সাত সমুদ্রের তিমির পর্ব-২২

0
842

#সাত_সমুদ্রের_তিমির
পর্বঃ২২
#সুমাইয়া_আফরিন

রাফাত সোফায় কোনো রকমে খুশেমুশে শুয়ে আছে। সোফায় শোয়ার অভ্যাস তার নেই যার কারনে প্রচন্ড বিরক্ত বোধ করছে সে। রাফাত অনুর দিকে তাকিয়ে দেখল অনু অপরপাশে মুখ ঘুরিয়ে বিভোরে ঘুমাচ্ছে। অনুর এমন ব্যাবহার দেখে রাফাত হালকা রাগান্বিত অনুভব করছে।

‘এই মেয়েটার কি কোনো মায়া মমতা নেই নাকি?নিজের স্বামীকে কেউ সোফায় শোয়ায়?এই শিক্ষিত মেয়েদের বিয়ে করলে এই একটা ঝামেলা।এরা শুধু নিজেদের স্বার্থটা বোঝে। একটা ঘরোয়া মেয়ে হলে লজ্জা মিশ্রিত কন্ঠে বলতো,আপনি বিছানায় ঘুমান আমি সোফায় শুচ্ছি। কিন্তু এটাকে এক প্রকার ন্যাকামি বলে। অবশ্য ঘরোয়া মেয়েরা ন্যাকামি ভালোই করতে পারে। ওদের কাছে তো ওটা ন্যাকামি না স্বামীর প্রতি ভালোবাসা।’

কথাগুলো আনমনে বলছিল রাফাত। মনে হাজারো অশান্তি নিয়ে শুয়ে আছে সে। হঠাৎ সোফা থেকে ধপ করে উঠে গেল রাফাত। ঘরটা অন্ধকার হলেও অনুর প্রত্যেকটা অঙ্গ প্রত্যঙ্গ দেখতে পাচ্ছে রাফাত। নিজেকে সোফায় আটকে রাখতে না পেরে বিছানায় আস্তে করে শুয়ে পড়ল সে। অনু পেছন ঘুরে তাকাতেই রাফাত চমকে লাফিয়ে উঠল। অনু রাফাতের এভাবে চমকানোতে অবাক হয়ে তাকিয়ে রইল।

রাফাত শোয়া থেকে উঠে বসে পড়ল। অবাক চক্ষুতে তাকিয়ে আছে অনু দিকে। অনু বিরক্ত হয়ে বলল,

‘একি আপনি এখানে কেন? আর এভাবে তাকিয়ে থাকেন কেন সবসময়?যেন আমি একটা ভূত।’

রাফাত কিছু একটা বলতে যাবে তার আগেই তার ছোট বোন ফাইজার চিৎকার ভেসে আসলো তার কর্ণকুহরে। চিৎকারের শব্দ অনুও পেয়েছে যার কারনে ধড়ফড়িয়ে উঠে বসল সে। দুইজন দুইজনের দিকে একবার তাকাতাকি করে যত দ্রুত সম্ভব ফাইজার কাছে চলে গেল। ফাইজা রাফাতের রুমের থেকে একটু দূরে দাঁড়িয়ে ছিল। রাফাতকে দেখতে পেয়েই শক্ত করে জড়িয়ে ধরে তাকে। রাফাত খেয়াল করল ফাইজা থরথর করে কাপছে।

ফাইজা রাফাতের টি শার্ট খামচে ধরে আছে যেন আর একটু টান দিলেই ছিড়ে যাবে টি শার্টটি। এতক্ষনে ফাইজার চিৎকারে সবাই নিজেদের রুম থেকে বেরিয়ে এসেছে। কাকলি সরকার নিজের মেয়ের অবস্থা দেখে ভড়কে গেলেন। কাকলি সরকার ফাইজার কাছে যেতেই ফাইজা রাফাতকে ছেড়ে কাকলি সরকারকে জড়িয়ে ধরল। মা বলে কাঁদতে লাগল সে। বাড়ির সবাই হতভম্ব হয়ে গেছে ফাইজার এমন অবস্থা দেখে। হঠাৎ ফাইজা এমন কেন করছে এই প্রশ্ন সবার মনের ভেতরেই দানার মতো বিধছে।

ফাইজাকে শান্ত করে সোফায় বসালো কাকলি সরকার ও রাফাতের চাচি ইনারা বেগম। অনু ফাইজার দিকে পানি এগিয়ে দিল। ফাইজা কম্পিত হাতে পানি গ্লাস নিয়ে ঢক ঢক করে পানি খেয়ে ফেলল। বাড়ির সবার মাথায়ই চিন্তার রেখা ফুটে উঠেছে। কাকলি সরকারের চোখে পানি টলমল করছে। নিজের মেয়ের এমন অবস্থা সহ্য করতে পারছেন না তিনি।

রাফাত ফাইজার পায়ের কাছে হাটু গেড়ে বসে পড়ল। ফাইজার হাত ধরে হালকা স্বরে বলে উঠল,

‘কি হয়েছে ফাইজা? এতটা ভয় পেয়ে আছিস কেন?’

ফাইজা মাথা নিচু করে বসে আছে। জোড়ে জোড়ে শ্বাস নিচ্ছে সে। কিছুক্ষন চুপ থেকে কম্পিত কন্ঠে বলে উঠল,

‘ভাইয়া, ওখানে কেউ ছিল। আমাকে দেখে ফেলেছিল তাই আমার ওড়না দিয়ে আমাকে মেরে ফেলার চেষ্টা করেছিল। আমি কোনোরকমে নিজেকে ওই লোকটার থেকে ছাড়িয়ে চিৎকার করেছি। আমি চিৎকার করায় লোকটা পালিয়ে যায়।’

সবাই ফাইজার কথা শুনে স্তব্ধ হয়ে যায়। ফাইজা ফুপিয়ে ফুপিয়ে কাদছে। অনু নির্বিকারভাবে তাকিয়ে আছে ফাইজার কান্নামিশ্রিত মুখস্রির দিকে। অনু এবং বাড়ির সবাই বুঝতে পারছে না তাদের বাড়িতে কে ঢুকতে পারে। এত সিকিউরিটির মধ্যে কেউ কীভাবে ঢুকতে পারে?

ইতিমধ্যে আলোচনা শুরু হয়ে গেছে একেকজনের মধ্যে। সিকিউরিটিকে ডাক দিয়ে কিছুক্ষন ধমকাধমকি করল কাকলি সরকার। সিকিউরিটি মাথা নিচু করে দাঁড়িয়ে রইল তার সামনে। কাকলি সরকার হুংকার দিয়ে সিকিউরিটিকে বেরিয়ে যেতে বললেন। সিকিউরিটি মাথা নিচু করে বেরিয়ে গেল। অনু এসবকিছু দেখে এক দীর্ঘশ্বাস ফেলল। এতসবকিছুর মধ্যে সেও খানিকটা ভয় পেয়ে গেছিলো তা স্পষ্ট তার মুখে ফুটে উঠেছে।

কাকলি সরকার কিছুক্ষন চুপচাপ থেকে অনুর দিকে হিংস্র দৃষ্টিতে তাকালেন। অনু কাকলি সরকারের এভাবে তাকানোর অর্থ বুঝতে পারলো না। কাকলি সরকার অনু উদ্দেশ্য করে দরাজ গলায় বলে উঠলেন,

‘সব হয়েছে এই মেয়েটার জন্য। এই বাড়িতে পা রাখতে না রাখতেই কিছু একটা অঘটন ঘটে গেল। এই মেয়েটা একটা অপয়া ছাড়া আর কিছুই না। এই………..

কাকলি সরকার আরো কিছু বলতে যাবেন তার আগেই রাফাত তাকে থামিয়ে দিল। অগ্নিদৃষ্টি নিক্ষেপ করে রাফাত বলল,

‘মম প্লিজ, এইসব স্টার জলসার সিরিয়ালের ডায়লগ মারা বন্ধ করো। একজন মানুষ আসলেই যে তার কারনে এইসব হচ্ছে এটা পুরোই ফালতু কথা।’

কাকলি সরকার রাফাতের কথায় নিশ্চুপ হয়ে গেলেন। তার ছেলে যে তার হাতের থেকে অনেক আগেই বেরিয়ে গেছে তা সে সে খুব ভালো করেই জানেন। কিন্তু তাই বলে সে তার ছেলেকে অনুর আচলে ঢুকতে দেবেন না এটা তার প্রতিজ্ঞা। বজ্রদৃষ্টিতে সে তাকিয়ে আছে রাফাতের দিকে।

রাফাত তার চাচিকে ফাইজাকে উপরে নিয়ে যেতে বললেন এবং তার সাথে তাকে থাকতে বলল। আস্তে আস্তে সবাই যার যার মতো নিজেদের রুমে চলে গেল। অনু গম্ভীর মুখে দাঁড়িয়ে আছে ড্রয়িনহ প্লেসে। রাফাত অনুর মনের অবস্থা বুঝতে পেরে হাত ধরে টানতে টানতে তাকে ঘরে নিয়ে গেল।
__________

রাতের এমন অস্বাভাবিক ঘটনার কারনে কেউ চোখের দুই পাতা এক করতে পারেনি। ফাইজাকে ঘুমের ওষুধ খাইয়ে ঘুম পাড়িয়েছে কাকলি সরকার ও ইনারা বেগম।

রাফাত খুব ভোরেই ল্যাপটপ নিতে বসে পড়েছে। বাড়ির সবগুলো সুসিটিভি ফুটেজ চেক করতে লাগল সে। কিন্তু কোনো ফুটেজেই কিছু খুজে পেল না সে। বাড়ির পেছনের ফুটেজ চেক করতেই খেয়াল করল ফুটেজ দেখা যাচ্ছে না। সিসিটিভি ক্যামেরাটি কেউ কাপড় দিয়ে ঢেকে রেখেছিল। রাফাত রাগে সোফার পাশে থাকা ফ্লাওয়ার ভ্যসটি ছুড়ে ফেলে দিল মাটিতে।

আচমকা কাঁচ ভাঙার শব্দ পেয়ে চমকে উঠল অনু। পেছন ঘুরে তাকিয়ে দেখল রাফাত রক্তিম চোখ নিয়ে তাকিয়ে আছে ল্যাপটপের দিকে। অনু রাফাতের এমন ব্যাবহারে প্রচন্ড অবাক হয়ে জিজ্ঞাসা করল,

‘কি হয়েছে রাফাত?’

রাফাত অনুর প্রশ্নের কোনো উত্তর দিলো না। ল্যাপটপ শব্দ করে বন্ধ করে ওয়াশরুমে হনহন করে ঢুকে গেল। ওয়াশরুমের দরজা ঠাসস করে লাগাতেই চমকে উঠল অনু। এই লোকটার কিছুই বুঝে উঠতে পারে না অনু। বিব্রত হয়ে আবার বিছানায় শুয়ে পড়ল সে।
_________

সকালের ব্রেকফাস্ট করেই অনু হসপিটালে আর রাফাত তার অফিসের উদ্দেশ্যে বেরিয়ে পড়েছে। কাকলি সরকার নিজের রুমে পা ছাড়িয়ে বসে ছিলেন। সায়মা কাকলি সরকারের রুমে নিশব্দে ঢুকে বলল,

‘খালামনি কালকে ওই লোকটা কে ছিল বলো তো? তুমি ওই লোকটাকে হায়ার করোনি তো?’

সায়মার দিকে চোখ গরম করে তাকালেন কাকলি সরকার। সায়মা একটু ভয় পেয়ে শুকনো ঢক গিলল। কাকলি সরকার কঠিন গলায় বলল,

‘তোর কি মনে হয় সায়মা,আমি আমার নিজের মেয়েকে এভাবে বিপদে ফেলবো? আল্লাহ তায়ালাই জানে ওই লোকটা কে ছিল।’

সায়মা বিরক্ত হয়ে কাকলি সরকারের পাশে বসে পড়ল। উৎসাহ নিয়ে কাকলি সরকারকে বলল,

‘আচ্ছা খালামনি, তুমি অনুকে কি করবে আজকে?’

কাকলি সরকারের ঠোটের কোনায় ক্রুর হাসি। সায়মাকে উদ্দেশ্য করে তিনি বলে উঠল,

‘একটু অপেক্ষা কর, সময় হলেই বুঝতে পারবি।’
________

দুই হসপিটালের কাজ সামলাতে গিয়ে হিমশিম খাচ্ছে অনু। আজকে প্রায় রাত একটায় এসে পৌছালো বাড়িতে। প্রচুর খিদে পেয়েছে তার যার কারনে ফ্রেশ হয়ে রান্নাঘরে পা বাড়ালো সে। অনু বাড়িতে ঢুকেই একটা বিষয়ে প্রচুর অবাক হয়েছে আর তা হলো এত রাত হয়ে গেছে কিন্তু রাফাত এখনো বাড়িতে এসে পৌছায়নি। অনু রান্নাঘরে ঘুটুমুটু করছে ঠিক ওই সময়ে একজন মেড এসে বলল,

‘ম্যাম আপনি উপরে যান আমি আপনার খাবার পাঠিয়ে দিচ্ছি।’

অনু মেডের দিকে একবার তাকিয়ে আবার চোখ ফিরিয়ে নিল। গ্যাসের চুলার দিকে তাকিয়ে বলল,

‘একটু তাড়াতাড়ি ঠিক আছে? আমার খুব খিদে পেয়েছে।’

অনু ঘরে অপেক্ষা করছে খাবারের জন্য। কিছুক্ষন পরেই একজন মেড এসে তাকে খাবার দিয়ে গেল। অনু খুশি হয়ে ঢাকনা ওল্টাতেই তার মুখটা মলিন হয়ে গেল। একটা বাটিতে অনেক খানি সুপ আরেকটি বাটিতে শাকপাতা দিয়ে কিছু একটা বানানো যার নাম অনুর অজানা। অনু বুক বাকা করে তাকিয়ে থস্কলো খাবারগুলোর দিকে। মুখ গোমরা করে এক চামচ সুপ মুখে পুরে নিল সে। সুপটাতে কেমন জানি একটু অদ্ভুত বিদঘুটে গন্ধ পেল সে। কিন্তু সব গন্ধকে উপেক্ষা করে সস্পূর্ন সুপটা খেয়ে নিল সে।

অনু খাওয়া শেষ করে বিছানা থেকে উঠতে গিয়েই মাথাটা এক চক্কর দিয়ে উঠল তার। নিজেকে সামলাতে না পেরে আবার বিছানায় ধপ করে বসে পড়ল সে। অনেকবার ওঠার চেষ্টা করে উঠে দাড়ালো সে। সবকিছু কেমন যেন ঘলাটে ঘলাটে লাগছে তার কাছে। মনে হচ্ছে আকাশে ভাসছে সে। নিজের শরীরের কোনো ভরই নেই তার। এলোমেলো পা ফেলে দরজার দিকে এগিয়ে গেল সে। অকারনেই হাসি পাচ্ছে তার। দরজা খুলতেই রাফাতের সাথে ধাক্কা খেল সে। রাফাতের বুকের উপর ঢলে পড়েছে অনু। রাফাতের হাত অনুর কোমড়ে বিচরন করছে।রাফাত বুঝে উঠতে পারছে না যে অনুর হঠাৎ কি হলো। এমন কেন করছে সে।

চলবে,

(ভুল ত্রুটি ক্ষমা সুন্দর দৃষ্টিতে দেখবেন)

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে