#গল্পপোকা_চিঠি_প্রতিযোগিতা_২০২০
চিঠি নং-৩
প্রিয়,
ভালোবাসা নিও,
জানি ভালোবাসা কারো ইচ্ছে গড়া পুতুল নয়,এটি বলে কয়ে হয়না সেই সত্য আমি বরাবরই মেনে নিয়েছি।তাইতো তোমার যাবার পথে বাঁধা হয়ে দাড়াইনি কখনো।তবে আজকাল নিজেকে বড্ড বেশী একা মনে হয় গো।কেনো জানি না অল্পতেই খুব ভেঙে পড়ি।
আমার অনুভূতি গুলো আমি ঠিক গুছিয়ে প্রকাশ করতে পারি না জানো তো,যদি পারতাম তবে হাজার পৃষ্ঠার উপন্যাসকেও হার মানাতো।
আর পারিনা বলেই হয়তো আজ তুমি দুরে সরে রয়েছো।
আমি বুঝে উঠতে পারছি না ঠিক কেমন করে বললে আমার বলাটা স্বার্থক হবে।
মাঝে মাঝে কেনো জানি খুব কান্না পায়, জানি না কেনো!
বুকের ভেতর জমে থাকা অভিমান গুলো হয়তো চোখের জল নামে পরিচিত হতে চায় নতুন করে,কেনো চায় তাও জানি না।
বাঁচা মরার হিসেব করতে করতে ফুরিয়ে যাওয়া ছোট্ট জীবনে মানুষের কত কিছুই না চাওয়ার থাকে,তেমনি আমারো কিছু চাওয়া ছিলো তোমাকে ঘিরে,খুব বেশী কিছু না তো, শুধু আমার চুলের ভাজে দু’টো বেলী গুজে দেবার জন্য তোমার ওই হাত দু’টি-ই তো চেয়েছি আমি।
কেননা তোমার হাতের ছোঁয়ায় আমার হৃদয়ে এক অন্যরকম অনুভূতির শিহরণ জাগায়,জানি না এই অনুভূতির নাম কি!শুধু জানি বিষন্ন মনে একলা বিকেলে আমি তোমার কাঁধেই মাথা রাখতে চাই।
আমার হৃদয়ের অতীব গভীরে, যে অস্পৃশ্য অবিনশ্বর রুহ আছে, সেই রূহ এর প্রতিটি বিন্দু থেকে তোমাকে ভালোবাসি আমি। তুমি আমার প্রসারিত বাহুডোরে না আসো, যদি আমাকে তুমি নিজেকে দিতে না চাও, তবু আমার সব কিছু তোমার। আমার সর্বস্ব দিয়েই আমি তোমাতে হারাতে চেয়েছি খুব করে ভালোবাসতে চেয়েছি।চেয়েছি বললে ভুল হবে বরং চাই, ভালোবাসি।
যে ভালোবাসার গভীরতা মাপতে গেলে তুমি নিজেই তলিয়ে যাবে সে গভীরতায়।কিন্তু আপসোস! তুমি সেটা কোনোদিন-ই চাওনি।
আমি বলবো না তুমি ফিরে এসো,আমার ভালোবাসার জোরেই তুমি ফিরে আসবে, তোমাকে ফিরে আসতেই হবে, সে তুমি চাও বা না চাও। তুমি জানোনা ভালবাসার মানে কি!
ভালোবাসার মানে হচ্ছে অমর একটি সুর, যে সুরের স্বরলিপি রচনা করবো আমি,আর সেই সুরে সুর মেলাবে তুমি।
তুমিই একদিন বিশ্বাসে ভর দিয়ে ডানা মেলে তুলে আনবে আকাশের রঙ, মেঘের কালিমা মুছে প্রজ্বলিত করবে শিখাময় সূর্যের মুখ। আমিও অপেক্ষা করবো।তুমি একদিন সব জড়তা আর নৈরাশ্যবাদের সংশয় মাড়িয়ে সাজাবে সহনশীলতা, সাম্য আর ভালোবাসার মিলন-মেলা।
এ আমার স্বপ্ন নয়, আত্মবিশ্বাস ।
তাই তো কান্না গুলোকে লুকিয়ে রেখে হাসিমুখে অপেক্ষায় থাকি নতুন ভোরের সূচনা ঘটার।
যে ভোরের শিশিরস্নাত ঘাসের বুকে পা ডুবিয়ে হেটে যাবো কোনো এক অচেনা শহরে।
আমি সেই প্রত্যাশা নিয়েই অপেক্ষার প্রহর গুনছি অবিরত।
ভালো থেকো প্রিয়।
ইতি তোমার আগামীর বেঁচে থাকার নিশ্বাস।