রাব্বাতুল বাইন পর্ব-০১

0
6551

#গল্প_রাব্বাতুল_বাইন
#লেখক_হানিফ_সরকার_শান্ত
#পর্ব_সূচনা

বাবা-মার কথা রাখতে গিয়ে আমার বিয়ে করতে হয় গ্রামের একটা ক্ষেত বোরকাওয়ালিকে। আমি কখনো ভাবতেও পারিনি আমার এত স্মার্ট, শিক্ষিত গালফ্রেন্ড রেখে আমাকে বিয়ে করতে হবে । যে আমি হাজারো মেয়ের ক্রাশ সেই আমাকে বিয়ে করতে হয়েছে গ্রামের ক্ষেত মেয়েকে।

মা তোমার জন্য শুধু আমাকে বিয়ে করতে হয়েছে গ্রামের ক্ষেত একটা মেয়েকে!. শহরে এত এত স্মাট মেয়ে থাকতে তোমার চোখে গ্রামের এই ক্ষেত বাসলো
অভি আমি তোর মা আমি জানি তোর জন্য কোন মেয়ে ঠিক আর ঠিক নয়।
গ্রামের ক্ষেত মেয়ে তুই কাকে বলছিস? মেয়েটা পর্দা করে। হযরত মোহাম্মদ (সঃ) নিতি মানে আল্লাহ হুকুম পালন করে। সেই মেয়ে কখনো গ্রামের ক্ষেত হতে পারে না । সেই নারী হচ্ছে দুনিয়াতে শ্রেষ্ঠতম নারী আখেরাতে শ্রেষ্ঠতম নারী। এমন একটা মেয়ে যে তুমি নিজের বউ হিসেবে পেয়েছিস তাতে তোর শুকরিয়া আদায় করার কথা।
মা আমি এই মেয়েকে নিয়ে আমি সংসার করতে পারব না। আমার বন্ধু বান্দবরা জানতে পারলে আমাকে নিয়ে হাসাহাসি করবে। বন্ধু বান্দব দের সামনে নিয়ে যেতে পারব না এই মেয়েকে।
অভি তুই বিয়ে করেছিস তুই কোনো বডিগার্ড রাখিসনি তাকে নিয়ে বন্ধু সামনে নিয়ে যেতে হবে। বউ হচ্ছে তোর বন্দু দের সামনে নিয়ে যেতে হবে কেন?

তুই কি আমার ছেলে অভি..?!! আমার বিশ্বাস হচহচ্ছে না। আমার ছেলে হযরত মোহাম্মদ (সঃ) এর নিতি ভুলে গেছে,,, আল্লাহ নিতি ভুলে গেছে। আমি মা হিসেবে একজন ভালো মা হতে পারি নাই। যে মা বাবা নিজের সন্তানকে আল্লাহ ও রাসুলের সাথে সম্পর্ক গড়ে তোলি দিতে পারে নাই সেই মা বাবা কখনো ভালো মা বাবা হতে পারে নাই। তার মানে আমি এখন ভালো মা হতেই পারি নাই,,,। 😭

ভাইয়া চল ভাবি কখন থেকে তর জন্য বউ সেজে বাসর ঘরে বসে আছে। আর মা কান্না করতেছ কেন?
কই আমি কান্না করতেছি চোখে কিছু একটা পড়েছে

মুবাসিরা তুই তোর ভাইয়াকে ওর ঘরে গিয়ে দিয়ে আই

ঠিক আছে আম্মু এখনি দিয়ে আসতেছি
এই ভাইয়া চল আজকে তোর বাসর রাত। জানিস ভাই আমি স্বপ্ন দেখে ছিলাম আমার একমাত্র ভাই এর বিয়েতে কত আনন্দ করব.।।কিন্তু দেখ তোর বিয়েতে কোনো আনন্দই করতে পারলাম না। কিরে ভাইয়া তুই কথা বলছিস না কেন?

এই ভাইয়া তুই কী এই বিয়েতে খুশি হসনি?
মুবাসিরা তুই এত কথা বলিস না তো আমাকে রুমে যেতে দে। তা কি করে হয় ভাইয়া রুমে ডুকার আগে আমার বকশিস দিতে হবে। আমার কাছে কোনো টাকা নেই এখন। এই ভাই পকেটে হাত দিয়ে দেখ না।
এই নে এখন পথ চার এই যে ছেড়ে দিলাম।
হঠাৎ করে ভাইয়ার আবার কী হলো? আজকে এত শান্তসিষ্ট হয়ে গেল কী করে 🙄

অভি ঘরে ডুকে দেখে লম্বা একটা ঘোমটা দিয়ে বসে আছে গ্রামের ক্ষেত মেয়ে টা। অভিকে দেখে মেয়ে টা শাওনকে সালাম করতে আসে। এই মেয়ে খবরদার তুমি আমাকে সালাম করবে।
আপনি এসব কী বলতেছেন বাসর রাতে প্রথমে স্বামীকে সালাম করতে হয় এইটাই তো নিয়ম। এই মেয়ে তোমার নিয়ম তোমার কাছে রাখ। আমি তোমাকে আমার স্ত্রী হিসেবে মানি না। আপনি এসব কী বলতেছেন শরীয়ত মোতাবেক আমাদের বিয়ে হয়েছে এখন আপনি আমার স্বামী আর আমি আপনার স্ত্রী।
কিসের বিয়ে কিসের স্বামী স্ত্রী আমি এইসব মানি না।

আপনি না মানলেও আমি মানি। তুমি মানলেও আমি তোমাকে কোনো দিনও স্ত্রী মর্যাদা পাবে না। বিসিএস ক্যাডার হয়ে তার পরে বিয়ে করব কিন্তু মায়ের জোরাজুরিতে তোমার মত গ্রামের ক্ষেত একটা মেয়েকে বিয়ে করতে হয়েছে। আর একটা কারণ…..!
কী বলুন……..? আচ্ছা বাদ দাও এইসব কথা অনেক রাত হয়েছে এখন ঘুমাও

কী বলছেন এইসব আপনি ওজু করে আসুন নামাজ আদায় করে নিই। কিসের নামাজ……? আপনি জানেন বাসর রাতে উত্তম জীবনসঙ্গী পাওয়ার জন্য দুই রাকাত নফল নামাজ আদায় করতে হয়।

নামাজ আমি পড়তে পারব না। নামাজ আদায় না করলে কিন্তু আমি চিৎকার করব। আমি যদি চিৎকার করি তা আপনি চিন্তা করুন সবাই কি ভাববে।
এই মেয়ে এইসব বলছ? আপনি যদি নামাজ পড়েন তা হলে চিৎকার করব। আপনি বলুন নামাজ পড়বেন নাকি। আচ্ছা আমি নামাজ পড়ব তা এত রাতে চিৎকার করো না।

তার পরে শাওন আর ফাতিহা (নায়কার নাম ফাতিহা)নামাজ পড়ে নিল।
এখন নামাজ তো পড়লাম এখন ঘুমাও। কোথায় ঘুমাব আমি..?
সোফায় গিয়ে ঘুমাও । না সোফায় আমি ঘুমাতে পারব না। আমার ভয় করে। আপনি গিয়ে সোফায় ঘুমান
এই মেয়ে তোমার সাহস কম আমার বাড়িতে আমার রুমে আমার বিছানা আর তুমি বলতেছ আমি গিয়ে সোফায় ঘুমাতে।
আচ্ছা আপনার সোফাতে ঘুমাতে হবে না। আমি আপনার পাশে এই ঘুমাই…?
কী….!😮 তুমি একটা মেয়ে হয়ে একটা ছেলের সাথে ঘুমাবে বলতেছ এই মেয়ে তোমার লজ্জা করে না।

লজ্জা করবে কেন আমি তো আমার স্বামী সাথেই ঘুমাছি তাতে লজ্জার কি?! আমি আপনার বিয়ে করা বউ।
আমি তোমাকে বউ হিসেবে মানি না।
ফাতিহা গিয়ে কাঠের উপর গিয়ে শুয়ে পড়ল। এই মেয়ে তুমি আমার বিছানায় এসে শুয়ে পড়লে কেন?
এটা আপনার বিছানা একার না এটা আমারও এই বিছানায় ঘুমানোর অধিকার আছে। এত দিন সব কিছু আপনার একার ছিল এখন আমি আপনার অর্ধাঙ্গিনী মানে আপনার সব কিছু অর্ধাঙ্গ সব কিছুতে আমার অধিকার আছে বুঝতে পেরেছেন।

হয়েছে এত জ্ঞান দিতে হবে না। এখন ঘুমাও শাওন গিয়ে সোফায় ঘুমিয়ে পড়ে।

সকালে ঘুম থেকে উঠে মুবাসিরা আর লায়লা চৌধুরী যা দেখে তা দেখে অবাক হয়ে যায় (অভির এর মায়ের নাম লায়লা চৌধুরী)

,

,,,চলবে,,,,,,,,,,,,,,,,,,,,,

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে