ভালোবাসি সমুদ্র পর্ব-০৪

0
466

#ভালোবাসি_সমুদ্র
#পর্ব_4
#মৌসুমি
মিষ্টি কে বাড়ি পৌঁছে দিয়ে সমুদ্র বাড়ি ফিরে গেল।সমুদ্র তার রুমে গিয়ে ফ্রেশ হবে এমন সময় তার মা এসে হাজির হাতে কয়েকটা মেয়ের ছবি নিয়ে।সমুদ্র তার মায়ের উদ্দেশ্য বুঝতে পেরে বলল তোমাকে কত বার বলেছি মা আমি এখন বিয়ে করব না তাও কেন এসব করছ।সমুদ্রের মা মুখটা ভার করে বলল বিয়ের বয়স তো হলো বাবা আর কত আমার ও তো একা লাগে বল বাড়িতে একটা মেয়ের বড্ড অভাব।সমুদ্র উত্তরে বলল সঠিক সময় হলে ঠিক বিয়ে করব মা তোমাকে তখন বলতেও হবে না আমি নিজে থেকেই বলব।সমুদ্রের মা আর কিছু না বলে রুম থেকে চলে গেল।
মিষ্টি বাড়ি ফিরে দেখে তার মা এখন ও জেগে আছে।সময় কাটানোর জন্য কাঁথা সেলাই করছিল।মিষ্টি তার মা কে এতখন জাগতে দেখে বলল মা তোমাকে আমি বারন করেছি তো এত রাত অবধি জাগতে হবে না শরীর খারাপ করবে।তুমি আমার কোনো কথায় শোনো না।উত্তরে মিষ্টির মা বলল তুই বাড়ি না আসলে আমি নিশ্চিন্তে ঘুমায় কীভাবে বলত।
মা আমার খুব খিদে পেয়েছে খেতে দাওনা
মিষ্টির মা খাবার বাড়তে চলে গেল।
মিষ্টি খেয়ে সব গুছিয়ে রেখে ঘুমাতে চলে গেল।
আমি কেন জানি না সমুদ্রের মুখ টা ভুলতে পারছি না চোখ বন্ধ করলেই ওর হাসি মুখটা ভেসে উঠছে।
উফ সমুদ্র সমুদ্র এই ছেলেটার জন্য আমি পাগল হয়ে যাব।
আচ্ছা সমুদ্রর মনে কী আমার জন্য কিছু আছে?না না কীসব ভাবছি আমি কীসব ভাবছি কোথায় সমুদ্র কোথায় মিষ্টি।
সে তো মেয়েদের সম্মান করে খুব তাই হয়তো আমাকে এগিয়ে দিয়ে গেল। কাম ডাউন মিষ্টি তোর কাল সকালে পড়িয়ে ব্যাংকে যেতে হবে ওইসব আর না ভেবে ঘুমিয়ে পর।
সকালে ঘুম থেকে উঠে দেখি ভাইটা কাদছে আমি কাঁদতে দেখে জিজ্ঞাসা করলাম কী হয়েছে ভাই কাঁদছিস কেন?
ভাই কাঁদতে কাঁদতে বলল আমার না খুব মাংস দিয়ে ভাত খেতে ইচ্ছা হয় রে দিদি মা কে বলেছি তাই মা মারল আমাকে।আমি ভাইকে জড়িয়ে ধরে বললাম আমি বেতন টা পেয়ে নিই তারপর এনে দেব ঠিক আছে ভাই ।ভাই এক গাল হেসে মাথা নাড়লো ।
আমি রেডি হয়ে পড়ানোর উদ্দেশ্যে চলে গেলাম।ক্লাবের সামনে সমুদ্রের সাথে দেখা সমুদ্র আবার ও কালকের মতো আমার দিকে এগিয়ে আসল আর বলল সারাদিন খালি কী কাজই করো নাকি যখনই দেখি তখনি কিছু না কিছু করতে যাচ্ছ।আমি হেসে সমুদ্র কে বললাম আর পাঁচটা মেয়ের মতো আমার তো আর মাথার উপর বাবা বা দাদা নামক কোনো ভরসার ছাতা নেইআর ভাইটাও ছোটো তাই মিষ্টি কে তো সংসারটাকে দেখতেই হবে।
হঠাৎ সমুদ্র আমাকে অবাক করে একটা কথা জিজ্ঞাসা করলো
সমুদ্র বলল এখনও ভালোবাসো আমাকে মিষ্টি।
আমি আনমনে মাথা নাড়লাম।সমুদ্র শব্দ করে হেসে উঠল।আর বললো ভালোবাসা জিনিস টা বড্ড অদ্ভুত জানো তো।একটা মানুষকে চার বছর ধরে পোড়াচ্ছে।কিন্তু যার দহন পোড়াচ্ছে সে বুঝতে পারে না জানো তো মিষ্টি।
আমি সমুদ্রকে বললাম তা কার দহনে পুড়ছো সমুদ্র সাহেব?
সমুদ্র মাথা চুলকে বলল আমি কিন্তু আমার কথা বলিনি মিষ্টি আমার এক শুভাকাঙ্ক্ষীর কথা বলছি।
আমি বললাম তা কে সেই শুভাকাঙ্ক্ষী?
সমুদ্র বলল সময় এলে ঠিক জানতে পারবে।
কথা বলতে বলতে কখন যে পিউদের বাড়ির সামনে চলে এসেছি বুঝতেই পারিনি।সমুদ্র যাওয়ার আগে বলল মিষ্টি জীবনে চলার জন্য একটা সঙ্গীর কিন্তু খুব প্রোয়জন।আমাকে আর কিছু বলার সুযোগ না দিয়ে সমুদ্র চলে গেল।
আমি পিউ কে পড়িয়ে ব্যাংকের উদ্দেশ্যে যেতে লাগলাম।
এমন সময় একটা ছেলের সঙ্গে আমার ধাক্কা লেগে আমি পড়ে গেলাম ছেলেটা হয়তো খুব তাড়াহুড়ো করে কোথাও যাচ্ছিল।
পড়ে যাওয়ার ফলে আমার দুই হাতের কনুই‌ ছিলে গেছে।ছেলেটা আমাকে তুলতে সাহায্যের হাত বাড়িয়ে দিল।ছেলেটার চেহারার একটা বিদেশী ভাব গায়ের রং সাদা ফর্সা চুলগুলো কেমন বিদেশীদের মতো।আমি ছেলেটাকে বললাম একটু আস্তে চলবে পরেরবার থেকে।ছেলেটা আমার কথা শুনে বলল আসলে একটু তাড়াহুড়ো তে ছিলাম তো তাই বুঝতে পারিনি ।আমি বললাম ঠিক আছে আসি তাহলে।কথাটা বলে আর একমুহূর্ত দেরি না করে আমি চলতে লাগলাম।ব্যাংকে আসতে দেরি হওয়ায় ম্যানেজারের কাছে একটু কথা শুনতে হলো।আমি গিয়ে সব কাগজ পত্র গোছাতে লাগলাম।সব কাজ শেষ করতে করতে আমার বিকেল হয়ে গেল সেই যে সকালে বেরিয়েছি এখনো পেটে একটা দানা পর্যন্ত পরেনি আবার বাড়ি গেলে পড়ানোর দেরি হয়ে যাবে।থাক কী আর করব পড়াতেই চলে যায়।পড়ানো শেষ হতে হতে পৌনে দশটা বেজে গেল।কিছু টা যেতেই সমুদ্র কে দেখতে পেলাম সে যেন আমার অপেক্ষা তেই ছিল।সমুদ্র কী বোঝেনা তার এই অপেক্ষা করা ,মুচকি হাসা এই সব কিছু এই নারীর হৃদয়কে ব্যকুল করে তুলছে।অনুভূতিরা আর ও গাঢ় হচ্ছে এই সমুদ্র নামক পুরুষের প্রতি।কিন্তু সেই পাষান পুরুষ কী বোঝেনা এই মিষ্টির অনুভূতি।হয়তো বুঝতে পেরেও বোঝে না।সমুদ্র তার হাতে থাকা একটা কেকের প্যাকেট আমার দিকে এগিয়ে দিল। আমি বললাম এটা কেন?
সমুদ্র বলল এই মিষ্টি তোমার কী খিদে পায় না সারাদিন না খেয়ে‌ থাকলে অসুস্থ হয়ে পড়বা তো।আমি আর কিছু না বলে প্যাকেট টা খুলে খেতে লাগলাম সত্যিই আমার খুব খিদে পেয়েছে। সমুদ্র আমার পাশাপাশি হাটতে লাগল চারিদিকে মৃদু বাতাস বয়ছে সমুদ্রের পাশে হাটতে খারাপ লাগছে না।হঠাৎ সমুদ্র আমার হাতটা আলতো ভাবে ধরে হাঁটতে লাগল।
চলবে…………

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে