রেগ ডে টি শার্ট

0
1818
-মামুনি তোমার র‍্যাগ ডের টি-শার্ট নিয়ে এসো। আমার বিয়ের জন্য মেয়ে দেখতে এসে মামা হঠাৎ করে এমন প্রশ্ন করে বসে।প্রশ্ন শুনে আমিই হতবাক হয়ে গেছি।তাহলে মেয়ের কি অবস্থা…?? প্রশ্ন শুনে সবাই যখন যখন একে অন্যের মুখের দিকে তাকিয়ে আছে তখন মামা আবার বলল…. -কই মামুনি…?? যাও তোমার র‍্যাগ ডের টি-শার্ট নিয়ে এসো।
-আসলে র‍্যাগ ডের টি-শার্টে তো সব মিথ্যা কথা লেখা থাকে,সবাই মজা করে বানিয়ে বানিয়ে মিথ্যা লেখে।ওটা দিয়ে কি করবেন….?? -কে বলেছে র‍্যাগ ডের টি-শার্টে মিথ্যা কথা লেখা থাকে…??ওখানে যা লেখা থাকে সেই হলো মানুষের প্রকৃত রুপ।র‍্যাগ ডের টি-শার্ট হলো মানুষের আসল পরিচয় পত্র।যাও দেরি করো না তাড়া তাড়ি নিয়ে এসো।আমাদের আবার ফিরতে হবে। আমার মামা হলো অপিরিচিতা গল্পের অনুপমের মামার মতো।আমি আমি হলাম অনুপম।আমাদের পরিবারের ব্যাপারে তার নাক না গলালে বদহজম হয়।যদিও আমি অনুপমের মতো ওতটা সভ্য না।তাও আম্মুর মুখের দিকে তাকিয়ে কিছু বলতে পারি না।দশটা না পাঁচটা না একটা মাত্র ছোট ভাই তার।
দীর্ঘ পনের মিনিট পরে মেয়ের খালা মেয়ের কলেজ লাইফের র‍্যাগ ডের টি-শার্ট নিয়ে হাজির।মামার এমন কর্ম কাণ্ডে আমি লজ্জায় মাথা তুলে তাকাতে পারছিলাম না।তাই মাথা নিচু করে বসে আছি।মামা টি-শার্টটা উল্টে পাল্টে দেখে বলল…… -মেয়ে আমাদের পছন্দ হয়েছে।আগামি সপ্তাহে বিয়ে। তার কথা শুনে সবাই আলহামদুলিল্লাহ্ বলে আমাকে মিষ্টি মুখ করালো।এতো দ্রুত বিয়ে নিয়ে মেয়ের বাবা একটু এহেম এহেম করছিলো কিন্তু মেয়ের মায়ের ধমক শুনে চুপ হয়ে গেলো। অবশেষে অরিনের সাথে আমার বিয়ে হলো।তবে আমার চেয়ে মামাকে বেশি এক্সাইটেট দেখা গেলো।আমি বিষয়টা হালকা ভাবেই নিলাম।একমাত্র ভাগ্নের বিয়েতে মামা গোমড়া মুখে তো আর বসে থাকতে পারে না। বিয়ের কয়েক দিন পরের কথা,আমি অফিসের ক্যান্টিনে কফি খাচ্ছি এমন সময় মামার ফোন… -ভাগ্নে তোমার বৌ আমার সাথে এমন ব্যবহার করলে পারল…?? -কি করেছে অরিন….?? -আজ তোমাদের বাসায় গিয়ে অরিন কে বললাম, মামুনি এককাপ কফি খাওয়াও তো।তখন কি বলল জানিস…?? -কি বলল…?? -বলল,আমি পারব না।বাড়িতে অনেক কাজের লোক আছে তাদের কাছে চান।আরো বলল,আপনার কি কোনো কাম-কাজ নাই…??রোজ বোনের বাসায় এসে সারা দিন পরে থাকেন…??আজকের পর থেকে বাড়িতে কোনো অনুষ্ঠান হলে তবেই যেন আপনাকে এবাড়িতে দেখি তার আগে না। -মামা তুমি না র‍্যাগ ডের টি-শার্ট দেখে মেয়ে নির্বাচন করলে….?
-আরে ওখানে লেখা ছিলো অতিথি পরায়ণ মেয়ে।তুই তো জানিস আমি ভোজন প্রিয় মানুষ।ভাবলাম এই মেয়ের সাথে তোর বিয়ে দিলে বিয়ের পর ভালো খাতির যত্ন পাব।কিন্তু এখন তো দেখছি পুর উল্ট।এ কেমেন মেয়ে আনলাম তোর জন্য…??? -ঠিক মেয়েই এনেছ মামা।সত্য বাদি মেয়ে।আগে বলেছিলো র‍্যাগ ডের টি-শার্টে সব মিথ্যা কথা লেখা থাকে তখন তো শোন নাই।এখন বুঝ মজা। যে কাজ আমি এতো দিন করতে পারি নাই সেই কাজ অরিন আসার কয়েক দিনের মাথায় করে ফেলেছে।মেয়েটা চালু আছে।এবার সংসার হবে ফাইভ জি স্পিডে…..!! র‍্যাগ-ডের টি-শার্ট আসাদ আরীয়ান

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে