#গল্পপোকা_চিঠি_প্রতিযোগিতা_২০২০
চিঠি নং -৩
প্রিয় মা,
মা তুমি এখন কি করছো? এই কথাটা আজ বড্ড জানতে ইচ্ছে করছে। মা, তুমি কি আজ আমার খোঁজে ব্যাকুল হচ্ছো। মানিক ফোন দেয় না কেনো এর জন্য? জানো মা,তোমার মানিক তোমার সাথে কথা বলার জন্য আজ কয়দিন ধরে ছটপট করছে জানে না? জানবে কিভাবে? তোমার সাথে আমার কথা হয় না দীর্ঘ তিন মাস হতে চললো। এই তিনটি মাসের মধ্যে একদিনও তোমায় কল দিতে পারি নি আমি। দিবো কিভাবে, আমি যে আজ অসহায় বড্ড অসহায়। বর্তমানে যে মহামারি রোগ “করোনা”। তার প্রকট ধরে আজ আমি কর্মহীন এক যুবক। কাজে নিচ্ছে না কেউ। আর শুনছি এই মহামারি প্রকট আরো স্থায়ী হবে। মা জানো তুমি,তোমার মানিক আজ দুইদিন ধরে না খেয়ে আছে। হাতে টাকা-পয়সা কিছুই নেই। যার জন্য তোমাকে ফোন দিচ্ছি না। জানি তো, সংসারটা আমার টাকার উপর অনেকটাই নির্ভরশীল। দেশে যতটুকু জমিজমা আছে। তাতে কিঞ্চিৎ, অভাব মিটে। আর আমি ফোন দিবো কোন আশায়। ফোন দিয়ে শুনতে পারবো না যে, আমার ছোট্ট বোনটি না খেয়ে আছে। আর আমি ভাই হয়ে কিছু করতে পারবো না তখন। জানো মা? আমার কাছে পাঁচ হাজার টাকা সঞ্চয় ছিলো। এক লোক বলছিলো, তাকে দশ হাজার টাকা দিলে একটা কাজ দিবে আমায়। আমার কাছে ওতো টাকা নেই। জোরাজোরি করার পর ছয় হাজারে রাজি হলো। ধার করলাম এক হাজার টাকা। কিন্তু সে আর কাজ দিলো না মা। টাকাটা নিয়ে পালিয়ে গেছে। তার জন্য এখন আমি পথে বসে আছি। আর তোমার সাথে আমার ব্যক্ত কথা সাদা পৃষ্ঠায় লিখছি। এই চিঠি তুমি পাবে না কখনোই। কিন্তু, আমার এক বুক কষ্ট কিছুটা প্রশান্ত লাভ করলো।
ইতি,
তোমার মানিক।
[বিঃদ্রঃ আমার নাম সাইমা ইসলাম তামান্না। এবার এসএসসি পরীক্ষা দিছি।পরীক্ষার পর এফবি আইডি খুলছি। কিছু কারণে নাম দিছি সুবহা ইসলাম। এখন চেইঞ্জ করা যাবে না।নতুন আইডি,২মাস লাগবে। লেখালেখিটা আসল পরিচয়ে করাই ভালো।তাই আপনাদের বললাম]