প্রিয় অভিমান – maria nur

0
1166

#গল্পপোকা_চিঠি_প্রতিযোগিতা_২০২০
#চিঠি_নং_১

প্রিয় অভিমান
আমার জীবনের মোড় ঘুরিয়ে দেয়ার জন্য তোমায় আমার পক্ষ থেকে আন্তরিক শুভেচ্ছা। তুমি বড় অদ্ভুত এক অনুভূতি।মা দেখা যায় না।ধরা যায় না। তবুও তোমার কবলে পড়ে প্রতিদিন ধ্বংস হয়ে যায় হাজারো সম্পর্ক।কেনো জানো। কারণ তুমি যে বড্ড খারাপ।একবার কোনো মানুষের মধ্যে তোমার উপস্থিতি বিরাজ করলে তা আর দমিয়ে রাখা যায় না।সদ্য অংকুরিত চারা গাছের মতো সে বারতেই থাকে আপন মনে। অভিমান সম্পর্কের দুরত্ব বড়ায়।জানো কথা টা আগে অনেক শুনেছি কিন্তু কখনো বিশ্বাস করিনি।হয়তো বিশ্বাস করিনি বলেই আমার জীবনের সাথে জড়িয়েছে তোমার অস্তিত্ব।আর তোমার জন্যই আজ আমার সম্পর্কের মাঝে এতোটা দুরত্ব।ভালোই তো ছিলাম তবে কেনো দেখা দিলে আমার জীবনে।কেনো এক মুহূর্তে এলোমেলো করে দিয়ে গেলে আমার সাজানো জীবন টাকে।আজ ফোনের দিকে তাকিয়ে থাকি তার একটা মেসেজের আসায়। কিন্তু পাই না কোনো মেসেজ।কেনো জানো, কারণ আমি একদিন তার থেকে চলে এসেছিলাম অভিমান করে।কোনো যোগাযোগ রাখিনি তার সাথে।আজ আমিও চাই তাকে একটা বার মেসেজ দিয়ে বলি “প্লিজ ফিরে এসো আমার জীবনে।আসো দুজনে স্বপ্ন গুলোকে আবার সাজাই। আবারও রংধনুর সাতটি রঙে রাঙিয়ে যাক আমাদের দুজনের জীবন” কিন্তু পারিনি আজও বলতে।ঐ যে তুমি তো আছো এই হৃদয়ের মধ্যে বসে। মেসেজ টাইপ করেও ডিলিট করে দেই শুধু তোমার জন্য। মনের মধ্যে যে তুমি জমাট বেঁধে আছো ঘন কুয়াশার মতো।মা সম্পূর্ণ আচ্ছাদন করে আছে আমার মন কে।তোমার জন্যই তো আজ এতো কিছু। মনের মধ্যে তুমি আছো বলেই তো আজও তাকে একটা ফোন বা মেসেজ দেয়া হয়নি।বার বার তুমি মনে করিয়ে দাও যে তুমি আমার মধ্যে কতটা রাজত্ব তৈরি করে নিয়েছো।যতবার ভাবি তার কাছে ফিরে যাবো ততোবারই ভেতর থেকে তুমি বলে উঠো “কেনো তুই যেচে তার কাছে ক্ষমা চাইতে যাবি। দোষ কি তার ও কম ছিলো।সে কেনো আগে তোর কাছে আসবে না।কেনো তোর মান ভাঙ্গাবে না”
ব্যাস আবারও ফোন টা রেখে দেই হাত থেকে। কিন্তু ভেতরে ভেতরে প্রতি টা মুহূর্ত যে তার জন্য দুমরে মুচড়ে উঠে।সে কথা তার অজানাই থেকে যাবে আজীবন।হয়তো কোনো এক স্তদ্ধ দুপুরের ঝুম বৃষ্টির শব্দে প্রবল ভাবে দেখতে মন চাইবে তাকে।তখন না হয় পুরোনো সেই ডাইরির পাতার ভাঁজে স্বযত্নে লুকিয়ে রাখা তার ছবি টা বের করে নয়ন ভরে দেখে নেবো তাকে।হয়তো সেদিনের গাল বেয়ে গড়িয়ে পড়া নোনাজলের স্রোত সে দেখতে পাবে না। কিন্তু তবুও আমি তাকে ফোন করবো না‌। কারণ আমার মাঝে যে বিরাজ করছো তুমি।আর বেশি কিছু বলবো না। শুধু বলবো তুমিই পারো সম্পর্কের মাঝে ফাটল ধরাতে।তাই তো তুমি মহান।আর তোমার স্বীকার আমার মতো কিছু অবলা প্রাণ।ভালো থেকো।বিরাজ করো মানুষের অন্তরে বাড়িয়ে তোলো সম্পর্কের দুরত্ব। কিন্তু যেদিন তোমায় ছাপিয়ে দুটি হৃদয় আবার এক হবে সেদিন হবে তোমার হাড়।

ইতি
অভিমানিনী

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে