ধর্ষিতা_বউ পার্ট:৩০

0
3682

ধর্ষিতা_বউ

পার্ট:৩০

#Rabeya Sultana Nipa

 

_আকাশের ফোন টা অনেকক্ষণ থেকে বেজে যাচ্ছে, আকাশ ওয়াশরুমে থাকায় ফোনটা ধরতে পারছেনা।সুমি এসে দেখে বার বার আকাশের ফোনে কল আসছে,,

সুমি -আকাশ তোমার ফোনটা অনেকক্ষণ থেকে বেজে যাচ্ছে।তাড়াতাড়ি ফ্রেশ হয়ে বের হও।

আকাশ তোয়ালে দিয়ে চুল মুছতে মুছতে, রিসিভ করোনি কেনো?

সুমি -তোমার অফিসের কলও তো হতে পারে, তাই করিনি।

আকাশ ফোন নিয়ে দেখে আয়ানের নাম্বার থেকে ফোন।
আকাশ -আয়ান ফোন করছে।

সুমি -নাম্বার ওর নাম দিয়ে সেভ করোনি কেনো?আমি ভাবলাম অন্য কেউ।

আকাশ -আব্বুর চোখের সামনে কখন পড়ে যায় ঠিক আছে?দেখি কেনো ফোন করছে।
(ফোন রিসিভ করে)কেমন আছিস?

আয়ান -এইতো ভালো।কি করছিস সবাই? আমার সুইট হার্ট কোথায়?

আকাশ -সবাই ভালো।তোর ভাবী ও আছে ভালো।আমার সামনেই আছে।

আয়ান -কাল আব্বু কিছু বলেছে?

আকাশ -নাতো কেনো কি হয়েছে? তবে কাল অনেক গম্ভীর ছিলো।কারো সাথে কথা বলেনি।রাতে খাওয়া খায়নি।

আয়ান -কাল আমার সাথে দেখা হয়েছে আব্বুর। তাও এমন ভাবে দেখা হবে যা আমি কখনোই কল্পনা করিনি।যাই হোক তোকে একটা কারণে ফোন দিয়েছি ভাইয়া।

আকাশ -কি কারণ বল।

আয়ান-প্রাপ্তি একটা আবদার করেছে।ও কখনোই আমার কাছে কিছু চায়নি।এখন এমন একটা জিনিস ছেয়ে বসলো যা তুই ছাড়া মিটানো সম্ভব না।

আকাশ -তুই শুধু একবার বল প্রাপ্তি কি চায়? সাথে সাথেই দেখবি প্রাপ্তির সামনে পৌঁছে গেছে।

আয়ান -আসলে আসিফ ভাইয়ার বিয়ে সামনের মাসে ৩ তারিখ। এখন প্রাপ্তির ইচ্ছা তুই আর ভাবী এই বিয়েতে আসবি।আমি জানি বাড়িতে বললে আব্বু তোকে আসতে দিবে না তাই তোকে আলাদা ভাবে বললাম।
প্রাপ্তির এই আবদারটা তোকে পূরণ করতেই হবে ভাইয়া।তুই ছাড়া যে এইটা কেউ পারবেনা।

আকাশ -কি বলবো তোকে বুজতে পারছিনা। আচ্ছা আমি তোকে পরে জানাবো।।
আয়ান -ঠিক আছে তুই আমাকে জানাশ। তাহলে এখন রাখি।
ফোন টা রেখে আয়ান সুস্থির নিশ্বাস ফেলে ভাইয়া যখন বলেছে তাহলে ঠিকি চেষ্টা করবে।

বিয়ের দিন ঘনিয়ে এসেছে, তাই প্রাপ্তি আর আয়ান এইদিকটার সব কিছু সামলিয়ে প্রাপ্তিদের বাড়ি গেলো।বিয়ের কেনাকাটা নিয়ে সবাই অনেক ব্যস্ত।আসিফ আর নীরার মাঝেমাঝে ফোনে কথা চলতে থাকে।নীরা চৌঞ্চল প্রকৃতির মেয়ে আর আসিফ সবসময় গম্ভীর থাকতেই পছন্দ করে।মেয়েদের সাথে তেমন বেশি কথা বলেনা।নিজের বোনদের নিয়েই তার ভাবনার জগত। সেই জগতে কোনো মেয়েই জায়গা করে নিতে পারিনি।এখন নীরাই হবে সেই জায়গার মালিক।

সকাল বেলা কলিংবেলের শব্দ শুনে রফিক গিয়ে দরজা খুললো।আবিদ চৌধুরী পেপার পড়তে পড়তে নিজের রুম থেকে ড্রইংরুমে বসলো।আকাশ ও নাস্তা করার জন্য নিছে নিমে এলো।কিন্তু আবিদ চৌধুরীকে পেপার পড়তে দেখে নিজেও বসে পড়লো।

রফিক -(দরজার সামনে দুইজন লোককে দাঁড়িয়ে থাকতে দেখে)কাকে চাই?

একজন বললো,আবিদ চৌধুরী আছে?

রফিক -জ্বী! স্যার ভিতরেই আছে কিন্তু আপনারা কারা?

দ্বিতীয় লোক -আমরা কুরিয়ার থেকে এসেছি।আসলে কয়দিন আগে আবিদ চৌধুরীর নামে কয়েকটা পার্সেল এসেছে।সমস্যা থাকার কারনে দিয়ে যেতে পারিনি।

আবিদ চৌধুরী রফিক কে দরজায় দাঁড়িয়ে কথা বলতে দেখে রফিক কোনো সমস্যা?

রফিক পার্সেল গুলো নিয়ে লোক গুলোকে বিদায় দিয়ে,আবিদ চৌধুরীর কাছে আসলো।

আবিদ চৌধুরী -তোমার হাতে এইগুলো কি?

রফিক -জানি না স্যার। কুরিয়ার থেকে আসছে আপনার নামে।

আবিদ চৌধুরী -আকাশ! খুলে দেখো তো এই গুলোতে কি আছে।
সুমি আর আয়েশা বেগমও রান্নাঘর থেকে এগিয়ে এলেন।

আকাশ পার্সেল গুলো খুলতেই সবাই অবাক হয়ে আছে।সবার জন্য জামা কাপড়। কে পাঠিয়েছে এইগুলো?

সুমি আবিদ চৌধুরীর দিকে তাকিয়ে,বাবা আপনি সবার জন্য শপিং করে তো সবাইকে সারপ্রাইজ করে দিলেন।

আবিদ চৌধুরী -সুমি আমি কোনো শপিং করিনি।কিন্তু এই গুলো কে পাঠিয়েছে।

আকাশ -আব্বু দেখো? মনে হচ্ছে এইখানে দেখছি সবার থেকে রুমকির জন্যই বেশি।

আবিদ চৌধুরী -কিন্তু এই গুলো পাঠালো কে?

সুমি -মনে হচ্ছে যে শপিং করেছে সে জেনে বুজেই করেছে।

সবাই চিন্তায় পড়ে গেলো কে পাঠিয়েছে এইসব?
আয়েশা বেগম আকাশের দিকে তাকিয়ে, আমার মনে হয় এইগুলো আয়ানই পাঠিয়েছে।আয়ান ছাড়া কে আর পাঠাবে বল?

সুমি -মা আপনি ঠিকি বলেছেন।এইগুলো আয়ানই পাঠিয়েছে হয়তো।
আবিদ চৌধুরী কিছু না বলেই নিজের রুমের দিকে চলে গেলেন।রুমে গিয়ে ভাবছে আমি যদি এখন ওদের কিছু বলি হয়তো এতে বিপরীত হতে পারে।সবকিছুতেই বাড়াবাড়ি করে করা ঠিক হবেনা।আমাকে এখন বুজে শুনে কাজ করতে হবে।

সুমি আয়েশা বেগমের দিকে এগিয়ে গিয়ে, মা! বাবা কিছুই না বলে চলে গেলো? আমার কাছে কেমন গোলমাল লাগছে।আয়ান এইগুলো পাঠিয়েছে শুনেও বাবা কোনো রিয়েক্ট করলেন না।আপনি কি কিছু বুজতে পেরেছেন?নাকি বড় কোনো ঝড় আসতে চলেছে?

আকাশ -সুমি তুমি একটু বেশিই ভাবছ। বাবা হয়তো আয়ান কে আস্তে আস্তে মেনে নেওয়ার চেষ্টা করছে।আমরা একা আয়ান কে ভালোবাসি তা কিন্তু না বাবাও আয়ানকে অনেক ভালোবাসে।ভুল বুজাবুজি সবার মাঝেই থাকে। হয়তো বাবার অভিমান টা একটু বেশিই করেছে।

আয়েশা বেগমের চোখ গুলো ছলছল করছে। কিছু না বলেই রান্নাঘরের দিকে চলে গেলো।

প্রাপ্তিদের বাড়ি সাজানো শুরু হয়েছে।তার মামা, মামী, চাচা, চাচী অনেকেই চলে এসেছে। শপিং নিয়ে আয়ান প্রাপ্তি অরণী অনেক ব্যস্ততার মধ্যে কাটাচ্ছে। আজাদ সাহেবের একটাই কথা সবকিছু জেনো ঠিকঠাক ভাবেই হয়।তার একটা মাত্র ছেলে কোনো কিছুতে জেনো কমতি না থাকে।আজাদ সাহেব বেশিরভাগ দায়িত্ব আয়ানের কাঁধে দিয়েছে।আয়ান ছাড়া তিনি কাউকে ভরসা করতে পারেননা। সিয়াম সবসময় নিজের কাজ নিয়ে ব্যস্ত থাকে।আয়ান অভ্রকে ফোন দিয়েছে আসার জন্য। সন্ধ্যায় বসে সবাই আড্ডা দিচ্ছে নিলিমা বেগমের রুমে,কি কি কেনাকাটা করেছে সবাইকে দেখাছে প্রাপ্তি।আয়ান দরজায় দাঁড়িয়ে অনেক বার ইশারা করছে তার কথা শুনার জন্য।সবার সেই দিকে নজর না পড়লেও প্রাপ্তি দেখছে।প্রাপ্তি ভাবছে হাতের কাজ শেষ করে করেই তারপর যাবে।কিন্তু আয়ানকে আবার ইশারা করতে দেখে অরণী, আপু! তুই যা আমি সবাইকে দেখাচ্ছি। তুই না গেলে ভাইয়া হয়তো এইখানেই জ্ঞান হারাবে।কথাটা শুনে সবাই হাঁসতে শুরু করলো।আয়ান লজ্জা পেয়ে মাথা চুলকাতে চুলকাতে বললো আসলে প্রাপ্তি তোমার সাথে আমার জরুরী কথা আছে প্লিজ শুনে যাও।

প্রাপ্তি রাগি ভাব নিয়ে আয়ানের কাছে গিয়ে, চলো জানি আমি কি কথা আছে।

প্রাপ্তি আর আয়ান চলে যেতেই,
প্রাপ্তির চাচী -মেয়েটার কপাল অনেক ভালো। না হলে এমন বর কেউ পায়? কাল আসার পর থেকে দেখছি মেয়েটাকে অনেক যত্ন করে,অনেক খেয়াল রেখে,এইটাই হচ্ছে প্রকৃত ভালোবাসা। অরণী! তোর বর তোকে এইরকম খেয়াল রাখে?

অরণী -রাখবে না কেন? হয়তো ভাইয়ার ছেয়ে কম।চাচী! এইগুলো নিয়ে পরেও কথা বলা যাবে। আগে কাজ গুলো সেরে ফেলা যাক।
প্রাপ্তি আয়ানের সাথে রুমে আসতেই আয়ান দরজা বন্ধ করে দিলো,

প্রাপ্তি-কি ব্যাপার এই সময় দরজা বন্ধ করলে কেনো?

আয়ান -তোমায় খুব দেখতে ইচ্ছে করছিলো, তাই তোমাকে ডেকেছি কিন্তু তুমি সবার সামনে এমন ভাব করছিলে মনে হচ্ছে আমায় দেখোইনি।

প্রাপ্তি -তুমি তো দেখছিলে আমি অনেক ব্যস্ত ছিলাম তারপর ও কেনো তুমি আমায় ডাকছিলে?

আয়ান -প্রাপ্তি! তোমাকে না দেখলে আমার ভালো লাগেনা।(বলেই আস্তে আস্তে প্রাপ্তির কাছে আসতে থাকলো)

প্রাপ্তি আয়ানকে কাছে আসতে দেখে,(রাগিভাব দেখিয়ে) দাঁড়াও ওইখানে। একদম কাছে আসবেনা বলে দিলাম।

আয়ান সত্যিই দাঁড়িয়ে গেলো প্রাপ্তির কথা শুনে,কি ব্যাপার প্রাপ্তি তোমার কি মন খারাপ?এইভাবে কথা বলছো কেনো?

প্রাপ্তি- আমি ঠিক আছি। আচ্ছা তোমাকে একটা কথা বলেছিলাম সেটার কি করেছো? ভাইয়ারা কি আসবে?

আয়ান -প্রাপ্তি! তুমি কিন্তু কথা কাটানোর চেষ্টা করছো।

প্রাপ্তি এইবার নিজেই আয়ানের কাছে এসে, তুমি রাগ করেছো? দেখছিলাম কি করো বউয়ের মুখে এইরকম কথা শুনে।

আয়ান -তোমার উপর আমার কখনোই রাগ হয়না এইটা তুমি ভালো করেই জানো।আচ্ছা প্রাপ্তি তোমাকে কি আমি কখনোই নিজের করে পাবোনা?

প্রাপ্তি- পাবে না কেনো? পাবে! যেইদিন তোমার বাবা আমাকে মেনে নিবে। যেইদিন সব কিছু ভুলে আমরা আবার এক হবো সেইদিনই তুমি আমাকে তোমার করে পাবে।

আয়ান -যদি আব্বু কখনোই মেনে না নেয়?

প্রাপ্তি -তোমার চিন্তা করতে হবে না শুধু বিয়ে টা মিটে যেতে দাও তোমার আব্বুর অহংকার কি করে ভাঙতে হবে সেটা আমার ভালো করেই জানা আছে।আমার জন্য যখন তুমি পরিবার থেকে আলাদা হয়েছো তখন আমিই জোড়া লাগাবো।
আমি আর তোমাদের মা ছেলেকে কষ্ট পেতে দিবোনা।

আয়ান প্রাপ্তিকে জড়িয়ে ধরে কপালে একটা চুমু দিয়ে,তোমার মতো বউ যার আছে তার আর কিছুর প্র‍য়োজন নেই।সারাটা জীবন সুখের অভাব হবেনা।
প্রাপ্তি আয়ানের নাক টেনে দিয়ে আমাকে পাম দেওয়া হচ্ছে? এইযে মিস্টার আয়ান চৌধুরী আমি কিন্তু বেলুন না আপনার কথায় আমি ফুলে যাবো বলেই হাঁসতে শুরু করলো দুজনেই।রেশী এসে দরজার ওপাশ থেকে বলে গেলো,ভাইয়া! অভ্র ভাইয়া আসছে! তোমাকে ডাকছে।
প্রাপ্তি আর আয়ান ড্রইংরুমে এসে অভ্রকে দেখে,
আয়ান- কিরে তোর আসতে এতো দেরি হলো কেনো?কাল গাঁয়ে হলুদ আর তুই আজ আসছিস।

অভ্র -কি করবো বল? অফিস শেষ করেই বাসায় গিয়ে জামা কাপড় গুছিয়েই তো রওনা দিলাম।তাই আসতে আসতে রাত হয়ে গেলো।নীশান ও সকাল থেকে ফোন দিচ্ছে ওদের বাড়ি যাওয়ার জন্য। আমি বলেছি আসিফ ভাইয়া সহ আমাকে ছাড়বেনা।যদি ওদের ম্যানেজ করতে পারি তাহলে পরে দেখা যাবে।
আসিফ নিজের রুম থেকে বেরিয়ে এসে, সেই কথা ভুলে যাও এই বাড়ি ছেড়ে তোমার কোথাও যাওয়া হচ্ছেনা।

অভ্রও আসিফের কথা শুনে মুচকি হাঁসি দিয়ে মনে মনে ভাবছে, এই বাড়ি থেকে আমার এমনিতেই যেতে ইচ্ছে করবে না।কারন এই বাড়িতে আমার এমন একটা জিনিস আছে যেটা না দেখে আমি থাকতে পারিনা।কিন্তু যার কথা ভাবছি সে কোথায় গেলো? আসার পর এক পলক দেখা দিয়ে যে কোথায় গেলো বুজতেই তো পারছিনা।
কথাটা আয়ান কে বার বার বলতে গিয়েও আমি বলতে পারলাম না। কারণ আয়ানের সাথে আমি আমার বন্ধুত্ব কখনোই নষ্ট করতে চাইনা।

প্রাপ্তি অভ্রর চোখের সামনে তুড়ি মেরে এইযে ভাইয়া আপনি কোথায় হারিয়ে গেলেন।আমরা কিন্তু সবাই এইখানেই আছি তাহলে আপনি এইদিক ওদিক ফিরে কাকে খুঁজছেন?

অভ্র চমকে উঠে, কিছু বললে?

প্রাপ্তি -আমি কিন্তু কিছু কি বুজতে পারছি আপনি কি খুঁজছেন!

চলবে,,,,,

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে