ঝড়ে যাওয়া বকুল পর্ব:১

0
2049

ঝড়ে যাওয়া বকুল পর্ব:১
#লেখা:Aditiya Rupa
.
-কত্ত বেলা ওইয়া গেছে মাইয়াডা অহনো হুইয়া রয়ছে। ওকিরে বকুল আর কত ঘুমাবি ওঠ মা।কিরে বকুল ওঠস না ক্যা”?ওঠ মা এত বেহান কইরা ঘুমান ভালা না।
(মায়ের চিল্লানি শুনে ঘুম ভেঙ্গে যায় বকুলের)
কি অয়ছে মা এত চিল্লাইতাছো ক্যা?আর ইটু ঘুমাইতে দাও না।
দেখসো মাইয়া কি কয় কত বেলা ওয়ছে স্কুলে যাওন লাগবো তো ওঠ স্কুলের বেলা ওয় গেছে!
(স্কুলের কথা শুনে তড়িঘড়ি করে বিছানা ছেড়ে ওঠে বকুল)
হ মা স্কুলে তো জামু আমি ওহনি ওঠতাছি মা।
আইচ্ছা মা যা হাতমুখ ধুইয়া আয় তরে খাইতে দিয়া আমি মাঠে জামু।
(গ্রামের অতি দরিদ্র ঘরে মেয়ে বকুল জন্মের দুই বছর পরই বাবাকে হারিয়েছে।মা তাকে অনেক কষ্টে বড় করছে।নবম শ্রেণির ছাত্রী বকুল লেখাপড়াই খুব ভালো অষ্টম শ্রেণিতে এ+ পেয়ে খুব ভালো রেজাল্ট করেছে)
ওই বকুল কনে তুই স্কুলে যাওনের বেলা ওইয়া গেছে তো আয় তারাতাড়ি।(ওঠোন থেকে লিমার ডাক শুনে বই গুলা নিয়ে তারাতাড়ি বের হয় বকুল।লিমাও তার সাথেই পরে ছোট বেলা থেকে এক সাথেই বড় হয়ছে তারা)
ওই বকুল জানোস করিম চাচাগো বাগানের পেয়ারা গুলি এক্কেরে পাক ধরছে যাইবি নাকি”?
হ লিমা জামু না মানে স্কুল থিকা আইয়া বিকেলে জামু তুই রিমু সাথি অনিক দিয়া ওগো কইস।অহন চল ক্লাসে যাই।
বিকেল বেলা!
ওই লিমু সবাই আইছেনিরে?
হ সবাই আইয়া পরছে চল।
(গ্রামের এক দুরন্ত চঞ্চল কিশোরী বকুল সারাদিন এখান হতে ওখানে ছুটে বেড়ানোই তার স্বভাব)
হাচাইরে লিমু পেয়ারা গুলি খুবই মজা আছিলো অহন চল বাড়িত যাই আধার নাইমা আইছে।এই সবাই অহন বাড়ি যা আবার কাইল দেহা অইব।
“পরেরদিন সকাল বেলা!
বকুলের মা ও বকুলের মা হুনতাছো নি”?
ও কি করিম ভাইজে হঠাৎ আন্নে মগো বাড়ি”?
না আইয়া কি আর উপায় আছেনি!তোমার মাইয়া তার সাকরেত গো লইয়া কাইল বইকালে আমার পেয়ারা বাগানে যাইয়া পেয়ারা চুরি করছে।মাইয়াডা তো বড় হয়তাছে ইটু শাসন কইরো।এই রকম বেহায়াপনা করলে তো বিয়া দিবার পারবা না।
আইচ্ছা করিম ভাই আমি এর বিচার করুমনি।
আইচ্ছা মুই অহন আহি তাইলে।

#চলবে……..

(গল্পটা আঞ্চলিক ভাষায় লেখার চেষ্টা করছি মাত্র। গ্রামের সাধারণ মানুষের বলা কথা গুলোকেই কিছুটা তুলে ধরলাম)

এখনই জয়েন করুন আমাদের গল্প পোকা ফেসবুক গ্রুপে।
আর নিজের লেখা গল্প- কবিতা -পোস্ট করে অথবা অন্যের লেখা পড়ে গঠনমূলক সমালোচনা করে প্রতি মাসে জিতে নিন নগদ টাকা এবং বই সামগ্রী উপহার।
শুধুমাত্র আপনার লেখা মানসম্মত গল্প/কবিতাগুলোই আমাদের ওয়েবসাইটে প্রকাশিত হবে। এবং সেই সাথে আপনাদের জন্য থাকছে আকর্ষণীয় পুরষ্কার।

গল্পপোকার এবারের আয়োজন
ধারাবাহিক গল্প প্রতিযোগিতা

◆লেখক ৬ জন পাবে ৫০০ টাকা করে মোট ৩০০০ টাকা
◆পাঠক ২ জন পাবে ৫০০ টাকা করে ১০০০ টাকা।

আমাদের গল্প পোকা ফেসবুক গ্রুপে জয়েন করার জন্য এই লিংকে ক্লিক করুন: https://www.facebook.com/groups/golpopoka/?ref=share

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে