Contract_marriage
part- 3
writer-Jubaida Sobti♥
আবির তৈরী হয়ে নিচে গেল। সবাই মিলে রওনা দিল।
আবিরদের গাড়ি বাইরে গেট দিয়ে ঢুকতেই শ্রেয়া সবাইকে চিৎকার করে জানিয়ে দিলো। চলে এসেছে আমার হনেওয়ালা জিজু ??
নিলার মামা বাইরে বেরিয়ে আবিরদের ভেতরে ঢুকালো।সবাই বসে আছে কথা বলছে।আবির ভাবছে মামাকে একটু চেনা চেনা লাগছে কিন্তু কোথায় যেন দেখেছে ঠিক মনে পড়ছে না। যাই হোক তারাকে কখন দেখবে আবিরের অপেক্ষার শেষ নেই। ?
আবির দাদিকে কানে কানে বললো দাদি তারা কই আসছেনা কেন?☺
দাদি আবিরের কানে কানে ও তো তুই আদর করে তারা ও ডাকিস ?
আবির : আদর করে মানে কি যে বলো না দাদি আর কতো অভিনয় করবা।?
দাদি : আমাদের হবু বউ কই দেখছি না যে?
মামা : জি আমি ডাকছি।
মামা শ্রেয়াকে বললো নিলাকে নিয়ে আসতে।
শ্রেয়া নিলাকে নিয়ে এসেছে।
আবির নিলাকে দেখে চমকে গেল ?
আবিরের বড় ভাবি আবিরের কানে কানে উইস্পার করে বলছে
ভাবি : কি আবির নিলাকে কেমন লেগেছে।?
আবির : নিলা?
ভাবি : হুম নিলা তবে এমন ভাব করছিস যেনো নামটা প্রথমবার শুনেছিস ?
আবির : ভাবি ডিয়ার তোমাকে কে বলেছে আমি মেয়েটাকে পছন্দ করি??
ভাবি : মেয়েটা মানে? ?
আবির : মানে ইয়ে ? নিলা আরকি।
ভাবি : বলতে হয় আমরা সব দেখেছি।?
দাদি : আবির কি বেপার কিছু বল।
আবির : কি বলবো দাদি।?
দাদি : আচ্ছা আমাদের সামনে লজ্জা পাচ্ছিস।☺
মামা : সমাস্যা নেই নিলা আবিরকে নিয়ে ছাদে যাও।
ভাবি : (আবিরের কানে কানে) যা যা আবির যা বলার বলে আয় ?
আবির :??
ছাদে নিয়ে গেল নিলা আবিরকে
কি বলবে কিছু খুজে পাচ্ছেনা আবির মেয়েটাকে তো এমনিতেয় কিছু বলা যায় না। অম্নিতেয় কেঁদে ফেলে। কি করে বলি এই বিয়ে সম্ভব নয়।
নিলা : আপনি কি ঠিক আছেন?
আবির : হে আমি ঠিক আছি। ইয়ে মানে তোমার নামতো নিলা তাই না।
নিলা : জি।
আবির : খুব সুন্দর নাম।
নিলা :?
আবির : তুমিও খুব সুন্দর ? আসলে বলতে চাচ্ছিলাম যে তুমি কি এই বিয়েতে রাজি আছো?
নিলা : আসলে আমার কিছু বলার ছিল আপনাকে।
আবির : ? মনে হয় রাজি নেই ?বলো বলো বলে ফেলো সমস্যা নেই তারপর আমি বলবো।
নিলা : জি আসলে আপনি হয়তো জানেননা এর আগে আমি ২৩ বার রিজেক্ট হয়েছি। আমার বাবা মা নেই মামার কাছেই বড় হয়েছি। তাই মামা মামির খুশি আমার খুশি। আপনি জানেন আপনার দাদি যখন আপনার প্রস্তাব নিয়ে বাসায় আসে ঐদিন মামা মামি খুব খুশি হয়। ওদের সপ্ন আমার মা বাবা নেই তাই আমার একটি ভাল ঘরে বিয়ে হোক। তবে আমি আপনার কাছ থেকে কিছু লুকাচ্ছিনা। যদি আপনার এই বিয়েতে কোনো আপত্তি থাকে তাহলে আমাকে বলে দিন।
আবির : কিন্তু তুমি তো সুন্দর। কোনো দিকে কম নও তবে রিজেক্ট কেন হয়েছো ২৩ বার।
নিলা : বাবা মা নেই এলাকার মানুষ নানা ভাবে কথা ছড়ায়। তার মাঝে মামার অতটুকু সামথ্য নেই। তবে মামা আমাকে খুশি রাখার যথেষ্ট চেষ্টা করে।
আবির : (মনে মনে) এই মেয়ে ২৩ বার রিজেক্ট হয়েছে এখন আমিও যদি বলি না তাহলে ২৪ বার।? মেয়েটার তো ছেলেদের উপর থেকে বিশ্বাস উঠে যাবে। কি করে বলি?
হঠাৎ শ্রেয়া এসে আপু তোমাদের ডাকছে।