হ্যাকারের_লুকোচুরি সিজন_৩ পর্ব_২

0
853

হ্যাকারের_লুকোচুরি

সিজন_৩
পর্ব_২

মাফিয়া গার্লের সাথে কন্ট্যাক্ট করতে হবে। কোথা থেকে এত ইনফরমেশন পেলো সে, আর যে বিষয়টা মিডিয়া তো দূর, নেভাল বেজ এর সিকিউর লাইনেও সরাসরি আলোচনা করা হচ্ছে না সেখানে মাফিয়া গার্ল কিভাবে!!!!!
রাফি – পিকাচু, মাফিয়া গার্লকে কানেক্ট করো।
পিকাচু – মাফিয়া গার্লকে ব্লক করে রাখা হয়েছিলো, আনব্লক করবো!
রাফি – হ্যাঁ, আর এখনই কানেক্ট করো। আমার কথা বলতে হবে মাফিয়া গার্লের সাথে।
পিকাচু – unblocked……. connecting…….
Connection failed ……
Retrying…….. Connection failed ……
পিকাচু বার বার চেষ্টা করতে থাকলো কিন্তু কিছুতেই মাফিয়া গার্লকে পাওয়া গেল না।
রাফি – কানেকশন ফেইলড হচ্ছে কেন?
পিকাচু – হয় নাম্বারটি আউট অব রীচ অথবা ব্লক করে দেয়া হয়েছে। অপারেটর থেকে জানাচ্ছে নাম্বারটির কোন অস্তিত্ব নেই।
রাফি কিছু একটা বলবে তার আগেই পিকাচু একটা মেসেজ এলার্ট দিলো, রাফি ল্যাপটপের মনিটরের দিকে ঝুকে পড়লো। আননোন সোর্স থেকে মেসেজ এসেছে।
“You choose your own path. From now on, You have to walk alone. You left me, I left you too.”
রাফি চেয়ারে হেলান দিয়ে একটা লম্বা শ্বাস নেয়। ঠিকই তো, যাকে সন্দেহ করে ছেড়ে এসেছে রাফি তার সাথে কাজ করা বা সেটা আশা করা যায় না। রাফি জানে যে এই মাফিয়া গার্ল রাফির জীবনের সবচেয়ে বড় বড় ঝড়গুলোকে একলা হাতে সামাল দিয়েছে। নিজের আপনজনও এভাবে সাহায্য করে না কখনো। কিন্তু রাফির ই বা কি করার ছিল? মাফিয়া গার্ল রাফিকে যে ধোঁয়াশার ভেতর রেখেছিল তাতে করে রাফি কেন, যে কোন মানুষই নিজেকে বন্দি মনে করবে। রাশিয়ার কথা বলে অন্য আর এক দেশে নিয়ে গিয়ে বসিয়ে রাখা, বাবা মায়ের সাথে কথা বলতে না দেয়া! এগুলো সন্দেহের বীজ কেন বুনবে না রাফির মনে?
রাফি বুঝতে পারে যে হয়তো মাফিয়া গার্ল থেকে আর কোন সাহায্য পাবে না রাফি, এছাড়াও প্রচন্ড দূর্বল লাগতে থাকে শরীর। এত লম্বা পথ পাড়ি দিয়ে ফেরার পর এখনো ঠিকমত একটা ঘুম দিতে পারে নি রাফি। পিকাচুকে স্ক্যানিং কমান্ড দিয়ে রাফি তার ল্যাপটপের লীড বন্ধ করে। ফোন আর ল্যাপটপ নিয়ে লাইব্রেরী থেকে বের হয়ে নিজের ঘরের দিকে যেতে থাকে রাফি। তখন রাফির ফোনে মেসেজ আসে। একটা আনইউজুয়াল ইমেইল এড্রেস থেকে মেইল পেল রাফি।
“Consider it as my last favor, my source and info about the nuclear submarine.”
মেসেজ বডিতে এতটুকু লেখা ছিলো আর নিচে একটা আইপি এড্রেস।
রাফি এতটাই দুর্বল হয়ে পড়েছিলো যে এখন আবারও ল্যাপটপ নিয়ে বসার শক্তি পাচ্ছিলো না। বিশ্রাম, ঘুম অত্যাবশ্যক হয়ে দাড়িয়েছে। তাই ঢুলু ঢুলু চোখে মেইলটা ফোন থেকে পিকাচুর কাছে ফরোয়ার্ড করে দেয় রাফি, এ্যানালাইসিসের জন্য। ততক্ষণে ঢুলতে ঢুলতে রাফি নিজের ঘরের সামনে চলে এসেছে। তোহা জেগেই ছিলো, রাফিকে আসতে দেখে তোহা দরজার কাছে চলে আসে, রাফি ল্যাপটপ আর ফোন তোহার হাতে দিয়ে সোজা গিয়ে বিছানায় শুয়ে পড়ে। তোহা ল্যাপটপ আর ফোনটা টেবিলের উপর রেখে দিয়ে বিছানার কাছে আসে, ততক্ষণে রাফি ঘুমের অতল ঘোরে হারিয়ে যায়। তোহা বিছানার পাশে এসে বসে, একটা দীর্ঘশ্বাস ফেলে রাফির দিকে তাঁকিয়ে থাকে মিসেস রাফি।
বেশ বেলা করে ঘুম থেকে ওঠে রাফি। ফ্রেশ হয়ে খাওয়াদাওয়া করে নেয়। খাওয়াদাওয়া শেষে উঠোনে এসে বসে রাফি।প্রকৃতির হাওয়া বাতাস খেতে খেতে মোবাইলে এলার্ট আসে পিকাচুর। আবার কি হলো ভাবতে ভাবতে রাফি নিজের রুম থেকে ল্যাপটপটা নিয়ে পারিবারিক লাইব্রেরীতে চলে যায়। দরজাটা চেপে দিয়ে বসে পড়ে ল্যাপটপ নিয়ে। ফোনটা কানেক্ট করে ল্যাপটপ দিয়ে কাজ শুরু করে রাফি।
গতরাতে মাফিয়া গার্লের পাঠানো আইপি এড্রেস এ্যানালাইসিস করেছে পিকাচু। এ্যানালাইসিসের সামারি তুলে ধরলো রাফির সামনে পিকাচু। আইপি এড্রেসে কতগুলো ডিকোডেড মেসেজ , মিশন রিপোর্ট সহ আরো অনেককিছু রয়েছে যা রাফি বা পিকাচু কেউই খুজে পায় নি। সবগুলো ডিক্রিপশনই ব্লক করে রাখা যা সারা দুনিয়া থেকে বিচ্ছিন্ন হয়ে আছে। রাফি বুঝতে পারে যে মাফিয়া গার্ল ই এমনটি করে রেখেছে। ডিক্রিপ্টেড মেসেজগুলো যদি পাব্লিকলি বের হয়ে যায় তাহলে সারা দুনিয়ায় এক আতংক ছড়িয়ে পড়বে আর সাবমেরিনে থাকা বোমাগুলোর একটিও ব্যবহার না করে তৃতীয় বিশ্বযুদ্ধের দ্বারপ্রান্তে চলে যাবে পৃথিবী। রাফি ডাটাগুলো দেখতে থাকলো। সাবমেরিনে থাকা নিউক্লিয়ার বোমা গুলো এক্টিভেট হয়েছে কি না তা জানার জন্য একটা অথরাইজেশন কোড দেয়া আছে ডাটাগুলোর ভেতরে। পিকাচু অনেক আগেইই কোডটির ডায়গনসিস করে নিউক্লিয়ার বোমাগুলো এক্টিভেট হয় নি সেই রিপোর্ট জানিয়েছে।

রাফির কাছে এটাও খটকা লাগলো, নিউক্লিয়ার বোমা এক্টিভেট করতে হলে স্যাটেলাইট এবং সাবমেরিনকে একই এলাইনমেন্টে আসতে হবে এবং সাবমেরিনকে পানির উপর ভেসে উঠতে হবে। তাহলে এই অথরাইজেশন কোড কিসের?
অফিশিয়ালি নিউক্লিয়ার এক্টিভেট করা হয়েছে কি না তাই? রাফি পিকাচু কে অথরাইজেশন কোড সিস্টেমে বসাতে নিষেধ করে দেয়।
রাফি – পিকাচু, হ্যাক হওয়া সাবমেরিন কন্ট্রোল স্যাটেলাইটটি ট্রাক করতে পারবে?
পিকাচু – tough but not impossible. Accessing global satellite network …….
পিকাচু পৃথিবীর চারপাশে থাকা সকল মিলিটারি স্যাটেলাইট চেক করতে শুরু করে। এছাড়া মাফিয়া গার্লের দেয়া ডেটা অনুযায়ী স্যাটেলাইটের অর্বিটাল রেন্জ জানার কারনে পিকাচুকে স্যাটেলাইটটি খুঁজতে খুব বেশী সময় লাগে নি।
পিকাচু – Got it.
রাফি – স্যাটেলাইটটির অর্বিটাল পাথ রেকর্ড করো। স্যাটেলাইটটির যাতায়াত পথ আইডেন্টিফাই করতে পারলে সাবমেরিন কোথায় কোথায় থাকতে পারে তার একটা সম্ভাব্য চার্ট তৈরী করা সম্ভব হবে।
পিকাচু পুরা স্যাটেলাইটের অর্বিটাল পাথ রেকর্ড করে চার্ট প্লটে শো করলো যা পৃথিবীর ম্যাপের উপর কোথা দিয়ে স্যাটেলাইট প্রদক্ষিণ করছে তা শো করছে। তবে পিকাচু নতুন একটা ইনফরমেশন দিলো। স্যাটেলাইট একটি নয়, বরং তিনটি যা একই কক্ষপথে একই সাথে ট্রায়াঙ্গেল মেইনটেইন করে একই তালে পৃথিবীকে প্রদক্ষিণ করছে। যে কারনে একই সাথে যে কোন একটি স্যাটেলাইট সোজা দাঁড়ালে কমিউনিকেশন সম্ভব। রাফি এবার আরো বিপদে পড়ে গেলো। তিনটি স্যাটেলাইট চার্ট প্লটে ঘুরছে অর্থাৎ পৃথিবীর যে কোন প্রান্ত থেকে যে কোন পয়েন্টে আক্রমণ হানা সম্ভব। এই তিনটি স্যাটেলাইট পুরো পৃথিবীকে কভার করছে।
রাফি – পিকাচু, যেহেতু স্যাটেলাইটগুলো একসেস করতে স্পেশাল নেটওয়ার্ক সিস্টেম ও একসেস প্রয়োজন তাই খুজে বের করো কোথা থেকে এই স্যাটেলাইটে কমিউনিকেশন এস্টাবলিশ করা হচ্ছে।
পিকাচু – অলরেডি চেকিং করা হয়ে গেছে। এটা একটি অফ দ্যা গ্রীড নেটওয়ার্ক ফ্যাসিলিটি যা শুধুমাত্র স্যাটেলাইটের সাথে কমিউনিকেশন রাখছে।
রাফি – অফ দ্যা গ্রীড হলে তুমি কিভাবে খুজে পেলে?
পিকাচু – ফ্যাসিলিটি থেকে প্রয়োজনীয় ইনফরমেশন ইন আউট করার জন্য একটা রেগুলার কানেকশন দেয়া আছে যা সিস্টেম থেকে আলাদা রয়েছে।
রাফি – পিকাচু, ফ্যাসিলিটি সম্পর্কে যতপ্রকার তথ্য সংগ্রহ করা সম্ভব, সংগ্রহ করো।
রাফি বুঝতে পারে ফ্যাসিলিটি টি অফ দ্যা গ্রীড হলে খুবই পাওয়ারফুল হবে সন্ত্রাসীরা , শুধুমাত্র এই স্যাটেলাইট আর সাবমেরিন কন্ট্রোল করার জন্য পুরো একটা ফ্যাসিলিটি দখল করে রেখেছে।
পিকাচু লেগে গেছে ফ্যাসিলিটি সম্পর্কে যতটা সম্ভব ইনফরমেশন কালেক্ট করতে। কিন্তু অফ দ্যা গ্রীড হওয়ার জন্য খুব একটা ইনফরমেশন পাওয়া যাবে না এটাও জানে রাফি। এতটা সতর্কতা মেনে এতবড় ফ্যাসিলিটি সরকারের নাকের নীচ দিয়ে পরিচালনা করা যার তার সামর্থ্যের বিষয় না। মাফিয়া গার্ল ঠিকই বলেছিলো, এই মিশন এতটা সহজ হবে না।

বিঃদ্রঃ পারিবারিক কিছু সমস্যার কারনে গল্প দিতে পারছি না। ১ সপ্তাহ পর থেকে নিয়মিত গল্প আসবে ইনসাল্লাহ। দোয়া করবেন। দুঃখিত ও ধন্যবাদ। ♥♥♥♥

আমাদের গ্রুপে জয়েন করুন সবাই।
https://m.facebook.com/groups/744744532728437/?ref=group_browse&_rdc=1&_rdr

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে