আমি অবিবাহিত কিন্তু প্র্যাগনেন্ট

0
955
আমি অবিবাহিত কিন্তু আমি প্র্যাগনেন্ট পেটে ভিষন ব্যাথা হওয়ায় আম্মুকে জানালাম,আম্মু ডাক্তারে কাছে নিয়ে গেলো কিছু টেস্ট করানোর পর জানা গেলো আমি একটি কন্যা সন্তানের মা হতে যাচ্ছি…এই খবর টা পাওয়ার পর থেকে আম্মুর মুখের দিকে তাকানো যাচ্ছিলোনা,আমি খুব ভয় আর আতঙ্ক নিয়ে বললাম আম্মু আমি তো বিবাহিত না প্র্যাগন্যান্ট কি রে হলাম?? আম্মুর চোখ রাগে ধ্বকধ্বক করে জ্বলছিলো…আম্মু হুংকার ছেড়ে বলল তুই কোথায় কি করে এসেছিস তার কৈফিয়ত কি আমি দিব???.
আমি লজ্জা শরমের মাথা খেয়ে বললাম আম্মু বিশ্বাস করো আমি কারো সাথে কিছু করিনি? আম্মু চিতকার করে বলল তাহলে কি বাচ্চা আকাশ থেকে টুপ করে তোর পেটে এসে পড়েছে??নির্লজ্জ বেহায়া মেয়ে!! আমি অসহায় দৃষ্টিতে আম্মুর দিকে কিছুখন তাকিয়ে থেকে ঝরঝর করে কেদে দিলাম,তারপর দৌড়ে পাশের রুমে গিয়ে আমার ভালোবাসার মানুষটিকে কল দিলাম,যার সাথে আমার বিয়ে মোটামুটি ঠিকঠাক,৩ বছরের সম্পর্ক! কিন্তু এবার মনে হয় আর টেকানো যাবেনা সম্পর্কটা আর আম্মুর ধারনা আবির ই বাচ্চার বাবা!!কিন্তু আবির যথেষ্ট ভদ্র একটা ছেলে,আমার হাত ধরা ছাড়া আর কোনোদিন বাজে স্পর্শ দূরে থাক বাজে দৃষ্টিতে দেখেনি পর্যন্ত!আবির কি নিয়ে আমি এমন ভাবতেই পারছিনা।
আবির কে ভয়ে ভয়ে ফোন করে বললাম,আবির আমি প্র্যাগন্যন্ট,একটা মেয়ে বাবু হবে আমার… আবির বলল আলহামদুলিল্লাহ আমি তাহলে মেয়ের বাবা হচ্ছি আমি চমকে উঠে বললাম তার মানে তুমি আমার সরলতার সুযোগ নিয়ে আমাকে কলঙ্কিত করেছো,কিন্তু কিভাবে আমার তো কোনো অন্তরঙ্গ মূহূর্ত্বের স্মৃতি মনে পড়ছেনা!বলো সত্যি করে… আবির এবার কিছুটা বিচলিত হয়ে বলল,মিরা তুমি কি সিরিয়াস? আমি কনফিডেন্টলি বললাম হু অবশ্যই সিরিয়াস, আজকেই রিপোর্ট পেলাম! আবির এবার কেমন চুপসে গেলো,গলা শান্ত করে বলল মিরা তুমি জান আমি কেমন মানুষ,তোমার থেকে কতহাজার কিলোমিটার দূরে জাপানে আছি,তিনবছরের সম্পর্কে আমাদের হাতে গোনা কয়েকবার দেখা হয়েছে,এটা কি করে সম্ভব যে তোমার গর্ভের সন্তানের বাবা আমি?মিরা তুমি সত্যি করে বলো কি হয়েছে? এ কথা গুলো শোনার পর আমি খুব হতাশ হয়ে গেলাম,এটলিস্ট আবিরের বাচ্চার মা হলেও এতোটা কষ্ট হয়ত লাগতো না,কিন্তু এখন আমি কি করব? আমি হাউমাউ করে কাদতে কাদতে ফোন রেখে দিলাম…. আমি জানি আমি একটা সতিসাধ্যি মেয়ে,আবির ছাড়া আমি কারো সাথে মিশিনি আর আবিরের সাথেও আমার কোনো শারীরিক সম্পর্ক হয় নি,তাহলে কোথা থেকে এলো এই বাচ্চা? আমার মনে ভয় ঢুকে গেলো,আমি কি তাহলে এই যুগে বিবি মরিয়মের মত সন্তান ধারন করেছি?নাকি আমার পেটে ইফ্রিদের বাচ্চা?পরী মুভির কথা মনে পড়ে গেলো….কিন্তু এই সমাজে কোনো এক্সকিউজেই তো আমাকে মেনে নিবেনা…আমি মনে মনে ভাবলাম দ্রুত এবোরশন করাতে হবে… ঠিক ঐ সময় আবিরে ফোন এলো, বলল মিরা আমি আমি তোমাকে ভালোবাসি তাই তোমার বাচ্চার বাবা আমি হতে চাই,তুমি চিন্তা করোনা আমি আমার বাবা মাকে বলব তোমাকে অনেক আগে গোপনে বিয়ে করেছি আর এই সন্তান আমাদের…আমি তোমাকে হারাতে চাই না মিরা…. আমি নিজের কানকে বিশ্বাস করতে পারছিলাম না,মানুষ এতো ভালো ও হয়…আমি কাদতে কাদতে বললাম আবির বিশ্বাস করো আমি কিছু করিনি….
আবির ও নীরবে কাদছিলো, হয়তো ও এমনটা চায় নি…. সুখে শান্তিতে সংসার করতে চেয়েছিলো… আমি ফোন রেখে আম্মুর কাছে গিয়ে আবিরের কথা বললাম,আম্মু চুপচাপ শুনলো কিছু বললনা… তারপর বললাম আম্মু আমার মনে হয় পেটে টিউমার হয়েছে….প্লিজ আম্মু চলো আরেকবার চেকআপ করি… কথা শেষ না করতেই আম্মু এমন ধমক দিলো যে আমি কেপে উঠলাম….ধড়ফর করে চোখ খুলে দেখলাম আমি এতোখন স্বপ্ন দেখছিলাম বিশ্বাস করেন এই স্বপ্ন দেখার জন্য আমি মোটেও প্রস্তুত ছিলাম না রাসেল ভাই!!! রাতে বেশী করে পানি খাওয়ায় অনেক হিসু পেয়ে তলপেট ব্যাথা হয়ে আছে… এই ব্যাথার চোটে এই স্বপ্ন দেখছি বাট কে সেই স্বপ্নের আবির আমি জানিনা,কত ভাল ছেলেটা মোরাল অফ দ্যা স্টোরি,”রাতে কম পানি খাবেন”