সময় পরিবর্তনশীল

0
1899
#১০বছর আগে ক্লাসের সবচেয়ে সুন্দরী নজর কাড়া মেয়েটাও এখন দুই সন্তানের মা.. কিন্তু সেই রুপ আর নাই…. #সব পরীক্ষায় নকল করে পাস করা ছেলেটিও এখন বিসিএস ক্যাডার…..
#ক্লাসের পড়াশুনোয় সবচেয়ে বেশি সময় ব্যয় করা ছেলেটিও এখন বেকার ঘুরছে… #অন্যের গার্ল ফ্রেন্ড ভাগিয়ে নিয়ে যাওয়া বাইকওয়ালা ছেলেটার হবু বউও এখন আরেক প্রতিষ্ঠিত টাকাওয়ালার বিয়ে করা বউ… #৮বছর আগে ক্লাসে সবচেয়ে অহংকার নিয়ে চলাফেরা করা ছেলেটাও এখন ঋণের বোঝা নিয়ে কোন মতে বেচে আছে…. #১০বছর আগে ক্লাসের লাস্টে বসা প্রতিনিয়ত খারাপ রেজাল্ট করা ছেলেটাও এখন ডাক্তারি পড়া শেষ করে ফেলেছে…
#৬-৭বছর ধরে বারবার বয়ফ্রেন্ড চেঞ্জ করা ফর্সা সুন্দরী মেয়েটাও এখন পাত্র পক্ষের কাছে বার বার রিজেক্ট হচ্ছে…. #৫বছর আগের সবচেয়ে সেরা জুটিটা এখন একজন আরেকজনের ব্লক লিস্টে…. * ৭-৮ বছর ধরে নিজের ইচ্ছামতো একের পর এক প্রেম করা মেয়েটিও এখন নিজের অনিচ্ছায় অপছন্দের মানুষের সাথে সংসার করছে… #১০বছর আগে আড্ডা জমানো ছেলেটাকে বন্ধু সার্কেল থেকে সরিয়ে দেওয়া মানুষটা এখনো বন্ধুত্তহীনতায় ভুগছে…. কখন কার কপালে কি ঘটে তা আগে থেকে জানা সম্ভব নয়। অর্থ-বিত্ত,রুপ-গুনের কারনে সাময়িক কিছু দিনের জন্য আপনি-আমি হয়তো সময়কে নিজের মতো করে চালাতে পারবো.. কিন্তু সময় সবসময় আমার-আপনার ইচ্ছামত চলবে,এমন আশা করা টা ভুল.. সময় সময়ের মতো করে শোধটা নিয়ে নেয়…
এত অহংকার কিসের আমাদের..? জীবনের প্রথম গোসল করছি অন্যজনের হাতে, শেষ গোসল টা ও হবে অন্যজনেরই হাতে…. আসুন সব অহংকার ভূলে আমরা মানুষ মানুষকে ভালোবাসতে শিখি।

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে