ঝড়ে যাওয়া বকুল পর্ব:৩

0
979

ঝড়ে যাওয়া বকুল পর্ব:৩
#লেখা:Aditiya Rupa
.
-বিকেল বেলা শিউলি তলায়!
কিরে সবাই আইছোস?
হ সবাই আইছে এখন চল তাইলে।
হ জামু কিন্ত আজকে একটু সতর্ক থাকতে ওইবো বুঝলি।(সবাই একসাথে বলে ওঠলো হ্যা বুঝেছে তারা)
লাল পেয়ারা গুলি আসলেই অনেক মজারে বকুল তুই না থাকলে আমারতো চোখেও দেকতাম না।(রিমু)
আমরা ভালো মাইনসে বাগানে তো যাই না এরা হয়তাছে হার কিপ্টা পইচা যাইবো তাও মাইনসেরে দিব না।আরো মাইনসের জিনিষ লুইটা পুইটা খাওয়ার ধান্দা করে।
হ ঠিক কইছাস রে বকুল।
ওই বকুল অনেক দিন তোর কবিতা শুনিনা একটা কবিতা ক না রে(সাথি)
হরে বকুল সাথি ঠিক কইছে অনেকদিন হয় তুই কবিতা হুনাস না আমগো।(লিমা)
আচ্ছা কইতাছি!

আমি চঞ্চল আমি প্রাণোচ্ছল!
আমি পাড়ি দিতে চাই
দিগন্তের পর দিগন্ত।
আমি সমুদ্রের জলে
গা ভিজাতে চাই
নতুন সুতার নাটাই হয়ে
আকাশ ছুতে চাই!
আমি স্বপ্নময়ী স্বপ্ন বুনি
স্বপ্নের পথে থাকি অবিচল।
আমি ভাবতে চাই
নিজের মতো করে
নিজেকে গড়তে চাই।
আমি মুক্ত পাখির মতো
আকাশে উড়ে বেড়াতে চাই।

-বাহ বকুল খুব সুন্দর বলছিস রে(একসাথে বলে ওঠলো সবাই)
এহন আমাগো বাড়ি যাওয়া উচিত বকুল কাকীমা মাঠ থিকা আইসা তরে বাড়ি না পাইলে আবার তরে মারব।(লিমা)
আইচ্ছা চল ওই সবাই যা এহন বাড়ি।
(সন্ধ্যা নামার আগেই বাড়ি ফিরে বকুল কিন্ত হঠাৎ মায়ের ডাকে চমকে ওঠে সে)
তরে না আমি কইছিলাম স্কুল থাইকা বাড়ি আইসা আর কোনহানে না যাইতে।তুই আমার কতা কেন হুনলি না।আমি জানতাম তুই আজও যাবি কোন হানে বাঁদরামি করতে।আর কি কস তুই মুক্ত আকাশে পাখির মতো উইড়া বেরাইতে চাস।বাইর করতাছি তোর উড়া আমি।(বলেই বকুলের হাত ধরে ঘরের দোড় বন্ধ করে দিলো রেহেনা বেগম)
মায় কি কইরা বুঝলো আমি কনে গেছিলাম তবে কি মায় আমার পিছু নিছিলো।(মনে মনে বলল বকুল)
তোর আইজকা থিকা বাইরে যাওয়া বন্ধ ঘরে বন্ধি হইয়া থাকবি তুই।তোর জ্বালা আমি আর সইতে পারুম না। আল্লাহ আমারে কেন এত জ্বালা দিয়া দুনিয়ায় পাঠাইলো।কত কষ্ট কইরা পরালেহা করাইতাছি আর তুই কিনা এত বড় ওইয়াও এমন বাঁদরামি করস।তোর আর স্কুলে যাওন লাগবো অহন থিকা আমার লগে মাঠে কাম করবি।
(বলেই তিনি ওঠোনে বসে কান্না জুড়ে দিলেন)

#চলবে……..

এখনই জয়েন করুন আমাদের গল্প পোকা ফেসবুক গ্রুপে।
আর নিজের লেখা গল্প- কবিতা -পোস্ট করে অথবা অন্যের লেখা পড়ে গঠনমূলক সমালোচনা করে প্রতি মাসে জিতে নিন নগদ টাকা এবং বই সামগ্রী উপহার।
শুধুমাত্র আপনার লেখা মানসম্মত গল্প/কবিতাগুলোই আমাদের ওয়েবসাইটে প্রকাশিত হবে। এবং সেই সাথে আপনাদের জন্য থাকছে আকর্ষণীয় পুরষ্কার।

গল্পপোকার এবারের আয়োজন
ধারাবাহিক গল্প প্রতিযোগিতা

◆লেখক ৬ জন পাবে ৫০০ টাকা করে মোট ৩০০০ টাকা
◆পাঠক ২ জন পাবে ৫০০ টাকা করে ১০০০ টাকা।

আমাদের গল্প পোকা ফেসবুক গ্রুপে জয়েন করার জন্য এই লিংকে ক্লিক করুন: https://www.facebook.com/groups/golpopoka/?ref=share

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে