প্রিয় মায়াবিনী – Shakila Nur Sriti

0
517

#গল্পপোকা_উড়োচিঠি_প্রতিযোগিতা_২০২০
লেখা:শাকিলা নূর স্মৃতি
চিঠি নং:২

প্রিয় মায়াবিনী,

প্রথমে অন্তরের অন্তঃস্থলের এক পৃথিবী ভালবাসা নিও। তুমি ভালো আছো এ ছারা আর কিছু ভাবতে পারিনা।কারণ তোমার খারাপ থাকা আমার কল্পনার বাইরে।

সৌরজগতে একটা গ্রহ আছে যার নাম পৃথিবী,পৃথিবীতে একটা ছোট্ট দেশ আছে,আর সে দেশে একটা মায়াবতী রয়েছে,যার নাম তুমি,হ্যঁা তোমায় অনেক বেশি মনে পরে।

বর্ষার আকাশে টুকরো টুকরো মেঘ জমেছে।সাথে আমার মনের মাঝেও মেঘাচ্ছন্ন হচ্ছে।খুব করে দুচোখ ভরে তোমায় দেখতে ইচ্ছে হচ্ছে।তোমার ভালবাসার পরশ পেতে মনটা খাচাবন্দি পাখির মতো কাতরাচ্ছে।

জানো মা!
এই শহরে যানজট,হৈ হুল্লোড় আমার খুব ক্লান্ত লাগে।কোন কিছু মনে ভাললাগার আবেশ আনতে পারে না।

তুমি বলতে ভালোকরে পরাশোনা কর,একজন ভালো ডক্টর হবি।এই স্বপ্ন তোমার থেকে আমায় আলাদা করেছে।

যখন রাগ করে ভাত খেতাম না।তুমি জোর করে টেনে তুলে খাওয়াই দিতে।পরে বলতে ভাতগুলো কার পেটে গেল?
এখানে না খেয়ে থাকলে কেউ অমনি থাকতে হয়।

পৃথিবীতে তুমি একমাত্র ধৈর্যশীল,যে কিনা আমার সব যন্ত্রণা নিরবে সহ্য করো,

পৃথিবীতে তুমিই একমাত্র ভালো বিচারক,কোন অপরাধ করার আগের সব মাফ হয়ে যায়,

পৃথিবীতে তুমিই একমাত্র বিশ্বাসিত ব্যক্তি, আমি নির্দিধায় থাকতে পারি,

তোমার আচঁল ই একমাত্র শান্তির জায়গা,যেখানে আমার সমস্ত সুখ পরিপূর্ণ হয়ে থাকে।

তোমার সাথে তুলনা করবার মতো কোন উপমা আমি পাই না।সব উপমা তোমার কাছে হার মানে।
আমার সব ব্যস্ততা তোমাকে ঘিরে।

মাঝে মাঝে ভাবি সংসারের এই বেরাজালে আটকে থাকা তুমি কতটা ধৈর্য্যবান।তোমারতো সব দায়িত্বে ফেলে একটু শান্তিতে থাকতে ইচ্ছা করে তাইনা?
কিন্তু তুমি যেন যন্তমানব,বিরামহীন মাবে তুমি তোমার ভালবাসা দিয়ে সুন্দরর্যে পরিপূর্ণ করেই যাচ্ছো।

তোমার ছোয়া পাইনা কবে থেকে।ইচ্ছে করে সব পরাশোনা ব্যস্ততা ফেলে তোমার কাছে ছুটে যাই।

তুমি মমতাময়ী,তুমি মায়াবতী
তুমি পৃথিবীর সবচেয়ে গুণবতী,
তোমার ছোয়ায় আছে সমস্ত সুখ
মনের আধার কাটে দেখলে তোমার মায়ামুখ।

তোমার পানে যেতে এমন বড্ড ব্যকুল
আমার সব শান্তি ঙিরে তোমার আচলঁ।

তুমি আমার চোখে দেখা সেরা মানুষ।
খুব করে,খুব বেশিই তোমার কাছে যেতে ইচ্ছে হয়।

তোমার দীর্ঘায়ু কামনা করছি।সোনালি রৌদ্র মাখা এক চিলতে হাসি লেগে থাকুক আজীবন তোমার ঠোটকর্নারে

এখানেই শেষ করছি।

ইতি
তোমার রাজকন্যা

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে