প্রিয় প্রজ্ঞামণি – ইনায়াত হাসান ইনায়া

0
365

#গল্পপোকা_চিঠি_প্রতিযোগিতা_২০২০
চিঠি নং: তিন

প্রিয় প্রজ্ঞামণি,
তুমি আমার ‘বেস্ট ফ্রেন্ড ফরেভার’, আমার কলিজা বন্ধু, আমার ভাঙা ঘরে জ্যোৎস্নার আলো, আমার সাপোর্ট সিস্টেম, আমার ফিলিংস বক্স। তুমি আমার জীবনের সবচেয়ে প্রিয় কিন্তু অপ্রকাশিত বস্তু…
তুমি আমার একটা পাগল বন্ধু যার সবকিছুই পাগলামিতে ভরপুর। তুমি সবসময় আমার পাশে থেকে আমাকে সাপোর্ট করে গেছো। আমি সবার চেয়ে আলাদা, অন্যরকম ধরনের মানুষ। আমার মুড সুয়িংস হয় প্রতি মিনিটে মিনিটে। নিজের যেটা মন চায় সেটাই করি। কিন্তু তুমি সবকিছুই চুপচাপ মেনে নাও। সব অবস্থায়ই আমার পাশে থাকো। যতোযাই হোক, পৃথিবী পাল্টে গেলেও তোমার জায়গাটা কেউ নিতে পারবেনা। তোমার মতো করে কেউ আমায় ভালোবাসবে না, আমায় বুঝবেনা।তুমি কখনোই আমার উপর গিবআপ করো না, হতাশ হওনা। আমার মন খারাপ থাকলে মন খারাপের কারণগুলো খুঁজে বের করা না পর্যন্ত তোমার শান্তি হয়না। তুমি আমার মন ভালো হওয়ার কারণ।
হুটহাট রাতের বারোটা একটায় আমার বারান্দায় চকলেট ছুড়ে মারা, পাশের বাসার ছাদ থেকে আমাদের ছাদে তোমার চকলেট ফেলে যাওয়া। তারপর হুট করে ফোন দিয়ে বলা,
“দোস্ত তুমি একটু ছাদে যাও তো, দেখোতো গিয়ে কি আছে।”

কিন্তু এতোকিছু সহ্য করতে করতে তুমি কিভাবে যেন বদলে গেলে! আমি তোমাকে একটু একটু করে ফিলিংসলেস বানিয়ে দিলাম। কিভাবে বানালাম সেটা বুঝতেও পারলাম না। এখন তোমার এই পরিবর্তন আমার সহ্য হচ্ছে না। এখন আমি পারছিনা কোনভাবেই তোমাকে আগের মতো স্বাভাবিক করে তুলতে।
কখন আমার থেকে এতো দূরে চলে গেলে আমি বুঝতেই পারলাম না। আমাকে যত্নের সাথে একটু একটু করে গড়ে তুলেছো তুমি! আর আমার ভাঙা অংশগুলো জোড়া লাগানোর চেষ্টায় কোনো এক সময় তুমি নিজেই ভেঙ্গে গেছো ভিতর থেকে।
বিশ্বাস করো দোস্ত আমি আর বলবোনা ভালো থেকো। কারণ তোমাকে ভালো রাখার দায়িত্ব আমার। আমি হতাশ হবোনা তোমাকে নিয়ে। যতক্ষণ না আগের মতো হয়ে উঠবে, আমি চেষ্টা করেই যাবো…

ইতি তোমার
মোহজান

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে