রাব্বাতুল বাইত পর্ব-০৯

0
2234

#গল্প_রাব্বাতুল_বাইত
#লেখক_হানিফ_সরকার_শান্ত
#পর্ব_৯

ভাবি একটু পড়ে তুমি সব জানতে পারবে। ভাইয়া বাড়িতে আসুক তার পরে সব জানতে পারনে।

অভি বাসায় আসতেই,,,,,,ভাইয়া কেক এনেছিস…?
হে মুবাসিরা কেক এনেছি মার্কেটের সবচেয়ে দামি নীল শাড়ি এনেছি।
মুবাসিরা তুই কখন যাবি তর ফ্রেন্ড এর বাসায়……?
অভি বাসার দিকে তাকিয়ে দেখে পুরো বাসা বেলুন আর ফুল দিয়ে সাজানো।
মুবাসিরা তোর ফ্রেন্ড এর বার্থডে কি আমাদের বাসায় পালন করা হবে নাকি…..?
হে ভাইয়া আমার ফ্রেন্ড কে তুমি দেখে চোখ ফেরাতেই পারবে না।
দেখতে একেবারে জান্নাতি হুর। মা তুমি এখানে বস।
কিরে মুবাসিরা তর ফ্রেন্ড কখন আসবে…..? ভাইয়া উপরে চেয়ে দেখ আমার ফ্রেন্ড এসে গেছে।😊😊

এতো দেখছি ফাতিহা 😮 ফাতিহাকে কালো শাড়িতে অনেক সুন্দর দেখা যাচ্চে। কালো শাড়ি ফর্শা শরীর দেখে মনে হচ্চে শরীর থেকে যেন আলো বের হচ্ছে। হাতে কালো চুরি দেখে তো চোখ ফেরানোই যাচ্ছে না। কথা গুলো বললো মনে মনে অভি।

কিরে ভাইয়া এভাবে হা করে কি দেখছিস…? ভাবির তো নজর লেগে যাবে।
কই আমি ফাতিহার দিকে তাকিয়ে আছি 🙄আমি দে,খ ছি,ল,াম বাসাটা অনেক সুন্দর করে সাজানো হয়েছে।
হয়েছে ভাইয়া আর মিথ্যে কথা বলতে হবে না।
ভাইয়া এদিকে আই। ভাবি ভাইয়া তোমারা দুই জনে মিলে কেক টা কাট।
ফাতিহা আর অভি মিলে কেক কাঠে। হেপি বার্থডে টু ইউ,,, হেপি বার্থডে টু ইউ। এই নিন বলে ফাতিহা সবার প্রথম অভিকে কেক খাইয়ে দেয়। এই নাও মুবাসিরা, মা হা করুন।
মুবাসিরা আজকে যে আমার বার্থডে তুমি জানলে কী করে……? যেখানে আমার নিজেরেই মনে নেই। আর এত কিছু কি করে করলে

ভাবি আমি যখন জানতে পারি আজকে তোমার বার্থডে তখন আমি ভাইয়াকে বলি ভাইয়া আজকে আমার এক ফ্রেন্ড এর বার্থডে। ভাইয়া তুমি দামী দেখে একটা কেক আর শাড়ি কিনে আনতে। আমি জানতাম ভাবি তোমার কথা এত কিছু আনতে চায় তো না। ভাবি তোমাদের মাঝে একটু ঝামেলা চলছে।

না মুবাসিরা তুমি যেমনটা ভাবতেছ তা না।
মুবাসিরা বার্থডে পালন করতে নেই।
রাসুল( সাঃ) বলেন নিয়াম দেখলে শুকরিয়া আদায় করার। রাসুল (সাঃ) সোমবারে রোজা রাখতেন। সাহাবায় কেরামগন জিজ্ঞেস করেন। হে আল্লাহর রাসুল সোমবারে আপনি রোজা রাখেন কেন…? রাসুল (সাঃ) বলেন সোমবারে আল্লাহ সুবাহান তায়ালা আমাকে দুনিয়াতে পাঠিয়েছেন। তাই আমি আল্লাহর কাছে শুকরিয়া আদায় করে আমি রোজা রাখি।

শুকরিয়া আদায় করার শ্রেষ্ঠতম মাধ্যম হচ্ছে রোজা রাখা। যেকোনো নিয়মত দেখলে শুকরিয়া আদায় করা জন্য রোজা রাখা উঠিত। কিন্তু আমাদের গ্রামের কি করে জানও মুবাসিরা নিয়মত দেখলে হুজুর খাওয়া।

ফাতিহা দেখে কারো ফোনে যেন রিং এসেছে ফোনের দিকে তাকিয়ে দেখে অভির ফোন। অভি ভুল করে ফোন নিচে রেখে উপরে চলে গেছে।

ভাবি এত ভাইয়ার ফোন বার বার রিং হচ্ছে। ফোন টা ধরে দেখতো কে ফোন দিয়েছে।

হ্যালো আসসালামু আলাইকুম
হ্যালো কেরে তুই…?? আমি ফাতিহা অভির স্ত্রী।
ওও তুই গ্রামের ক্ষেত মেয়ে টা।
আপনি কে আমাকে ক্ষেত বলছেন কেন…?

তুই ওলি অভির বতমান বউ। আর আমি হলাম অভি ভবিষ্যত বউ।
আপনি কে বলুন তো….? আমি হচ্ছি রিয়া।
ওও আপনি মেডাম আপনি কী বলছেন আপনি অভির ভবিষ্যত বউ। 🙂 এই ফাতিহা বেঁচে থাকতে আপনি কখনো অভির বউ হতে পারবেন না। এই ফাতিহা অভির বতমান বউ আর ভবিষ্যত কেন মৃত্যুর আগ পযন্ত আমি অভির বউ হয়েই তাগব।

সময় এলে দেখা যাবে। কী অভির বউ হয়। এই রিয়া যে কোনো কিছুর বিনিময়ে অভির বউ হবই। তর মতো একটা গাইয়ার অহংকার আমি ভেঙে ছারব।
অভি বিসিএস ক্যাডার হওয়ার পড়েই তোকে এই চৌধুরী বাড়ি থেকে গাড় দাকা দিয়ে বের করে দিবে। অভি তো তোকে ভালো পায় না আই মিন ভালোবাসে না।

হে রিয়া মেডাম আপনি ঠিকই বলছেন অভি আমাকে ভালোবাসে না কিন্তু স্বামী স্ত্রী মনে ভালোবাসা জন্ম নিতে বেশি দিন সময় নিবে।

ফোন রাখ গাইয়া কোথাকার তর সাথে কথা বলে আমার মুট টাই খারাপ হয়ে গেল।

ভাবি উপরে যাও তোমাকে দেখা ভাইয়া যেভাবে তাকিয়ে ছিল মনে হয় আজকে কিছু একটা হবে। সুসংবাদ যেন তারাতাড়ি পায় ভাবি

মুবাসিরা তুমি বেশি পকনামো পাকনামো কথা বল 😊😊।
পাগলি মেয়ে একটা। তোমার জন্য পাগলা ফোটানোর ব্যবস্থা করব 😊😊।

ফাতিহা রুমে ডুকতেই অভি ফাতিহা দিকে এগিয়ে আসতেছে ফাতিহা এক পা এক পা করে পিছিয়ে যেতে যেতে দেয়ালের সাথে মিশে যায়। এই আপনি কী করতেছেন…..? স্বামী স্ত্রী মাঝে যা হয় তাই করতেছি।
ফাতিহার ঠোঁটের সঙ্গে অভির ঠোঁট এক করে দেয়।

ফাতিহাকে অভি খুলে করে বিছানায় শুয়ে দেয়। তারপর স্বামী স্ত্রী মাঝে যা হয় আরকি তাই হয়েছে। 😊😊। এখন ফাতিহা আর অভি মাঝে কী হয়েছে কেও জানতে চাইবেন না আমি এইসব বলতে পারব না। বিয়ে করেন আসতে আসতে সব জানতে পারবেন। 😊😊

সকালে ফাতিহার ঘুম তখন দেখে ফাতিহা অভির বুকের উপর শুয়ে আছে। অভি ফাতিহাকে এক হাতে ধরে আছে। অভির ঘুমিয়ে থাকতে একেবারে নিশপাপ দেখা যায়। ফাতিহা অভির কপালে একটা ভালোবাসার চোয়া দিয়ে ঘুম থেকে উঠে গোসল করে নামাজ পড়ে নেয়।
অভিকে ঘুম থেকে উঠে গোসল করে নামাজ পড়ে নিতে
বলে নিচে সবার জন্য চা বানানোর জন্য আসে। প্রথমে
মুবাসিরা সঙ্গে দেখা হয়।

কি বেপার ভাবি কাল রাতে কি কিছু হলো আমরা কি সুসংবাদ তারাতাড়ি পাব।

এই দিকে ফাতিহা লজ্জায় লাল হয়ে যাচ্ছে। বুঝতে পারছি তুমি কিছু বলছ না। তোমার লজ্জা দেখে বোঝা যাচ্ছে সুসংবাদ তারাতাড়ি পেয়ে যাব।

দেখতে দেখতে ফাতিহা দের বিয়ের ২মাস হয়ে গেল। ফাতিহার জীবন কিছু টা পরিবর্তন হয়ে গেছে। এই দুই মাসের মাঝে হঠাৎ একদিন ফাতিহার বাবা মারা যায়। ফাতিহা অভিকে পরিবর্তন করার চেষ্টা করতেছে। অভি এখন কিছু টা পরিবর্তন হয়েছে অভি এখন পাঁচ ওয়াক্ত নামাজ পড়ে.। এই দিকে অভির বিসিএস পরীক্ষা শুরু হয়ে গেছে।

অভি এখন দিন রাত এক করে পড়তেছে। বাজারে বিসিএস পরীক্ষা প্রস্তুতি নিয়ে নতুন বই বের হয়েছে অভি ওর বন্ধুদের নিয়ে বই কিনতে বের হয়েছে।

ভাবি,,,,,,ভাইয়া কোথায়…..? মুবাসিরা তোমার ভাইয়া বাজারে বিসিএস পরীক্ষা নতুন বই কিনতে গেছে।
ভাবি মা তোমাকে ডাকতেছে। ভাবি মায়ের রুমে চল।

মুবাসিরা,,,,,,,,,,,,, বলতে বলতে ফাতিহা মাটিতে অজ্ঞান হয়ে পড়ে যায়।

চলবে,,,,,,,,,,,,,,,,,,

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে