প্রিয় আপনি, আশা করি ভালো আছেন অন্য কারো বুকে?-মাসুদ রানা তাসিন

0
397

#গল্পপোকা_চিঠি_প্রতিযোগিতা_২০২০
চিঠি নং : ৪

প্রিয় আপনি,

আশা করি ভালো আছেন অন্য কারো বুকে? তার বুক কি আমার বুকের চেয়ে অবিরত। নাকি অবহেলার প্রাচীরে ঘেরা। আমি তো অবহেলা কে সঙ্গি পেয়েছি।

আজ কেনো জানি খুব কান্না পাচ্ছে! শূন্যতা না পূর্ণতা না নির্ভরতা নাকি নিঃসঙ্গতার জন্য, জানি না। শুধু বুঝছি অভিমান প্রচণ্ড কান্না হয়ে দু’চোখ ফেটে বেরুতে চাইছে। কেনো জানেন তা তো আপনার জন্যে ঐ যে তুমি থেকে আপনি সম্বোধন।

হয়তো বিধাতার অমোঘ আকর্ষণে এমন হয়েছে । না হলে কলেজের সেই সেরা জুটি আজ দুদিক দুই প্রান্তরে, তুমি থেকে আপনি তে।

আমি কিন্তু এখনো আপনার সাথে সেই কাটানো ভ্যাপসা স্মৃতির দূরবীণে চোখ রাখি। কেনো জানেন? কিছু স্মৃতি অমলিন রয়ে যায় চিরদিন। তাইতো দিনশেষে আপনার সেই স্মৃতিতে ডুব দেওয়া শ্রেয় মনে করি।

যার বুকের পাঁজরে লেগে থাকা ঘামের গন্ধ আমার ঘ্রাণশক্তির একমাত্র গন্তব্য ছিল। তবে কেনো এমন হলো অন্য কারো মুখ দেখে আপনার ভোরের আলো ফুটে?

যার এলোমেলো আকর্ষণে আমি-ই হারিয়ে যেতাম। আর এখন হারাই আমি ভালবাসতে বাসতে! ভ্যাপসা স্মৃতির দূরবীন নামক অমোঘ আকর্ষণে।

তোমাকে ভালবাসি প্রচণ্ড- এরচেয়ে কোনও সত্য আপাতত আর জানিনা!
ভালবাসি আপনায়! আমার জীবনের চেয়ে বেশি। হয়তো কাছে পাইনি কিন্তু ভালোবাসি আপনাকে। আপনি নাহয় থাকুন আমার স্মৃতির পাতায়। তবুও শেষে বলছি কিছু স্মৃতি অমলিন রয়ে যায় চিরদিন।

ইতি
আমি
মাসুদ রানা তাসিন

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে