#গল্প_রাব্বাতুল_বাইত
#লেখক_হানিফ_সরকার_শান্ত
#পর্ব_৮
এখন বন্ধু তুই একটা ফোন দিয়ে দেখ রিয়া ফোন ধরে কী বলে।
অভি ফোন দেয় রিয়াকে। রিয়া ফোন ধরে বলে এই অভি তুমি আমাকে ফোন দিয়েছ কেন…..? আমার সাথে কথা বলার জন্য। আমি তোমার সাথে কথা বলবো না। তুমি আমার মন ভেঙে খুশি হওনি। কান্না করতে করতে।
রিয়া তুমি আমার কথাটা শুন ।
দরকার নেই তোমার কথা শুনার। তুমি গিয়ে তোমার বোরকাওয়ালী বউকে গিয়ে তোমার কথা শুনাও।
অভি ফোনটা আমার কাছে দে তো হ্যালো রিয়ার আমি রাজিব বলতেছি
রাজিব ভাই তুমি…? হে আমি রিয়া তুই শুধু শুধু অভিকে ভুল বুঝতেছিস। শুন তা হলে অভির সাথে কি হয়ে ছিল। তারপর সব ঘটনা খুলে বলে রাজিব অভি ফাতিহাকে কীভাবে বিয়ে করেছে
রিয়া অভি এখনো তোকে ভালোবাসে। রিয়া অভি তোর জন্য ওর বিয়ে করা বউকে ডিভোর্স দিতে চাইছে শুধু তোর জন্য আর তুই অভিকে ভুল বুঝতেছিস।
রাজিব ভাই তুমি ফোনটা অভির কাছে দাও
অভি এই নে রিয়ার সাথে কথা বল।
হ্যালো,,,, জান আসলে আমি বুঝতে পারিনি তুমি আমাকে মাপ করে দাও আমি তোমাকে ভুল বুঝেছি জান এখনি তোমাকে এই বোরকাওয়ালীকে ডিভোর্স দিতে হবে না। এই বোরকাওয়ালীকে যদি তুমি এখনি ডিভোর্স দাও তা হলে তো গল্প টাই জমবে না।
তুমি বিসিএস ক্যাডার হও তার পরে এই বোরকাওয়ানীকে ডিভোর্স দিয়ে দিবে। এর আগে যে আমি এই বোরকাওয়ালীকে এমন অবস্থা করব এই বোরকাওয়ালি কখনো ভাবতেও পারনে না।
জান পার্কে তুমি যাও আমি আসতেছি এখনি বলে ফোন কেটে দেয় রিয়া।
ধন্যবাদ বন্ধু আমার আর রিয়ার সম্পর্কটাকে আগের মতো করে দেওয়ার জন্য। এখন আসি বন্ধু রিয়ার সাথে দেখা করতে যেতে হবে পার্কে। এই বলে অভি বাইক নিয়ে পার্কের উদ্দেশ্যে রওনা হয়।
ভাবি চল ছাঁদ থেকে একটু ঘুড়ে আসি । মুবাসিরা এখন ছাঁদে…? হে ভাবি চল না। তার আগে বল মুবাসিরা আছরের নামাজ পড়েছ….? না ভাবি।
কেন আছরের নামাজ পড় নাই…….? মনে ছিল না ভাবি আছরের আযান যে কখন দিল আমি শুনতেই পায়নি। মুবাসিরা তুমি জানও নামাজ ছেড়ে দেয়াকে কুফরি বলেছেন বিশ্বনবি। বিশ্বনবি সাল্লাল্লাহু আলাইহি ওয়া সাল্লাম একাধিক বর্ণনায় তা ঘোষণা করেছেন। হাদিসে এসেছে– রাসুলুল্লাহ সাল্লাল্লাহু আলাইহি ওয়া সাল্লাম বলেছেন, ‘কোনো মুমিন ব্যক্তি এবং শিরক ও কুফরের মধ্যে পার্থক্য হলো নামাজ ত্যাগ করা।’ (মুসলিম)- অন্য বর্ণনায় রাসুলুল্লাহ সাল্লাল্লাহু আলাইহি ওয়া সাল্লাম আরও ঘোষণা করেন, ‘আমাদের ও তাদের মধ্যে পার্থক্য হল- নামাজ। যে তা পরিত্যাগ করল সে কাফের হয়ে গেল।’ (মুসনাদে আহামদ)
অন্য আয়াতে এসেছে, কিয়ামতের দিন জাহান্নামীদের জিজ্ঞাসা করা হবে—‘কেন তোমরা সাকার নামক জাহান্নামে এলে? তারা বলবে, আমরা তো নামাজি ছিলাম না এবং আমরা মিসকিনদেরও খাবার দিতাম না; বরং আমরা সমালোচনাকারীদের সঙ্গে সমালোচনায় নিমগ্ন থাকতাম। এমনকি আমরা প্রতিদান দিবসকে অস্বীকার করতাম। আর এভাবেই হঠাৎ আমাদের মৃত্যু এসে গেল।’ (সুরা মুদ্দাসসির, আয়াত : ৩৮-৪৭)
আবদুল্লাহ ইবনে ওমর (রা.) থেকে বর্ণিত, তিনি বলেন, রাসুল (সা.) ইরশাদ করেন, ‘যে ব্যক্তির আসরের নামাজ ছুটে গেল তার পরিবারবর্গ ও ধন-সম্পদের যেন বিরাট ক্ষতি হয়ে গেল।’ (বুখারি, হাদিস : ৫৫২; মুসলিম, হাদিস : ৬২৬)
মুবাসিরা এখন তুমি বুঝতে পেরেছ নামাজ এর গুরুত্ব। আছরের নামাজ যেন আর কখনো মিস না হয় মুবাসিরা আছরের নামাজ না পড়লে যে কত বড় ক্ষতি হয় বললাম।
আচ্ছা ভাবি আর কখনো আছরের নামাজ মিস হবে না। মুবাসিরা আমার কাছে তুমি কথা দাও। আচ্ছা ভাবি তোমাকে আমি কথা দিলাম আর কখনো আছরের নামায পড়া মিস হবে না। ভাবি এখন চল ছাঁদ যায়। তার আগে হিজাব পড়ে এস মুবাসিরা। কী বল ভাবি আমাদের বাসার ছাদে যাব তা হিজাব পড়তে হবে কেন ভাবি……? মুবাসিরা হিজাব নারীর সম্মান বাড়া হিজাব নারীর অহংকার। নারীকে বিভিন্ন লোলুপ দৃষ্টি থেকে রক্ষা করে হিজাব । হিজাব নারীর সুন্দরয বৃদ্ধি করে।
আমাদের বাসার ছাদ দেখে কী হয়েছে দূর থেকে যাতে কোনো পরপুরুষ আমাদের দেখতে না পারে তার জন্য হিজাব পড়ব। আচ্ছা ভাবি তুমি এখনি আমি হিজাব পড়ে আসতেছি।
।
।
।
।
।
হাই জান আমি এসে গেছি। অভি তুমি কী আমার উপর রাগ করেছ জান…….? আসলে আমার ভুল হয়ে গেছে মাপ করে দাও। অভি আমার সাথে কথা বল না কেন….? সাকিব খানের মতো বয়ফ্রেন্ড আমার সাথে কথা বল না কেন…?
কী……..? বললে রিয়া আমি সাকিব খানের মতো। আমার কী সাকিব খানের মতো চরিত্র খারাপ….?
আমি তা বলিনি জান। আমি বলেছি সাকিব খানের মতো তুমি দেখতে কিউট.।
অভি তোমার মনে আছে আমাদের প্রথম দেখা হয়ে ছিল এই পার্কে। আমি একটা নীল শাড়ী পড়ে আমার ফ্রেন্ডদের সাথে ঘুরতে এসে ছিলমা।
আমি করে তোমার গায়ের উপর পড়ে গেছিলাম। এই কথা মনে হলে না অভি আমার এখনো লজ্জা লাগে।
আমি যখন তোমার উপর পড়ে গেছিলাম তখন তো তুমি আমার দিকেই তাকিয়ে ছিলে আমার দিক থেকে তো চোখ ফেরাতেই পারনি।
আর তার পরে তুমি কী করে ছিলে রিয়া আমার গালে চর মেরে ছিলে। সবার সামনে আমাকে অপমান করে ছিলে। (((রিয়া অভি অনেক কথা বলার পর অভি রিয়ার কাছ থেকে বিদায় নিয়ে বাসার দিকে রওনা হয়)))
।
।
।
।
।
ভাবি তোমার রান্না শেষ হয়েছে। এবার রুমে চল আমার রুমে তোমার জন্য একটা গিফট রাখা আছে।
যে গিফটা শুধু মাএ তোমার জন্য কিনা হয়েছিল।
আর এই গিফট টা কে কিনেছে জানও আমাদের মা লায়লা চৌধুরী অনেক আগে থেকে তার বউমা জন্য এই গিফটটা দিবে বলে ঠিক করে রেখেছে।
এই নাও তোমার শাড়ি। কেমন হয়েছে বল ভাবি…….? এই তোমার পছন্দের কালো শাড়ি। মুবাসিরা তুমি জানও আমার না কালো শাড়ি খুব পছন্দ।
মা জনতো এই বাড়ির বউ যে মেয়ে হবে তা দেখতে একেবারে জান্নাতি হুর মনে হবে। তার তুমিই হচ্ছে সেই জান্নাতি হুর।
এই কালো শাড়ি টা পড়লে ভাইয়া তোমাকে দেখে চোখ ফেরাতেই পারবে না। ভাবি যাও এই শাড়ি টা পড়ে নাও
আজকে না অন্য দিন পরব। না ভাবি আজকেই তোমাকেই তোমাকে পড়তে হবে।
ফাতিহা শাড়ি পড়ে এসে দেখে পুরো বাড়ি সুন্দর করে সাজানো। মুবাসিরা বাড়ি এইভাবে সাজানো কেন….?
ভাবি একটু পড়ে তুমি জানতে পারবে। ভাইয়া বাড়িতে আসক তার পরে সব জানতে পারবে।
অভি বাসায় আসতেই…………………….
চলবে,,,,,,,,,,