প্রিয় হবু শাশুড়ী আম্মা- মাইসারা মেঘ

0
651

#গল্পপোকা_চিঠি_প্রতিযোগিতা_২০২০

চিঠি নং.২

প্রিয় হবু শাশুড়ী আম্মা,
ভালোবাসা ও সালাম নেবেন,
কেমন আছেন জিজ্ঞেস করবো না,কারণ এ বয়সে এসে এত চাপ নিয়ে কারোরই ভালো থাকার কথা নয়,সেটা আমার জানা আছে।আর সত্যি বলতে আমি আপনার ব্যাপারে একটু বেশীই জানি।
তাই বলে ভাববেন না আমি আবার আপনার ছেলেকে ভালোবাসি।
আপনার ছেলের প্রতি আমার লোভ নেই।

বিশ্বাস করুন হবু শাশুড়ী আম্মা আপনার ছেলের প্রতি আমার কোনো লোভ নেই।আপনাকে খুব বেশী ভালোবাসতে চাই বলেই আমি আপনার ছেলের বউ হতে চাই।

আপনি যখন পাশের বাসার কাকিমার সাথে ঝগড়ায় হেরে যান আমার একটুও ভালো লাগে না তখন,খুব করে মন চায় আমিও গিয়ে ঝগড়ায় পা দেই,কিন্তু তার জন্য তো একটা অধিকারের প্রয়োজন পড়ে বলুন!

বিশ্বাস করুন হবু শাশুড়ী আম্মা আপনার ছেলের প্রতি সত্যিই আমার কোনো লোভ নেই,শুধু মাত্র আপনাকে ঝগড়ায় জিতিয়ে দেবার জন্যই আমি আপনার পুত্রবধু হতে চাই,কোমরে কাপড় গুজে আমরা বউ শাশুড়ী ঝগড়া করবো,তখন দেখবেন ওই দজ্জাল কাকিমা কিছুতেই আমাদের দু’জনের সঙ্গে পেরে উঠবে না।

আপনি যখন রান্না করতে গিয়ে গরমে ঘেমে ধোঁয়ায় হাঁপিয়ে উঠেন বিশ্বাস করুন তখন আমার ভীষণ কষ্ট হয়, মন চায় ছুঁটে গিয়ে আপনাকে রান্নার পিড়ি থেকে তুলে দিয়ে এক গ্লাস লেবুর শরবত হাতে ধরিয়ে দেই,কড়া সুরে বলি “আপনাকে কতদিন মানা করেছি এসব কাজ আপনি করতে আসবেন না,এসব করার জন্য তো আমি আছিই” আর বাকি রান্নাটাও আমিই সারিয়ে নিই।
কিন্তু সেটার জন্যও তো একটা অধিকারে দরকার আছে তাই না!

কোথায় এই বয়সে আপনার পায়ের উপর পা তুলে আয়েস করে কাটিয়ে দেবার কথা অথচ আপনি কিনা এসব রান্না বান্না হাড়ি পাতিল নিয়ে পড়ে রয়েছেন।
বিশ্বাস করুন হবু শাশুড়ী আম্মা আপনার ছেলের প্রতি আমার আসলেই কোনো লোভ নেই,আপনার হাতের কাজে সাহায্য করার জন্যই আমি কেবল আপনার ছেলের বউ হতে চাই।

আপনি যখন বিকেলে বিষন্ন মনে একা একা ছাদে বসে থাকেন তখন আমার খুব কষ্ট হয়,অথচ এই সময়ে এক হালি নাতিনাতনি নিয়ে খেলার সময় আপনার।
বিশ্বাস করুন হবু শাশুড়ী আম্মা আপনার ছেলের প্রতি আমার একদম-ই কোনো লোভ নেই,শুধু একাকীত্ব এবং নাতিনাতনির অভাব গুছে দেবার জন্যই আমি আপনার পুত্রবধূ হতে চাই।

দয়া করে আপনার ছেলেকে একটু বুঝান হবু শাশুড়ী আম্মা,সে কিনা একটা বিদেশি ঢঙ্গি মেয়ের প্রেমে হাবুডুবু খাচ্ছে।
আমার কদর একটুও বুঝতে চাইছে না।ওই আলালের ঘরের দুলালী কখনোই এসব কাজ পারবে না হবু শাশুড়ী আম্মা।
আপনার দুঃখে ভরা ক্লান্ত চেহারার মায়া জড়ানো অনুভূতি সে কখনোই উপলব্ধি করতে পারবে না গো হবু শাশুড়ী আম্মা।

আমি আপনার কষ্ট আর সইতে পারছি না হবু শাশুড়ী আম্মা,অতি অপেক্ষায় দিন পার করছি,কবে আপনি এসে অপেক্ষার প্রহর কাটিয়ে ঘটা করে ঘরে তুলে নেবেন আমায়!
দয়া করে আর দেরী করবেন না,এবার অন্তত আপনার বিশ্রাম নেয়া অতি প্রয়োজন হবু শাশুড়ী আম্মা।

ভালো থাকবেন।
ইতি আপনার হবু পুত্রবধূ।

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে