প্রিয় তুমি – Orshiya Shohid Anu

0
433

#গল্পপোকা_চিঠি_প্রতিযোগিতা_২০২০
~চিঠিঃ-০৩

প্রিয় তুমি,

পুরো গ্রাম এখন ঘুমের দেশে তলিয়ে গেছে।চারিদিকে নিস্তব্ধতার আবেশ,যান্ত্রিক ফ্যানের একটা শোঁ শোঁ শব্দ ছাড়া আর তেমন কোন আওয়াজের ছিটেঁফোটা নেই।যদিও,আমার চোখে ঘুমপরীরা এখনো উঁকি দেয়নি। রাত যত গভীর হয় আমার ভাবনা গুলোও ততো বেশি গাঢ় রুপ লাভ করে।আজ ও তেমনি এক সময়। তোমাকে লিখতে কোনো কারণের প্রয়োজন হয়না,আর না প্রয়োজন হয় নির্দিষ্ট কোন সময়ের।জোনাকি জ্বলা সন্ধ্যারাত হোক, কিংবা শুকতারা উঁকি দেওয়া ভোর রাত,তোমার বসত আমাকে জুড়ে সর্বদায় বিরাজ করে।

আজ উত্তরের জানলা খুলে দিয়েছি,তোমাকে নিয়ে ভাবতে বসলেই আমি জানলা খুলে দি,আকাশে আজ গোলগাল একটা চাঁদ উঠেছে। বেশ ইচ্ছে করছে বাইরে যেতে, তবে তা এই মাঝ রাতে হবার নয়।তোমাকে নিয়ে আমার একটা কাল্পনিক সংসার আছে,সেখানে আমি আর তুমি ছাড়া অন্য কারো আনাগোণা নেই।আমার কাল্পনিক সংসারের সেই তুমিটা একটু বেশিই ভালোবাসে আমাকে,বাস্তবের তুমি তো খোঁজ নেওয়া ছেড়েছো,তবে কল্পনাতে তুমি একেবারেই অন্যরকম।

আমার অনুভূতিরা সাত রাজ্য ঘুরেও তোমার মতো আপন করে কাউকে স্পর্শ করতে পারেনা।সর্বদা এক জোড়া বিশ্বস্ত হাতের অপেক্ষা প্রতিটি মানুষের জিবনেই থাকে।আমিও এই মানবকূলের বিপরীত নই।আমারো তেমন দুটি হাতের খুব প্রয়োজন ছিল।সেই হাত বাড়িয়ে আমাকে ঠিকই তুমি আলোর দিশাতে তুলেছিলে,
সেটা হয়তো আমার দুর্ভাগ্য ছিল যে,তোমার সে হাতের মালিকানা আমি পাইনি।

তোমার আঁকড়ে ধরে রাখার ক্ষমতার কাছে আমার নিজেকে সরিয়ে নেওয়ার ক্ষমতা টা নেহাতি তুচ্ছতম কাজ ছাড়া আর কিছুই ছিলনা।ভালোবাসা কাকে বলে তার সঠিক ধারণা আমার নেই,তোমার জন্য আমার অনুভূতিকে কি বলে তাও আমার জানা নেই।হটাৎ ঘুম ভেঙে গেলে, উঠেই প্রথম তোমাকে মনে পড়ে,”তুমি ঠিক আছো কি?”এরকম চিন্তারা ভীড় করে। বৃষ্টি যখন ছন্দতালে মত্ত থাকে, আমি তখন প্রতিটি বৃষ্টিকণায় তোমাকে ভাবতে থাকি।

তোমার কাছে এ অনুভুতি প্রকাশ করা আমার পক্ষে সম্ভব নয়। তোমার সামনে গেলেই নিজেকে আমি হারিয়ে ফেলি। তোমাকে গোপনীয়তার ভীড়ে জমা করে রেখেছি খুব সযত্নে। তোমার জিবনের সুতা বাঁধা পড়ে আছে অন্য কারো জীবনের সাথে, সে বাঁধনে আমার কোন জায়গা নেই তাও আমার জানা ৷তবে আমার জীবনের সুতার অপর পাশ এখনো খালি পড়ে আছে,আর ভবিষ্যতেও তাই থাকবে। যে স্বপ্ন তোমাকে নিয়ে বাঁধা,সে স্বপ্নে অন্য কারো আগমণের কোন রাস্তা নেই।”তুমি সুখি হবে তোমার ভালোবাসার সুখে,আর আমি সুখি রবো
তোমার সুখে”।

তোমাকে নিয়ে লেখা এমন হাজারো চিঠি বন্দি রয়েছে আমার ধুঁলোজমা বাক্সে,যে চিঠিগুলো কোনদিনই ডাক পিয়নের দেখা পাবেনা।

ইতি
“তোমার না হতে পারা সেই মেয়েটা”

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে