প্রিয় স্বপ্নচারী-Nafeesah Effat

0
519

#গল্পপোকা_চিঠি_প্রতিযোগিতা_২০২০
#চিঠি_নং_২

কলমে- #নাফীছাহ_ইফফাত
_____________

প্রিয় স্বপ্নচারী,

আমি তোমার মতো নই। তুমি যেমন আমাকে না ভেবে থাকতে পারো আমি তেমনটা পারি না। তুমি ভোরে উঠেই মোবাইল হাতে গেইমসে ব্যস্ত হয়ে পড়ো।
অথচ আমাকে দেখো, ভোরবেলা ওঠে প্রথম সূর্যের আলো চোখে পড়তেই মনে পড়ে এটা নিশ্চয়ই তোমার গায়েও এসে পড়ছে। ইস! আমি যদি তোমার পাশে থাকতাম তাহলে নিশ্চয়ই তোমার সামনে পর্দা হয়ে দাঁড়াতাম। যাতে তোমার গায়ে রোদের তাপ না লাগে।

তুমি যখন ব্রেকফাস্ট টেবিলে ফ্যামিলির সাথে আড্ডা দিতে দিতে খাওয়া-দাওয়ায় ব্যস্ত, তখন আমিও ফ্যামিলির সাথে ব্রেকফাস্ট টেবিলে থাকি। কিন্তু আমার মন পড়ে থাকে তোমার কাছে। আমি ভাবি, এখন যদি আমি তোমার পাশে থাকতাম তাহলে সবার চোখের আড়ালে কিছু খাবার সরিয়ে রেখে পরে তোমাকে নিজ হাতে খাইয়ে দিতাম।

এরপর তুমি যখন খেলার মাঠে প্র্যাকটিসে মশগুল থাকো, তখন আমি ক্লাসে বসে আনমনে তোমার কথা ভাবি। তুমি যখন দুপুরে নিউজফিড, চ্যাটিং নিয়ে ব্যস্ত থাকো তখন আমি রান্না শেখায় ব্যস্ত। পরে তোমাকে নিজ হাতে রান্না করে খাইয়ে দিতে হবে যে।

দুপুরবেলা যখন তুমি শাওয়ার নিচ্ছো আর গুনগুন করে গান গেয়ে অন্যজগতে হারিয়ে যাচ্ছো, তখন আমিও শাওয়ার নিচ্ছি। আর হারিয়ে যাচ্ছি তোমার সাথে কল্পনার এক জগতে।
তুমি যখন দিব্যি হাসিমুখে লাঞ্চ করছো, তখন আমার গলা দিয়ে খাবার নামে না। দলা পাকিয়ে খাবারগুলো গলায় আটকে থাকে। বারবার মনে হয় তুমি খেয়েছো তো? কিন্তু জিজ্ঞেস করার উপায় নেই। কারণ তুমি ব্যস্ত।
তুমি যখন ভরদুপুরে ফটোগ্রাফিতে ব্যস্ত তখন আমি উত্তপ্ত রোদে দাঁড়িয়ে নিজেকে শাস্তি দিতে ব্যস্ত। কারণ তোমাকে কারণে অকারণে বারবার বাইরে বাইরে ঘুরতে হয়। রোদের তাপ সহ্য করতে হয়।

তুমি যখন বিকেলবেলা বন্ধুদের সাথে আড্ডায় মশগুল, তখন আমি ছাদে শুয়ে আকাশের দিকে তাকিয়ে তোমার ভাবনায় মশগুল। আমার শুধু মনে হয়, এই আকাশ, বাতাস, চাঁদ, তারা, বৃষ্টি, মেঘ সবই তো আমরা দেখি, তবে আলাদা কেন? কবে আমরা একসাথে এসব দেখবো?
তুমি যখন রাতে ফোনকল আর চ্যাটিংয়ে ব্যস্ত, তখনও আমি তোমায় নিয়ে স্বপ্ন সাজাতে ব্যস্ত৷ তোমার অপেক্ষায় থাকতে থাকতে ক্লান্ত। না, না তোমার জন্য অপেক্ষা করতে আমার ভালোই লাগে। আমি কখনো ক্লান্ত হই না। তোমায় যে নিজের চেয়েও বেশি ভালোবাসি।

সবশেষে, যখন নিজেকে শান্ত করে ঘুমিয়ে পড়ি ঠিক তখনই এলার্মের শব্দে ঘুম ভেঙ্গে যায় আমার। রাত তিনটায় যে এলার্ম দেয়া আছে। এটা আমার শাস্তি, তোমার জন্য অপেক্ষা করার শাস্তি। তিনটায় উঠে আমি নামাজে মশগুল হই, আর মোনাজাতে বারবার তোমাকে চাই। নিজের জন্য একটু সময় চাই। আমার রব চাইলে নিশ্চয়ই আমি তোমাকে পাবো। আর কেউ না জানুক আমার রব জানে, আমি তোমাকে কতটা ভালোবাসি।

ইতি
তোমার কাল্পনিক পাগলীটা।

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে