প্রিয় প্রাক্তন

0
961

#গল্পপোকা_চিঠি_প্রতিযোগিতা_২০২০
চিঠি নং -৩
প্রিয় প্রাক্তন,
বর্ষার বাদল রাঙা দিনে টিনের চালের ঝুম শব্দের প্রগাঢ় উচ্চারণে আমার মনের গহীনে বিরহের গান বাজিয়ে তুমি আমার অস্তিত্বে মিশে রয়েছে। তোমায় নিয়ে সন্ধ্যের সোনালী সূর্যের রঙ্কিম বর্ণে তার অস্ত যাওয়া দেখতে চেয়েছি কিন্তু অবচেতন মন তখনও জানতো না সন্ধ্যের রক্তিম সূর্যাস্তের শেষে আসে ধূসর কালো অন্ধকার। সেই অন্ধকারে বিলীন হয়ে যাওয়া তুমি আমার আবছা আলোর ধারে আর এলে না।চলে গেলে এক ক্ষণিকের আলোর জ্বলকের কাছে। কৃষ্ণচূড়ার রক্তিম আভায় তোমায় আমি খুঁজিনি, মাতিনি বসন্তের কোকিল কন্ঠে।শুধু বেঁচেছি তুমি বিনে রঙ বিহীন ধূসর বর্ণে নিজেকে গড়ে।তোমার জীবনে আমি হয়তো পেন্সিলে লেখা এক অপ্রয়োজনীয় উচ্ছিষ্ট পাতা।যা তুমি সহজেই ছিঁড়ে ফেলতে পারো অথবা মুছে ফেলতে পারো সংশয় কাটিয়ে।কিন্তু তুমি তো আমার জীবনে কলমে লেখা এক অনবদ্য কাব্য।তাই হয়তো আজও তুমি আমার জীবনে এক জ্বলন্ত অগ্নিপিণ্ডের মতো জ্বলছো।ঝুম ঝুম বর্ষায় তোমার হাতটি ধরে জীবনের অর্থ খুঁজতে চেয়েছি।কিন্তু তুমি হয়তো ভালোবাসার পরশে আমার হাতটি ধরোনি।তাই হয়তো জীবনের আসল মানে আমি আজও খুঁজে পাইনি।গ্রীষ্মের প্রগাঢ় উত্তাপে শুকিয়ে যাওয়া গাছের ফুলের ন্যায় আমিও ঝরে পড়েছি।বইয়ের পাতায় শুকিয়ে যাওয়া গোলাপের পাপড়ি ন্যায় তোমার সেই ফেলনা অনুভূতিগুলো বুকে নিয়ে নিজেকে পুড়াচ্ছি।সেদিন সিঁদুর রাঙা লালে নিজেকে সজ্জিত করে আমি তোমার দাঁড়ে যাই।দুয়ারে গিয়ে দেখি তুমি মুগ্ধ নয়নে চেয়ে আছো আমার পানে নয় কাঠগোলাপের ন্যায় এক শুভ্রতার পানে।দীর্ঘশ্বাস ছাড়া কিছুই থাকে না আমার কাছে।দীর্ঘশ্বাস গুলোকে বড্ড আপন মনে হয় জানো।অকারণে তারা আমায় এক অদৃশ্য বাঁধনে জড়িয়ে রাখে।আর আমিও আমার একগুচ্ছ দীর্ঘশ্বাস বুকে নিয়ে প্রতীক্ষায় প্রহর গুনি।ভাবি, আমারও খুব যত্নে রাখা প্রাক্তন আছে।সে আমার চোখে খুব সুন্দর করে স্বপ্ন এঁকে দিতো।সাজিয়ে দিতো গোলাপের ন্যায়।তার ঝুলিতে ছিলো আমার জন্য লেখা অসংখ্য কাব্য।কিন্তু এখন তার ঝুলিতে আছে এমন সব কাব্য যা জানান দেয় আমায় সে এখন অন্যকারো।তবুও তারে আমি আজন্ম ভালোবেসে যেতে চাই।
প্রিয়,আর একবার আমায় কদম এনে দিবে।তোমায় নিয়ে একটিবার বৃষ্টিবিলাশ করারর সুযোগ দিবে।শুধু একটিবার…………………….।ভালোবাসি তোমায় বোধহয় একটু বেশিই ভালোবাসি।
ইতি,
তোমায় আজন্ম ভালোবাসা এক বালিকা

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে