর হয়ে উঠেনি। বার বার কারণটা জানতে ইচ্ছে হয় কেনো উনি আমার সাথে এমন করলো??
যখন ই ভাবি জিজ্ঞেসা করবো কেনো আমাকে বিয়ে করেছে ঠিক তখন ই উনার রাগান্বিত মুখটা দেখে চলে আসি আর বলা হয়ে উঠে না।

অভি নামের মানুষটা তো সত্যি ই অনেক ভালোবাসতো অকারণে ই তাকে ঠকানো হলো।

–আমার মিষ্টি নাতবৌটা কই।

দাদিমার আওয়াজ শুনে মিহি চোখের পানি মুছে দাড়িয়ে গেলো।

–দাদিমা আমি বেলকনিতে।

–কী রে তুই তো আমার কাছে একবার ও দেখা করলি না দুপুরের পর থেকে। আমার নাতিকে পেয়ে সব ভুলে যাস নাকি।

বেলকনিতে আসতে আসতে কথাগুলো বললো দাদিমা। সাথে অভ্র ও আসলো।

–হে দাদিমা তোমার নাতি তো দেখতো সালমান খানের মতো চোখ ই ফেরানো যায় না।

এটা বলে অভ্রের মুখের দিকে তাকে ই দেখি। আমাকে ইশারায় বলছে, দেখে নিবো পরে।

–দেখ কতো সুন্দর আমার নাতি তা ও তুই উপহাস করিস। এখন রেডি হয়ে নে নিচে তোর বড়ির সবাই আসছে।

কথাটা শুনতে ই আমার গলাটা শুকিয়ে গেলো কী জানি কী হয়। মা বাবা ভালোবেসে
আগলে নেবে নাকি অপবাদ দিয়ে দূরে সরিয়ে নিবে। যদি ভালোবেসে আগলে নেয় তাহলে বলবো আমাকে বাসায় নিয়ে যেতে, এখন তো আর অভ্র আমাকে বিয়ে ভেঙ্গে দিবে বলে ভয় দেখাতে পারবে না।

চলবে।

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে