ঝড়ে যাওয়া বকুল পর্ব:৪

0
408

ঝড়ে যাওয়া বকুল পর্ব:৪
#লেখা:Aditiya Rupa
.
-পরের দিন সকালে!
মা স্কুলের বেলা ওইছে আমি স্কুলে যাই মা?তোর স্কুলে যাওন বন্ধ।আমার লগে মাঠে চল।ওমা হুনো না মা আমি না তোমারে কতা দিতাছি আমি আর বাঁদরামি করুম না।এই দেহো তোমারে ছুইয়া কয়তাছি মা।আচ্ছা ঠিক আছে যা তবে তুই কইল কতা দিছোস মোরে যে বাঁদরামি করবি না।যদি করস তাইলে কইল আমি তোরে আর স্কুলে যাইতে দিমুনা।যথা আঙ্গা মা!(রেহেনা বেগম মেয়ের কপালে চুমু একে দিয়ে চলে গেলেন মাঠের দিকে আর বকুল চলে গেল স্কুলে)

-আরে ভাবি যে মাঠে যাইতেছো নাকি?(মাঠে যাওয়ার পথে কারো গলায় আওয়াজ শুনে পিছনে ঘুরে তাকায় রেহেনা বেগম)
হ মাঠে যাইতাছি তা ঘটক সাহেব আন্নে হঠাৎ এইহানে?আসলে আমি তোমাগো বাড়িই যাইতেছিলাম।সেদিন তোমার মাইয়ারে দেখলাম খুব সুন্দর হয়ছে দেখতে এক্কেরে পরির নাহাল।একটা ভালো বিয়ার প্রস্তাব লইয়া আইচি।সবই তো বুঝলাম ঘটক সাহেব কিন্তু মাইয়াতো পড়বার চায় ওর স্বপ্ন ও ডাক্তার হইব,মাইয়াডা লেহাপড়ায় বইড় ভালা।হুনো ভাবি এই রকম প্রস্তাব সহজে পাওয়া যায় না পোলা শহরে মেলা বড় অফিসে চাকরি করে।কিন্তু মাইয়া কি রাজি ওইবোনি?মাইয়াডা তো পরবার চায়।কতদুর পরাইবার ভাবি?ভাইজান বাচি নাই ডাক্তারি পরাইতে মেলা টাহা লাগে তা কি তুমি দিবার পারবা?আর এহন যে দিনকাল মাইয়া বড় ওইলেই নানান রহম বিপদ থাকে পথে ঘাটে।হ এইডা আন্নে ঠিকি কইছেন ওই পাড়া সালেকের পোলাডা বকুলরে পথে ঘাটে দেখলেই বাজে কতা কয়।হ ভাবি আর মাইয়া সুন্দর হইলে তো পোলা গো কু নজর থাকে। এললাই কইতাছি ভাইবা দেহো ভাবি।তুমি হ কইলে আমি হেগো লইয়া কাইলই আমু।আইচ্ছা তাইলে লইয়া আইহেন আমি বাড়িত যাইয়া সব পরিষ্কার করি গা।

(অন্যদিকে স্কুল মাঠে বসে আছে বকুল আর ওর বান্ধবী তমা লিমা মুক্তা ঝিনুক)
আইচ্ছা বকুল তুই তো স্বপ্ন দেখোস ডাক্তার হবি।তোর মাইকি তরে পরাইবো এতো?(ঝিনুক)
হ রে মায় তো আমারে ছোট বেলা থিকায় কইছে মায় আমায়ে ডাক্তার বানাইবো।আমার ও অনেক স্বপ্ন আমি মেলা বড় ডাক্তার হমু।আর বিলকিস আপার মতো গরিব মাইনসেরে বিনামূল্যে চিকিৎসা করুম।
আমগো এত বড় স্বপ্ন দেখুন গেলেও তা পুরন হইবনিরে বকুল?দেখলিতো টুসুরে মাত্র সেভেনে পরার সময় বিয়া দিয়া দিলো।(তমা)
আমি পড়তে চাইরে আমি অনেক বড় হইতে চাই মেলা লেহাপরা কইরা আমি ডাক্তার হইবার চাই।
(হঠাৎ ক্লাসের ঘন্টা বেজে ওঠে)
আইচ্ছা চল অহন ক্লাসে যাই।(লিমা)

#চলবে…….

এখনই জয়েন করুন আমাদের গল্প পোকা ফেসবুক গ্রুপে।
আর নিজের লেখা গল্প- কবিতা -পোস্ট করে অথবা অন্যের লেখা পড়ে গঠনমূলক সমালোচনা করে প্রতি মাসে জিতে নিন নগদ টাকা এবং বই সামগ্রী উপহার।
শুধুমাত্র আপনার লেখা মানসম্মত গল্প/কবিতাগুলোই আমাদের ওয়েবসাইটে প্রকাশিত হবে। এবং সেই সাথে আপনাদের জন্য থাকছে আকর্ষণীয় পুরষ্কার।

গল্পপোকার এবারের আয়োজন
ধারাবাহিক গল্প প্রতিযোগিতা

◆লেখক ৬ জন পাবে ৫০০ টাকা করে মোট ৩০০০ টাকা
◆পাঠক ২ জন পাবে ৫০০ টাকা করে ১০০০ টাকা।

আমাদের গল্প পোকা ফেসবুক গ্রুপে জয়েন করার জন্য এই লিংকে ক্লিক করুন: https://www.facebook.com/groups/golpopoka/?ref=share

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here