কলমে: যারিন সুবাহ। প্রিয় সাঁঝবেলা,

0
457

#গল্প_পোকা_চিঠি_প্রতিযোগিতা_২০২০

#চিঠি_নং_০৬

কলমে: যারিন সুবাহ।

প্রিয় সাঁঝবেলা,

কেমন আছো তুমি? আচ্ছা আমাকে বলো তো একটু, এইযে তুমি প্রায়ই গোধূলি আভায় সজ্জিত হয়ে দৃশ্যমান হও তখন নিজেকে কেমন লাগে তোমার? নব রাঙা বউয়ের মতো কী তোমার ভেতর ভালোলাগা কাজ করে?
আচ্ছা, তুমি যখন দিনশেষে পুরো আকাশ আঁধার করে নেমে এসো তখন কেমন লাগে তোমার? ইশ! তখন নিশ্চয়ই তুমি মনে মনে বলতে থাকো, এবার এই পুরো আকাশটা হবে আমার! তাই না?
জানো সাঁঝ? আমি একবার অনেক অসুস্থ ছিলাম, প্রায় এক মাস আমি ঘরবন্দী ছিলাম। আমার অবস্থা তখন বন্দী পাখির মতো ছিলো, আমার অবস্থা ছিলো তখন চাতক পাখির অনুরূপ যে কিনা এক ফোঁটা বৃষ্টির অপেক্ষায় পার করে বেলার পর বেলা! আমি কতো বের হতে চাইতাম কিন্তু সবাই আমাকে বলতো, আগে সুস্থ হয়ে উঠ! আমার মন জানো মানতো না! আমি প্রতিদিন বিকেলে বারান্দায় যেতাম আর তোমার আসার অপেক্ষায় থাকতাম। কখন এই দিন শেষ হবে, কখন সময় যাবে, কখন তুমি আকাশ অন্ধকার করে আমায় দেখা দেবে? আমি তোমার অপেক্ষায় ধীরে ধীরে বিষীয়ে উঠতাম আর অবশেষে পেতাম তোমার দেখা! এরপর যেদিন আমি বের হই, ইশ! আমার খুশিটা দেখে কে! কিন্তু আমি জানি তুমি ঠিকই সেদিন আমায় পরখ করেছিলে, তাইনা? সেদিন আমি রিক্সায় বসে তোমায় উপভোগ করতে মেতে উঠেছিলাম। আমি মনে মনে বারবার বলছিলাম, “আমার সাঁঝবেলা!”
তোমার সাথে আমার দ্বিতীয় বিশেষ দিনটি হয় আমার উনার সাথে। তুমি কী খেয়াল করেছিলে? পুকুরপাড়ে বসে ছিলাম আমরা দু’জন। যখন তোমার প্রশস্ত আকাশ ধীরে ধীরে আবছা আলোয় পরিপূর্ণ হচ্ছিলো, লাল আভায় মিশিয়ে নিচ্ছিল নিজেকে সেদিন আমি তোমায় সাক্ষী রেখে তার কাঁধে মাথা রেখে বসে ছিলাম। তোমায় সাক্ষী রেখে সেদিন তার চোখে চোখ রেখে প্রথম বলেছিলাম, “ভালোবাসি প্রিয়!” তুমি জানো কী? সে হাত আমি এখনো ছাড়িনি, এখনো আমি তাকে নিয়ে সময় পেলেই তোমার দর্শনে বের হই। আমার তোমায় ভীষণ ভালোলাগে সাঁঝ! এতোটা যে আমার ইচ্ছে করে আমি ডুবে যাই তোমার ভিতরে। যদি পারতাম, তোমার লাল আভায় লজ্জিত সজ্জিত প্রিয় আবছা আলোতে একটু ছুঁয়ে দিতাম আমি আপনাকে।আচ্ছা, এবার বলোতো? এইযে তোমায় চিঠি লিখলাম উত্তর দেবে তো সাঁঝ? আমি কিন্তু অপেক্ষায় থাকবো! তোমার উত্তর পাওয়ার অপেক্ষায় নাহয় আরো কতক সাঁঝবেলা উপভোগ করবো আমি। আমার প্রিয় সাঁঝবেলা উপভোগ করবো আমার প্রিয় মানুষটির সাথে!

ইতি,
“তোমার সৌন্দর্যে বিমোহিত
আভা”

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে