প্রিয় তুমি -orshiya

0
619

#গল্পপোকা_চিঠি_প্রতিযোগিতা_২০২০

প্রিয় তুমি,

শ্রাবণের এই বারিধারা কেন জানি হটাৎ করেই তোমাকে নিয়ে ভাবতে বাধ্য করে তোলে,আমার দমিয়ে রাখা মন টাকে। ভালোবাসা বুঝি এমনই হয় ?কি জানি আমি,হবে হয়তো! ভালোবাসার মানে তো শুধুই কাছে পাওয়া নয়,একান্তই নিজের করে চাওয়ার নাম ও ভালোবাসা হতে পারেনা। তোমাকে আমি নিজের করে পায়নি,তা বলে আমি কি তোমায় ভালোবাসিনি ?

বলতেই পারো আমার ভালোবাসার জোর কম ছিল তাই হয়তো তোমাকে নিজের সাথে বেঁধে রাখতে পারিনি। কিন্তু আমি মোটেও তেমনটা ভাবিনা,কেন জানো?কারণ আমি বিশ্বাস করি,তুমি আমার সাথে জড়িয়ে আছো আমার প্রতিটি নিঃশব্দের নিঃশ্বাস-প্রশ্বাসে,আমার সকল একাকিত্বের মাঝে আঁটকে আছো তুমি!নিত্য আমি তোমাকে স্বপ্নে আবিষ্কার করি নতুন নতুন ভাবে,আমার সঙ্গে তুমি কত শত ঘন্টা পার করো আমার ভাবনার জগৎ এ,তা হয়তো হিসেব করা যাবেনা। ভালোই তো আছি বলো,কি প্রয়োজন নামের ? সম্পর্ক নাম না পেলে বুঝি ভালোবাসা কমে যায় ? যদি তাই হবে,তাহলে আমি কেন ভুলে যেতে পারিনা তোমাকে ?

আমার হৃদয়ে তোমার গভীরতা কতোটা তা হয়তো কখনোই তোমার জানা হবেনা,আর জানা হলেও হয়তো মানতে চাইবেনা।বাস্তবতার বেড়াজাল ভেদ করতে পারিনি তাই দুজন দুজনের থেকে দুরত্বকে সাদরে গ্রহণ করেছি,কিন্তু মন থেকে মনের কি কোনরকম দুরত্ব হয়েছে ?হয়তো সেই নিয়ম করে কথা বলা আজ হয়না, তোমার চোখে চোখ রেখে হারিয়ে যাওয়া, তোমার বুকে মাথা রেখে নিজেকে শান্তির ছোঁয়াতে ভরিয়ে তোলা, কোনোটাই আর আগের মতো নেই,তা বলে তোমার প্রতি আমার ভালোবাসা এক ফোটাও কমে যায়নি!

নিয়মে বাধা ভালোবাসার স্থায়ীত্ব কতোটা ?আমার এই অনিয়মিত ভালোবাসাকে আঁকড়েই আমি বেঁচে আছি।আমি জানি তুমিও আমার স্মৃতিকে জড়িয়ে থাকো,আজ প্রকাশ করা হয়না তাই হয়তো অজানা আমরা দুজনের কাছে,তবুও অপ্রকাশিত অনুভুতি গুলো মন কাননে ঠিকই ভাবনার উদয় ঘটায়।শুধু সমাজের সামনে আমার অধিকার নেই তোমার উপর,তবে আত্মহৃদয়ে তোমার চেয়ে বড় বেশি অধিকারী যে আর কেউ নেই আমার!

বিষণ্ণতার জালগুলো কেমন জানি! হটাৎ ভাবনায় ঝড় তুলে সে আমাকে উত্তাল ঢেউয়ের অতলে ডুবিয়ে দেয়।আমি চেয়েও যেন উঠতে পারিনা,দম আটকে আসে আমার,চেষ্টা যখন মাত্রাছাড়া হয়ে যায় তখনো যেন আমি অতলের বুকেই তলিয়ে রই। এই বিষণ্ণতার কারণ কি তুমি ?কি জানি, হবে হয়তো!দিন কে দিন যেন বেড়েই চলেছে আমার এই অযাচিত ভাবনার লুকোচুরি খেলা। লড়াই করার ক্ষমতা লোপ পাচ্ছে নিজের মাঝে,আচ্ছা আমি কি হারিয়ে যেতে চলেছি ?

এটাই বুঝি ডেসটিনি ছিল আমাদের ?সত্যিই আমি জানিনা, তোমাকে অন্তরালে পুষে রাখতে রাখতে আমার অন্তরালে এক তীব্র ক্ষতের সৃষ্টি হচ্ছে,দিন দিন সে ক্ষত এতো মাত্রায় পীড়া দিয়ে চলেছে যা মাঝে মাঝে আমার সহ্যশক্তিকে একেবারে হারিয়ে দেয়। জানিনা আমি এই পীড়ার আদৌ কোন শেষ আছে কিনা! তবে হয়তো আমার এই অসহনীয়তাকেই পূর্ণ করে তুমি জড়িয়ে থাকো আমার গভীরে। ভালোবাসা ছাড়া আর কি বলে একে ?যাক বাদ দাও,ভালোবাসার সংজ্ঞা নিরূপণে তো আর তোমাকে লিখছি না।

মাঝে মাঝে তীব্র ইচ্ছে করে জানো- একবার যদি আমার এই খোলা চিঠিগুলো তোমার ডাকবাক্সে পাঠাতে পারতাম!নিয়তির পরিহাসে এমন জগৎ এ বিচরণ আমাদের এখন, যেখানে থেকে কোন দিনও আমার এই ইচ্ছের পূর্ণতা আসবেনা।তাই চাওয়া আজো শুধু একটাই, “ভালো থেকো তুমি”!

ইতি
“তোমার না হতে পারা মেয়েটা”

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে